এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 1

চলতি আইপিএল এর ত্রয়োদশ সংস্করণে আমরা একাধিক ম্যাচে রানের বন্যা হতে দেখেছি, দেখেছি ছক্কা ও চারের বৃষ্টি। কিন্তু এর মাঝেও বোলাররা নিজেদের প্রভাব দেখিয়েছেন ব্যাটসম্যানদের প্রতি। টি২০ ক্রিকেটে সবথেকে গুরুত্বপূর্ণ ডেলিভারি হল ইয়র্কার। একেবারে পায়ের গোড়ায় ফেলা এই ডেলিভারি রপ্ত করা খুবই কঠিন। কিন্তু এবারের আইপিএল-এ এই অত্যন্ত কঠিন ডেলিভারিকে রপ্ত করেছেন এই পাঁচ বোলার। দেখে নেওয়া যাক তাহলে, এই তালিকায় কারা রয়েছেন।

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 2

১. থাঙ্গারাসু নটরাজন

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 3

এবারের আইপিএল-এ সকলকে অবাক করে ম্যাচের পর ম্যাচ অসাধারণ পারফর্ম করে চলেছেন বাঁ হাতি এই পেসার। তামিলনাড়ু প্রিমিয়ার লিগ থেকে উঠে আসা এই খেলোয়াড় গত কয়েক আইপিএল-এ নিজের প্রতিভা দেখাতে না পারলেও এবারে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ডেথ ওভারে দুর্ধর্ষ বোলিং করেছেন। এবারের আইপিএল-এ পাঁচটি ম্যাচ খেলে ২০টি ইয়র্কার দিয়েছেন নটরাজন, অর্থাৎ ম্যাচ প্রতি চারটি ইয়র্কার। এক কথায় অসাধারণ।

২. টম কারান

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 4

রাজস্থান রয়্যালসের হয়ে ডেথ ওভারে অত্যন্ত কার্যকরী ভূমিকা নিয়েছেন ইংরেজ পেসার টম কারান। লাইন ও লেংথ ছাড়াও ইয়র্কারও ভালো করতে পারেন তিনি। এবারের আইপিএল-এ চার ম্যাচে সাতটি ইয়র্কার ডেলিভারি দিয়েছেন ইংরেজ এই পেসার। যদিও এই চার ম্যাচে মাত্র তিন উইকেট নিয়েছেন কারান।

৩. স্যাম কারান

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 5

চেন্নাই সুপার কিংসের বোলিং লাইন আপের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ইংরেজ বাঁ হাতি পেসার স্যাম কারান। নতুন বলে যেমন সুইং করাতে সক্ষম, সেরকমই ডেথ ওভারেও বৈচিত্র্যপূর্ণ বোলিং করতে পারেন তিনি। এবারের আইপিএল-এ সাতটি ইয়র্কার ডেলিভারি করেছেন স্যাম। এখনও অবধি চার ম্যাচে পাঁচ উইকেট নিয়েছেন কারান।

৪. কাগিসো রাবাডা

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 6

দক্ষিণ আফ্রিকার এই পেসার পরিচিত নিজের গতিশীল বোলিংয়ের মাধ্যমে। লাইন ও লেংথ বজায় রেখে যেভাবে তিনি বিপক্ষের ব্যাটসম্যানদের মনে প্রভাব ফেলেছেন, তা সত্যিই ভাবার বিষয়ে। এই বছরের আইপিএল এও চমতকার বোলিং করছেন রাবাডা। আট উইকেট নিয়ে পার্পল ক্যাপ অর্থাৎ সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের লড়াইয়ে রয়েছেন রাবাডা। নতুন বল ছাড়াও ডেথ ওভারে বেশ কার্যকরী থাকেন তিনি। এবারের আইপিএল-এ তিনি সাতটি ইয়র্কার মেরেছেন।

৫. আন্দ্রে রাসেল

এবারের আইপিএল-এ কারা করেছেন সর্বাধিক ইয়র্কার? নাম নেই একাধিক তারকা ডেথ বোলারদের 7

বিধ্বংসী এই ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার শুধু ধুমধারাক্কা ব্যাটিংয়েই নয়, বোলিংয়েও বেশ ভালো প্রভাব ফেলতে পারেন। মাঝের ওভার ছাড়াও ডেথ ওভারে অত্যন্ত বুদ্ধিদীপ্ত বোলিং করে থাকেন রাসেল। এবারের আইপিএল-এ ছয়টি ইয়র্কার মেরেছেন রাসেল।

এই তালিকা দেখলে অনেকেই অবাক হবেন সেটাই স্বাভাবিক ব্যাপার। জসপ্রীত বুমরাহ, প্যাট কামিন্স, শেল্ডন কটরেল, মহম্মদ শামির মত তারকা ডেথ বোলারদের নামই নেই এই তালিকায়। তবে একটি বিষয়েই স্বস্তি, এই তালিকায় সবার উপরে রয়েছে এক তরুণ ভারতীয় বোলারের নাম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *