৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি

টি-২০ বিশ্বকাপ ২০২০ স্থগিত হয়ে গিয়েছে। সেই টি-২০ বিশ্বকাপ এখন ২০২২তে খেলা হবে, কিন্তু সেই টি-২০ বিশ্বকাপের আগে ভারতে ২০২১ টি-২০ বিশ্বকাপ খেলা হবে। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই ৫জন ব্যাটসম্যানের নাম জানাব, যারা আইপিএল ২০২০র মাধ্যমে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর প্রস্তুতি নেবেন। আসলে এই পাঁচজন খেলোয়াড়দের নজর টি-২০ বিশ্বকাপ ২০২১ জয়ের উপর রয়েছে।

১. বিরাট কোহলি

৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি 1

বিরাট কোহলিকে আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন মনে করা হয়। তিনি আইপিএলে মোট ১৭৭টি ম্যাচ খেলেছেন। নিজের খেলা ১৬৯টি ইনিংসে তিনি ৩৭.৮৪ গড়ে ৫৪১২ রান করেছেন। এর মধ্যে এই তারকা ৫টি সেঞ্চুরি আর ৩৬টি হাফসেঞ্চুরিও করেছেন। আইপিএলে বিরাট কোহলির স্ট্রাইকরেট ১৩১.৬ থেকেছে আর তার সর্বশ্রেষ্ঠ স্কোর ১১৩ রান। তাঁর লক্ষ্য ভারতকে বিশ্বকাপ জেতানোর। এই কারণে নিশ্চিতভাবেই আইপিএল ২০২০ থেকে বিরাট কোহলি নিজের টি-২০ বিশ্বকাপ ২০২১র মিশনের প্রস্তুতি সেরে ফেলবেন।

২. ইয়োন মর্গ্যান

৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি 2

ইয়োন মর্গ্যান ইংল্যান্ড দলের সীমিত ওভারের অধিনায়ক আর তিনি আগেই একটি ময়ান দিয়েছেন যেখানে তিনি বলেছিলেন যে আইপিএল ২০১৯এ খেলে তাদের খেলোয়াড়দের বিশ্বকাপ ২০১৯ যথেষ্ট ফায়দা হয়েছিল। ইয়োন মর্গ্যান আইপিএল ২০২০কেও টি-২০ বিশ্বকাপ ২০২১ এর প্রস্তুতি হিসেবে দেখবেন। ইয়োন মর্গ্যান আইপিএলে মোট ৫২টি ম্যাচ খেলেছেন। নিজের খেলা ৫২টি ম্যাচে তিনি ২১.৩৫ গড়ে ৮৫৪ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১২১.১৩। তার আইপিএল রেকর্ড ততটাই বিশেষ কিছু নয়, কিন্তু আইপিএল ২০২০র মাধ্যমে তিনি নিজের এই রেকর্ডের উন্নতি ঘটাতে চাইবেন।

৩. কায়রন পোলার্ড

৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি 3

কায়রন পোলার্ড আইপিএলে তাঁর প্রথম মরশুম থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। তিনি আইপিএল ২০০৯ এ মুম্বাই ইন্ডিয়ান্সের দলে যোগ দিয়েছিলেন আর এখনো পর্যন্ত তিনি এই দল থেকে আলাদা হননি। তিনি তাঁর খেলা আইপিএলের ১৪৮টি ম্যাচে ২৮.৭ এর দুর্দান্ত গড়ে এবং ১৪৬.৭৮ স্ট্রাইকরেটে মোত ২৭৫৫ রান করেছেন। সেই সঙ্গে তিনি নিজের বোলিংয়েও নিজের দলের হয়ে ৮.৮৬ ইকোনমি রেটে ৫৬টি উইকেট নিয়েছেন। আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে আরও একবার চ্যাম্পিয়ন করতে চাইবেন, কিন্তু সেই সঙ্গে তিনি এই আইপিএল থেকে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর প্রস্তুতিও করবেন, কারণ তিনি বর্তমান সময়ে ওয়েস্টইন্ডিজের সীমিত ওভারের অধিনায়ক।

৪. ডেভিড ওয়ার্নার

৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি 4

ডেভিড ওয়ার্নার আইপিএলের ১২৬টি ম্যাচে ৪৩.১৭র দুর্দান্ত গড় আর ১৪২.৩৯ এর দুর্দান্ত স্ট্রাইকরেটে মোট ৪৭০৬ রান করেছেন। এই খেলোয়াড় আইপিএলে ৪টি সেঞ্চুরি আর ৪৪টি হাফসেঞ্চুরি করেছেন। সেই সঙ্গে এই ব্যাটসম্যান আইপিএলে ৪৫৮টি বাউন্ডারি আর ১৮১টি ছক্কা মেরেছেন। ডেভিড ওয়ার্নারের বয়স বেড়েই চলেছে, এই কারণে তিনি নিজের অবসরের আগে অস্ট্রেলিয়া দলকে একটি বিশ্বকাপ অবশ্যই জেতাতে চাইবেন। এই কারণে এই ব্যাটসম্যানও আইপিএল ২০২০র মাধ্যমে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর প্রস্তুতি নিতে পারেন।

৫. রোহিত শর্মা

৫ জন ব্যাটসম্যান যারা আইপিএল চলাকালীন বিশ্বকাপ ২০২১র নেবেন প্রস্তুতি 5

রোহিত শর্মা আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের দলকে মোট ৪বার আইপিএলের খেতাব জিতেছেন। এই খেলোয়াড় যতটা ভালো অধিনায়ক ততটাই ভালো ব্যাটসম্যানও। আইপিএলে চার-ছয়ের সঙ্গে সবচেয়ে বেশি রান করার তালিকায় রোহিত শর্মা পঞ্চম স্থানে রয়েছেন। রোহিত আইপিএলে মোট ১৮৮টি ম্যাচ খেলেছেন। নিজের খেলা ১৮৮টি ম্যাচের ১৮৩টি ইনিংসে তিনি ৩১.৬০ গড়ে মোট ৪৮৯৮ রান করেছেন। এর মধ্যে তাঁর স্ট্রাইকরেট ১৩০.৮২ থেকেছে। এই তারকা ব্যাটসম্যান আইপিএলে একটি সেঞ্চুরি আর ৩৬টি হাফসেঞ্চুরি করেছেন আর সেই সঙ্গে এই টি-২০ লীগে তাঁর ব্যাট থেকে ৪৩১টি বাউন্ডারি আর ১৯৪টি ছক্কা মেরেছেন। রোহিতের কাছেও টি-২০ বিশ্বকাপ ২০২১ এর প্রস্তুতির জন্য আইপিএল ২০২০ একটা ভালো সুযোগ থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *