টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 1

 

 

ভারতের ঘরোয়া পর্যায়ে এমন অনেক ক্রিকেটার রয়েছেন, যারা ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স করে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়ছেন। আসলে, বর্তমান ভারতীয় দল যেমন শক্তিশালী, তেমনি বেঞ্চও এতটাই শক্তিশালী যে ঘরোয়া পর্যায়ে পারফরম্যান্সের খেলোয়াড়রাও কম সুযোগ পাচ্ছে। ধারাবাহিকভাবে পারফর্ম করা খেলোয়াড়রা অবশ্যই একদিন না একদিন ভারতীয় দলের জার্সি পরে থাকে। তবে বর্তমানে এমন তিনজন ব্যাটসম্যান রয়েছেন, যারা ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন, কিন্তু এখনও অবধি তারা টিম ইন্ডিয়ার জার্সি পরার সুযোগ পাননি। সুতরাং, দেখেনি এমন পাঁচজন ক্রিকেটারকে-

টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 2

প্রিয়াঙ্ক পাঞ্চাল: গুজরাটের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা প্রিয়াঙ্ক পাঞ্চাল অত্যন্ত প্রতিভাশালী ব্যাটসম্যান। রঞ্জি ট্রফি ২০১৬-১৭ সালে পাঞ্জাল পাঞ্জাবের বিপক্ষে খেলা ম্যাচে ৪৬০ বলে ৩১৪* রান করেছিলেন। পাঞ্চাল এই ইনিংসে ৩২ টি বাউন্ডারি মারেন। এই ইনিংসের পরে, তিনি অনেক শিরোনাম এসেছিলেন, মনে হয়েছিল তিনি ভারতের টেস্ট দলে সুযোগ পাবেন। তবে আজ অবধি তিনি টিম ইন্ডিয়ায় প্রবেশের অপেক্ষায় রয়েছেন। এছাড়া পঞ্চাল ৯৮ টি প্রথম শ্রেণি, ৭৫ টি তালিকার তালিকা এবং ৪৫ টি টি -২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি যথাক্রমে ৬৮৯১, ২৮৫৪ এবং ১১৩৯ রান করেছেন। টেস্টে তার সেরাটি ৩১৪ * রান, লিস্ট এ-তে তাঁর সেরা স্কোর ১৩৫ * রান।

টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 3

কেএস ভারত: কেএস ভারত ভারতীয় ক্রিকেট অনেকবার দলের সাথে যুক্ত হয়েছেন, তবে তিনি এখনও পর্যন্ত অভিষেক করতে পারেননি। অন্ধ্র প্রদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান প্রথম শ্রেণির কেরিয়ারে ট্রিপল সেঞ্চুরি করেছেন। ২০১৪-২০১৫ গোয়ার বিপক্ষে রঞ্জি ট্রফিতে অন্ধ্র প্রদেশের হয়ে ভারত ৩১১ বলে ৩০৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন। এতে তিনি ব্যাট হাতে ৩৮ টি চার এবং ছয়টি ছক্কা মারেন। কেএস ভারত এখন অবধি ৭৮ টি প্রথম শ্রেণি, ৫১ টি লিস্ট এ এবং ৪৮ টি টি- ২০ ম্যাচ খেলেছে, যেখানে তিনি যথাক্রমে ৪২৮৩, ১৩৫১ রান এবং ৭৩০ রান করেছেন। তিনি ভারত এ-র হয়ে খেলেছেন। তিনি আইপিএলে দিল্লির ক্যাপিটালস সদস্য ছিলেন এবং আইপিএল ২০২১ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে অংশ নিয়েছিলেন।

টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 4

সরফরাজ খান: এই তালিকায় মুম্বইয়ের বিস্ফোরক ব্যাটসম্যান সরফরাজ খানের নামও রয়েছে, যিনি প্রথম শ্রেণির ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করেছেন। তবে এখনও পর্যন্ত টিম ইন্ডিয়াতে অভিষেক করতে পারেননি। ২০২০ সালে উত্তরপ্রদেশের বিপক্ষে খেলা ম্যাচে সরফরাজ ৩৯১ বলে ৩০১* রান করেছিলেন। এই ইনিংসে তিনি ৩০ টি চার এবং ৮ টি ছক্কাও মেরেছিলেন। এছাড়াও সরফরাজ খান ১৭ টি প্রথম শ্রেণি, ২১ টি লিস্ট এ এবং ৬৬ টি- ২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি যথাক্রমে ১৪৬৩ রান, ৩২৫ রান এবং ৭৮১ রান করেছেন। সরফরাজ আইপিএলে পাঞ্জাব কিংসের অংশ ছিলেন এবং এর আগে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেও ছিলেন।

টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 5

পুনিত বিষ্ট: উইকেটকিপার-ব্যাটসম্যান পুনিত বিষ্ট ২০০৬ সালে দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করেছিলেন। তবে এর পরে তিনি জম্মু ও কাশ্মীর এবং মেঘালয়ের দলের অংশ ছিলেন। রঞ্জি ট্রফি ২০১৮-১৯ সালে মেঘালয়ের হয়ে ব্যাট করার সময় পুনিত ৩৩২ বলে ৩৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি ৫৩ টি চার এবং ১ টি ছক্কা মারেন। পুনিত খুবই প্রতিভাশালী ব্যাটসম্যান, তিনি ৯৪ টি প্রথম শ্রেণি, ৯১ টি লিস্ট এ এবং ৫৪ টি টি- ২০ ম্যাচ খেলেছেন, যেখানে তিনি যথাক্রমে ৪৫৪৭, ২৪৪১ এবং ৮৪৬ রান করেছেন। পুনিত আইপিএলে দিল্লির ক্যাপিটালস দলের অংশ ছিলেন। এই ব্যাটসম্যান এখনও টিম ইন্ডিয়ায় প্রবেশের অপেক্ষায় রয়েছেন।

টিম ইন্ডিয়ায় অভিষেকের অপেক্ষায় ঘরোয়া ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা এই পাঁচ ব্যাটসম্যান 6

প্রশান্ত চোপড়া: হিমাচল প্রদেশের টপ অর্ডার ব্যাটসম্যান প্রশান্ত চোপড়ার নামও এই তালিকায় অন্তর্ভুক্ত। আসলে, প্রশান্তের রঞ্জি ট্রফি ২০১৭ সালে পাঞ্জাব ক্রিকেট দলের বিপক্ষে ঝোড়ো ব্যাটিং করেছিল। তিনি ৩৬৩ বলে ৩৩৮ রানের ইনিংসটি খেলেছিলেন। এই ইনিংসে তিনি ৪৪ টি চার এবং ২ টি ছক্কা মারেন। এই ট্রিপল সেঞ্চুরির পরে, রাজস্থান রয়্যালস প্রশান্তকে কিনে নিয়েছিল এবং আইপিএল ২০১৮ এর নিলামে তিনি দলে যোগ দিয়েছিলেব। তিনি ২০১৮-১৯ সালে রাজস্থান দলের অংশ ছিলেন। এছাড়াও প্রশান্ত ৫৬ টি প্রথম শ্রেণি, List৯ টি লিস্ট এ এবং ৪৮ টি টি ২০ ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি যথাক্রমে ৩৫৩৫ রান, ২৭৮২ রান এবং ১৩৮৯ রান করেছেন। এছাড়াও তিনি ৩৩ উইকেট নিয়েছেন।

 

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *