পাঁচ পরিচিত ব‍্যাটসম‍্যান যারা আইপিএলে উইকেট নিয়েছেন 1

ব‍্যাটসম‍্যান হিসেবেই পরিচিত, অথচ আইপিএলে টিমের স্বার্থে কখনও না কখনও বল হাতে হতে হয়েছে আবির্ভাব। আজ এমনই পাঁচ ক্রিকেটারের কথা আলোচনা হতে চলেছে এখানে।

১. অজিঙ্কা রাহানে

পাঁচ পরিচিত ব‍্যাটসম‍্যান যারা আইপিএলে উইকেট নিয়েছেন 2

আইপিএল শুরু হওয়ার পর প্রথম দুই বছর ” মুম্বাই ইন্ডিয়ান ” এর হয়ে$খেলতে দেখা গেছে “তারকা ভারতীয় ক্রিকেটার অজিঙ্কাকে একবার হাতে বল তুলেদেন তৎকালীন মুম্বাই অধিনায়ক সচিন তেন্ডুলকর‌।সেই ওভারে পাঁচ রান দিয়ে একটি উইকেট তুলে নিয়েছিলেন রাহানে।পান্জাবের লুক পমরাব‍্যাচ কে আউট করে ছিলেন তিনি।যদিও এরপর আর কখনো বল হাতে দেখা য়ায়নি এই ভারতীয় ক্রিকেটারকে।

২.শেখর ধাওয়ান

পাঁচ পরিচিত ব‍্যাটসম‍্যান যারা আইপিএলে উইকেট নিয়েছেন 3

বীরেন্দ্র শেহওয়াগ, শন মার্শ, ডেভিড ওয়ার্নার, সৌরভ গাঙ্গুলী।এমন চার টপ ক্লাস ব‍্যাটসম‍্যানের উইকেট রয়েছে ধাওয়ানের।প্রসঙ্গত, এই সবকয়টি উইকেট তিনি নিয়েছিলেন ডেকান চার্জার্সের হয়ে আইপিএল খেলা কালীন।২০১১ এবং ২০১২ এর আইপিএল মরশুম তিনি খেলেছেন ডেকানের হয়ে।যদিও পরবর্তী তার বোলিং করা হয়ে ওঠেনি সন্দেহ জনক বোলিং এ্যাকশানের জন্য।যদিও এখনও তিনি অপরিহার্য ব‍্যাটসম‍্যানের ভূমিকায়। এবছর দিল্লিকে প্লে – অফে নিয়ে যেতে তার গুরুত্ব অপরিসীম‌।

৩.এ্যারন ফিন্চ

পাঁচ পরিচিত ব‍্যাটসম‍্যান যারা আইপিএলে উইকেট নিয়েছেন 4

২০১৩ সালের আইপিএলে ” পুনে ওয়ারিয়রস ইন্ডিয়ার ” অধিনায়ক ছিলেন ফিন্চ।যদিও অধিনায়ক হিসেবে সেবছর তার অভিঙ্গতা খুব একটি ভালো নয়।গোটা টুর্নামেন্টে জিতেছিলেন মাত্র দুটো ম‍্যাচে ।যদিও এই টুর্নামেন্ট টি একেবারে অন‍্য একটি কারনের জন্য স্মরণীয় হয়ে থাকবে ফিন্চের কাছে।কারন আইপিএলের একমাত্র উইকেট টি তিনি পেয়েছিলেন সেই বছর‌।মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম‍্যাচে তার বলে ক‍্যাচ আউট হয়ে ডাগ- আউটে ফিরে গেছিলেন স্বয়ং শচীন তেন্ডুলকর‌।

৪.অ্যাডাম গিলক্রিস্ট

পাঁচ পরিচিত ব‍্যাটসম‍্যান যারা আইপিএলে উইকেট নিয়েছেন 5

২০০৯ সালে তার নেতৃত্বে ডেকান চার্জার্স পেয়েছিল আইপিএল জয়ের স্বাদ।২০১৩ সালে আইপিএল থেকে বিদায় নিয়েছিলেন গিলি।সেই বছর তিনি খেলেছিলেন কিংস ইলেভেন পান্জাব দলের হয়ে।সেইবছর বিপক্ষে দলের জিততে হলে শেষ ওভারে ৫০ রানের প্রয়োজন ,তাই আক্ষরিক অর্থে জিতে যাওয়া একটি ম‍্যাচের শেষ ওভারে বল হাতে তুলে নিয়েছিলেন এই তারকা অজি ব‍্যাটসম‍্যান, এবং প্রথম বলেই তুলে নিয়েছিলেন হরভজন সিংয়ের উইকেট।উইকেট তুলে নেওয়ার পর তার সেলিব্রেশন এখনও আইপিএলের সেলা মুহূর্তের একটি।

৫. লেন্ডল সিমন্স

 

ওয়েস্ট ইন্ডিজের এই মারকুটে ব‍্যাটসম‍্যান ২০১৪ সালে খেলেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সে।অতিরিক্ত বোলার হিসেবে সেইবার কলকাতার বিরুদ্ধে ম‍্যাচে তাকে ব‍্যবহার করেছিল মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।ম‍্যাচে দুরন্ত পারফরম্যান্স দেওয়া রবিন উথাপার উইকেট তুলে নিয়েছিলেন তিনি।যদিও ততক্ষনে কলকাতার পক্ষে ম‍্যাচ শেষ করে দিয়েছিলো রবিন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *