ইংল্যান্ড বনাম ভারত: রবিচন্দ্রন অশ্বিন হলেন আহত, এই চার খেলোয়াড় নিতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা

ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্ট ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলবে আগামি ১ আগষ্ট থেকে। ঠিক তার আগেই অফ স্পিনার অশ্বিনের ডান হাতে চোট লেগে গেল। এই কারণেই তিনি প্র্যাকটিস ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নামেন নি। অশ্বিন ভারতীয় দলের প্রধান খেলোয়াড়দের একজন, এই অবস্থায় তার আঘাত ভারতীয় দলের হয়ে চিন্তার বিষয় হয়ে উঠতে পারে। তা সত্ত্বেও যদি তার চোট ঠিক হতে বেশি সময় লাগে তাহলে তার জায়গায় দলে অন্য কাউকে সুযোগ দিতে হবে। তার জন্য নির্বাচকরা এই চার বিকল্পের দিকে বিচার করতে পারেন।

যজুবেন্দ্র চহেল
ইংল্যান্ড বনাম ভারত: রবিচন্দ্রন অশ্বিন হলেন আহত, এই চার খেলোয়াড় নিতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা 1
সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের হয়ে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করা যজুবেন্দ্র চহেলকে অশ্বিনের জায়গায় সুযোগ দেওয়া হতে পারে। ওয়ানডে এবং টি২০ ক্রিকেটে চহেল অশ্বিনের জায়গায় দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই ভারতীয় টেস্ট দলে কোনও লেগ স্পিনারও নেই।

অক্ষর প্যাটেল

ইংল্যান্ড বনাম ভারত: রবিচন্দ্রন অশ্বিন হলেন আহত, এই চার খেলোয়াড় নিতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা 2
Mumbai : Axar Patel of Gujarat celebrates a wicket with teammates during Ranji trophy match against Mumbai, in Mumbai on Wednesday. PTI Photo (PTI12_2_2015_000279B)

বাঁ হাতি স্পিনার অক্ষর প্যাটেল দীর্ঘদিন ধরেই সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সদস্য হিসেবে আছেন। কিন্তু তিনি চহেল এবং কুলদীপের কারণে খেলার সুযোগ পান না। তিনি বলের সঙ্গে ব্যাটিংয়েও যথেষ্ট প্রভাবশালী, ফলে তাকেও দলে জায়গা দেওয়া হতে পারে।

শাহবাজ নাদীম
ইংল্যান্ড বনাম ভারত: রবিচন্দ্রন অশ্বিন হলেন আহত, এই চার খেলোয়াড় নিতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা 3
ঝাড়খন্ডের এই স্পিনার দীর্ঘদিন ধরেই ভারতীয় এ দলের সদস্য, কিন্তু ভাল প্রদর্শন করা সত্ত্বেও তিনি টেস্ট দলে সুযোগ পাচ্ছেন না। সম্প্রতি ইংল্যান্ডে হওয়া ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে ২টি চার দিনের আনঅফিসিয়াল টেস্টে তার প্রদর্শনও যথেষ্ট চমকদার ছিল। সেই সঙ্গে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ম্যাচে তিনি চার উইকেটও নিয়েছিলেন।

জয়ন্ত যাদব

ইংল্যান্ড বনাম ভারত: রবিচন্দ্রন অশ্বিন হলেন আহত, এই চার খেলোয়াড় নিতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা 4
ROI Jayant Yadav IN BOWLING ACTION during the Irani Cup held at CCI,Churchgate on Monday. Express Photo by Kevin D’Souza. 07.03.2016. Mumbai. *** Local Caption *** ROI Jayant Yadav IN BOWLING ACTION during the Irani Cup held at CCI,Churchgate on Monday. Express Photo by Kevin D’Souza. 07.03.2016. Mumbai.

যদি কোনও খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিনের জায়গা নেওয়ার প্রবল দাবীদার হন তাহলে তিনি হলেন জয়ন্ত যাদব। অফ স্পিনার জয়ন্ত যাদব এখনও পর্যন্ত ভারতের হয়ে চারটি টেস্ট ম্যাচ খেলেছেন, এবং এই চারটি টেস্টে তিনি ৪৫ গড়ে ২২৮ রান করেছেন। যার মধ্যে এই ইংল্যান্ডের বিরুদ্ধেই ১০৪ রানে ইনিংসও শামিল রয়েছে। এছাড়াও তিনি ১১টি উইকেটও নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *