INDvsSL,2nd T-20: ৪জন খেলোয়াড় যাদের আজ বেঞ্চে রাখবেন অধিনায়ক বিরাট কোহলি

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ ৭ জানুয়ারি খেলা হবে। এই ম্যাচ ইন্দোরের হোলকর স্টেডিয়ামে খেলা হবে। গুয়াহাটিতে হওয়া প্রথম ম্যাচে পিচে জল ঢুকে যাওয়ায় রদ হয়ে গিয়েছিল। এই কারণে দ্বিতীয় ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে। ইন্দোরের মাঠে ভারতীয় দল এখনো পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। এই কারণে শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচ সহজ হবে না। এই ম্যাচে ভারতীয় দল ৪জন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেনের বাইরে রাখতে পারে। আসুন সেই চার খেলোয়াড়ের ব্যাপারে জেনে নেওয়া যাক।

৪. সঞ্জু স্যামসন

INDvsSL,2nd T-20: ৪জন খেলোয়াড় যাদের আজ বেঞ্চে রাখবেন অধিনায়ক বিরাট কোহলি 1

সঞ্জু স্যামসনকে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে শামিল করা হয়েছিল। সেই সিরিজে তাকে কোনো ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। এরপর ওয়েস্টইন্ডিজ সিরিজে আহত শিখর ধবনের জায়গায় তাকে দলে নির্বাচিত করা হয় কিন্তু সেই সিরিজেও তিনি কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচেও তিনি প্লেয়িং ইলেভেনের বাইরেই ছিলেন। ঋষভ পন্থ উইকেটের পেছনে লাগাতার ফ্লপ হচ্ছেন তারপরও টিম ম্যানেজমেন্ট তাকে সুযোগ দিচ্ছে। ইন্দোরেও পন্থের খেলা নিশ্চিত দেখাচ্ছে আর এই কারণে স্যামসনকে আরো একবার বেঞ্চেই বসে থাকতে হতে পারে।

৩. রবীন্দ্র জাদেজা

INDvsSL,2nd T-20: ৪জন খেলোয়াড় যাদের আজ বেঞ্চে রাখবেন অধিনায়ক বিরাট কোহলি 2

রবীন্দ্র জাদেজা টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে বিশেষ কিছুই করতে পারেননি। তিনি ৪৬টি ম্যাচ খেলার পর ৩৫টি উইকেট নিয়েছে আর তার ব্যাট থেকেও মাত্র ১৬৩ রানই এসেছে। ২০০৯ এ ভারতের হয়ে প্রথম টি-২০ খেলা জাদেজার ব্যাট থেকে এখনো পরর্যন্ত মাত্র ৭টি চার আর ৪টি ছক্কাই বেরিয়েছে। তারপরও তিনি দলে বজায় থেকেছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে তিনি যথেষ্ট রান দিয়েছিলেন আর গুয়াহাটিতেও তিনি প্লেয়িং ইলেভেনে ছিলেন না। শ্রীলঙ্কার দলে বেশকিছু বাঁহাতি ব্যাটসম্যান রয়েছেন আর হোলকর স্টেডিয়াম যথেষ্ট ছোটোও। এই কারণেই রবীন্দ্র জাদেজাকে আরো একবার ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনের বাইরে রাখা হতে পারে।

২. মনীষ পান্ডে

INDvsSL,2nd T-20: ৪জন খেলোয়াড় যাদের আজ বেঞ্চে রাখবেন অধিনায়ক বিরাট কোহলি 3

মনীষ পাণ্ডেকে মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে দলে শামিল করা হয়েছে। তাকে শ্রেয়স আইয়ারের কারণে প্লেয়িং ইলেভেনে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। পাণ্ডে ঘরোয়া ক্রিকেটে লাগাতার রান করেছেন আর তার অধিনায়কত্বে কর্ণাটক বিজয় হাজারে ট্রফি আর সৈয়দ মুস্তাক আলি ট্রফি নিজেদের নামে করেছিল। তাকে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। তারপর থেকেই তিনি বেঞ্চেই বসে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধেও তিনি প্রথম ম্যাচে প্লেয়িং ইলেভেনে ছিলেন না। দ্বিতীয় ম্যাচেও তাকে বেঞ্চে বসেই থাকতে হতে পারে। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে মনীষ পান্ডে ৩৯.১৩ গড়ে রান করেছেন।

১. যজুবেন্দ্র চহেল

INDvsSL,2nd T-20: ৪জন খেলোয়াড় যাদের আজ বেঞ্চে রাখবেন অধিনায়ক বিরাট কোহলি 4

টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে সংযুক্তভাবে সবচেয়ে বেশি উইকেট নেওয়া যজুবেন্দ্র চহেলকেও বেঞ্চে বসতে হতে পারে। তার নামে টি-২০তে ৫২টি উইকেট রয়েছে। তাকেও শ্রীলঙ্কা দলে বেশি বাঁহাতি ব্যাটসম্যান হওয়ার কারণে দলের বাইরে থাকতে হতে পারে। বিশ্বকাপের পর কুলদীপ যাদবের সঙ্গে তাকে টি-২০ দল থেকে বাইরে রাখা হয়েছিল। যদিও তারপর দল মাঝের ওভারে উইকেট নিতে অসফল থেকেছে। বাংলাদেহসের বিরুদ্ধে সিরিজ থেকে তার দলে প্রত্যাবর্তন ঘটেছে। তারপর তিনি লাগাতার ভালো বোলিং করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *