আইপিএল ২০২০র নিলামের জন্য ৯৭১জন খেলোয়াড়ের মধ্যে শর্টলিস্টেড হলেন ৩৩২জন খেলোয়াড়

আইপিএল ২০২০ নিয়ে ক্রিকেট সমর্থকরা যথেষ্ট বেশি উৎসাহিত। ১৯ ডিসেম্বর হতে চলা নিলামের জন্য ৯৭১জন খেলোয়াড় নাম ড্রাফট করেছিলেন যার মধ্যে ৬৩৯জন খেলোয়াড়কে নিলাম থেকে বাদ দেওয়া হয়েছে। নিলামের জন্য শর্টলিস্টেড খেলোয়াড়দের তালিকা সমস্ত ফ্রেঞ্চাইজিদের কাছে পাঠানো হয়েছে। এই তালিকায় ১৯জন ভারতীয় আনক্যাপড আর ২৪জন নতুন খেলোয়াড় রয়েছেন।

রবিন উথাপ্পার বেস প্রাইস সবচেয়ে বেশি

আইপিএল ২০২০র নিলামের জন্য ৯৭১জন খেলোয়াড়ের মধ্যে শর্টলিস্টেড হলেন ৩৩২জন খেলোয়াড় 1

১৯ ডিসেম্বর হতে চলা নিলামে ৩৩২জন খেলোয়াড়কে শর্টলিস্ট করে খেলোয়াড়দের তালিকা ফ্রেঞ্চাইজিদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই লিস্টে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে রবিন উথাপ্পা সবচেয়ে দামী। কেকেআর দ্বারা রিলিজ হয়ে নিলামে নামা উথাপ্পা নিজের বেস প্রাইস ১.৫ কোটি টাকা রেখেছেন। গত দুটি মরশুমের সবচেয়ে দামী ভারতীয় খেলোয়াড় জয়দেব উনাকটের বেস প্রাইস ১ কোটি টাকা। আইপিএল ২০২০র নিলাম যথেষ্ট ছোটো স্তরের। জানিয়ে দিই যে আট দলের খালি জায়গা মিলিয়ে মোট দলগুলির কাছে ৭৩টি জায়গা খালি রয়েছে। ভারতের আনক্যাপড খেলোয়াড়দের কথা বলা হয়ে অনুর্ধ্ব ১৯ প্লেয়ার যশস্বী জয়সওয়াল, বিরাট সিং এমন নাম যাদের কেনার জন্য ফ্রেঞ্চাইজিগুলির মধ্যে ঠোকাঠুকি লাগতে দেখা যেতে পারে। এছাড়াও তামিলনাড়ুর স্পিনার আর সাই সঙ্কর, জোরে বোলার জে পেরিয়াস্বামীকে নিয়েও আগ্রহ রয়েছে।

কোন ফ্রেঞ্চাইজির কাছে বাকি রয়েছে কত টাকা?

আইপিএল ২০২০র নিলামের জন্য ৯৭১জন খেলোয়াড়ের মধ্যে শর্টলিস্টেড হলেন ৩৩২জন খেলোয়াড় 2

বিশ্বের সবচেয়ে ধনী ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ২০২০র জন্য নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় সকাল ১০টা থেকে শুরু হয়ে যাবে। নিজের খেলোয়াড়দের রিলিজ করার পর সমস্ত ফ্রেঞ্চাইজিদের পার্স ভ্যালু যথেষ্ট ভালো। পরিণামস্বরূপ ১৯ ডিসেম্বর হতে চলা আইপিএল নিলামে খেলোয়াড়দের উপর বড়ো বড়ো বুলি লাগতে পারে। আইপিএলের সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১৩.০৫কোটি টাকা রয়েছে। দ্বিতীয় সবচেয়ে সফল চেন্নাই সুপার কিংসের কাছে ১৪.৬ কোটি টাকা বাকি রয়েছে। অন্যদিকে সবচেয়ে বেশি ব্যালেন্স কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ৪২.৭ কোটি টাকা রয়েছে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ২৭.৯ কোটি টাকা, কলকাতা নাইট রাইডার্সের কাছে ৩৫.৬৫ কোটি টাকা, দিল্লি ক্যাপিটালসের কাছে ২৭.৮৫ কোটি টাকা, সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ১৭ কোটি টাকা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *