আইপিএল ২০২০র নিলামে এই ৩ দল ডেল স্টেইনের উপর লাগাতে পারে মোটা টাকা

আইপিএল ২০২০র শুরু হতে এখন অনেক সময় বাকি আছে। কিন্তু সমস্ত দলগুলি এখন থেকেই নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। খেলোয়াড়দের দলগুলি রিলিজ করে দিয়েছে। এখন তাদের নজর ১৯ ডিসেম্বর কলকাতায় হতে চলা নিলামের দিকে রয়েছে যাতে তারা নিজেদের দলকে মজবুত করতে পারে। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন গতবার নিলামে বিক্রি হননি। কিন্তু পরে তিই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে বিকল্প হিসেবে খেলেছিলেন। গতবার তিনি ভালো প্রদর্শন করেছিলেন। এবার যখন তিনি নিজের নামে নিলামে দেবেন তো তারপর সমস্ত দল তাকে নিজেদের সঙ্গে যুক্ত করার প্রয়াস করবে যাতে তারা নিজেদের দলকে মজবুত করতে পারে।
আমরা আপনাদের সেই ৩টি দলের ব্যাপারে জানাতে চলেছি যারা ১৯ ডিসেম্বর কলকাতায় হতে চলা নিলামে তাকে নিজেদের দলে নেওয়ার সম্পূর্ন প্রয়াস করবে। এই খেলোয়াড়ের উপর সমস্ত দলগুলি মোটা টাকা লাগাতে পারে। যাতে স্টেইনও মোটা দাম পেতে পারেন।

১. চেন্নাই সুপার কিংস

আইপিএল ২০২০র নিলামে এই ৩ দল ডেল স্টেইনের উপর লাগাতে পারে মোটা টাকা 1

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বধীন চেন্নাই সুপার কিংস দল গতবারের রানার্সআপ ছিল। যদিও ভালো আর অভিজ্ঞ জোরে বোলারদের অভাব চেন্নাই সুপার কিংসের দল গতবার অনুভব করেছিল। যা তারা এবার পূর্ণ করার প্রয়াস করবে। যে কারণে নিলামে এই দল ডেল স্টেইনের পেছনে ছুটতে পারে। চেন্নাই সুপার কিংসের বোলারদের মধ্যে কেউই লাগাতার ১৪০ এর গতিতে বোলিং করতে পারেননা। যে কারণে মুম্বাই আর ব্যাঙ্গালুরুর পিচে তাদের ভীষণই মুশকিলের মুখোমুখি হতে হয়। এখন স্টেইনের দলে আসার পর তাদের কাছে ডেথ ওভারে বোলিং করার জন্য একজন অভিজ্ঞ বোলার চলে আসবে। ধোনির দল এই কারণে নিলামে ডেল স্টেইনের উপর মোটা দাম লাগাতে পারে। যাতে চেন্নাইয়ের বাইরে খেলার পরও তাদের বোলিংয়ে সেই দম দেখা যায়। ডেইল স্টেইন আজও টি-২০ ফর্ম্যাটে ব্যাটসম্যানদের সহজেই সমস্যায় ফেলতে পারেন যাতে তার নামের চাপও পরিস্কার দেখা যাবে।

২. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

আইপিএল ২০২০র নিলামে এই ৩ দল ডেল স্টেইনের উপর লাগাতে পারে মোটা টাকা 2

বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দল গত মরশুমে ভালো প্রদর্শন করতে পারেনি। ভালো আর অভিজ্ঞ জোরে বোলারের অভাব ব্যাঙ্গালুরুর অনুভুত হয়েছিল। যা তারা এবার পূর্ণ করার প্রচেষ্টা করবে। যে কারণে নিলামে এই দল ডেল স্টেইনের পেছনে দৌড়তে পারে। আরসিবির হয়ে গত মরশুমে স্টেইন ২টি ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ১৭.২৫ গড়ে ৪ উইকেট নিজের নামে করেছিলেন। এর মধ্যে তার ইকোনমি রেট ৮.৬২ এর ছিল। অন্যদুকে তিনি নিজের দলের হয়ে সমস্ত গুরুত্বপূর্ণ ওভারে বোলিং করেছিলেন। ব্যাঙ্গালুরু দলের সবচেয়ে বড়ো সমস্যা জোরে বোলিং নিয়েই থেকেছে। যেখানে তাদের দলকে ভীষণই কমজুরি দেখিয়েছে। কিন্তু এবার তিনি নিজের বোলিংয়ে অভিজ্ঞতা আনার জন্য ডেল স্টেইনের উপর নিলামে মোটা দাম লাগাতে পারে।

৩. রাজস্থান রয়্যালস

আইপিএল ২০২০র নিলামে এই ৩ দল ডেল স্টেইনের উপর লাগাতে পারে মোটা টাকা 3

স্টিভ স্মিথের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস দল গত মরশুমে ভালো প্রদর্শন করতে পারেনি। ভালো আর অভিজ্ঞ জোরে বোলারের অভাব রাজস্থানের অনুভুত হয়েছিল যা তারা এবার পূর্ণ করার প্রয়াস করবে। যে কারণে নিলাম এই দল ডেল স্টেইনের পেছনে দৌড়তে পারে। রাজস্থান রয়্যালস দলের কাছে ভালো বিদেশী বোলার উপস্থিত নেই। এছাড়াও জোফ্রা আর্চারের সঙ্গ দেওয়ার জন্য ডেথ ওভারেও কোনো দ্বিতীয় বোলার উপস্থিত নেই। যে কারণে রাজস্থান রয়্যালস এই খেলোয়াড়ের উপর নিলামে মোটা টাকা খরচা করতে পারে।
রাজস্থানের দল নিজেদের ঘরের মাঠের বাইরে খেলার সময় জোরে বোলিংয়ের মামলায় অন্য দলগুলির চেয়ে পেছিয়ে থাকে। এছাড়াও তারা এবার বেশকিছু জোরে বোলারকে দল থেকে বাদও দিয়েছে। যে কারণে এখন তাদের প্রয়োজন আরো বেড়ে গিয়েছে।

  • আরও পড়ুন

    অদিতি রাও হায়দারির জানিয়ে দিলেন তার প্রিয় ভারতীয় ক্রিকেটারের নাম!

    বলিউড অভিনেত্রী অদিতি রাও হায়দারি কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে সর্বকালের প্রিয় ক্রিকেটার হিসাবে নাম দিয়েছেন। এই খেলায় তার...

    বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ

    বুমরাহ, শামি আর অশ্বিন নন, ভারতের এই খেলোয়াড়কে সবচেয়ে মুশকিল বোলার মনে করেন স্টিভ স্মিথ
    স্টিভ স্মিথ বর্তমান সময়ের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন। তার সামনে বোলিং করা যে কোনো বোলারের পক্ষেই...

    রবিন উথাপ্পা এই খেলোয়াড়কে বললেন আইপিএলে নিজের সবচেয়ে পছন্দের অধিনায়ক

    রবিন উথাপ্পা এই খেলোয়াড়কে বললেন আইপিএলে নিজের সবচেয়ে পছন্দের অধিনায়ক
    রবিন উথাপ্পা এক সময় ভারতীয় দলের ভীষণই ভাল ব্যাটসম্যান ছিলেন আর তিনি আইপিএলেও ভীষণই ভালো প্রদর্শনও করেছেন।...

    ভারত-পাকিস্তানের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তাব, এমনভাবে হবে টাকার ভাগ-বাঁটোয়ারা!

    ২০০৭-০৮এর পর থেকে ভারত আর পাকিস্তানের মধ্যে একটিও টেস্ট ম্যাচ খেলা হয়নি। আর যদি কোনো ওয়ানডে আর...

    রোহিত শর্মা করলেন বড়ো খোলসা, জানালেন কে তার ক্রিকেট ক্রাশ

    রোহিত শর্মা নিজের বিস্ফোরক ব্যাটিংয়ে নিজের কোটি কোটি সমর্থক বানিয়ে ফেলেছেন। তিনি ক্রিকেটে বেশকিছু দুর্দান্ত কৃতিত্ব গড়েছেন।...