দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য নতুন নির্বাচকরা নিলেন এই তিন চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত যা বোঝা দুস্কর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হয়ে গিয়েছে। সিরিজের শুরু ১২ মার্চ হবে। ৩ ম্যাচের এই সিরিজের জন্য বেশকিছু খেলোয়াড়ের ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে। বেশকিছু খেলোয়াড়কে বাদ দেওয়া হয়েছে। ভারত গত পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে হেরেছে। আজ আমরা আপনাদের নির্বাচকদের চমকে দেওয়ার মতো সিদ্ধান্তগুলির ব্যাপারে জানাব।

ঋষভ পন্থকে জায়গা কেনো?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে  সিরিজের জন্য নতুন নির্বাচকরা নিলেন এই তিন চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত যা বোঝা দুস্কর 1

ভারতীয় দলের হয়ে ঋষভ পন্থ শেষ ওয়ানডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুম্বাইতে খেলেছিলেন। তিনি নিউজিল্যান্ড সফরে ওয়ানডে আর টি-২০ দলের অংশ ছিলেন। কিন্তু তাকে একটিও ম্যাচের প্রথম একাদশে জায়গা দেওয়া হয়নি। তাকে টেস্ট সিরিজে খেলার সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু তিনি বিশেষ কিছুই করতে পারেননি। তিনি এশিয়া ইলেভেন দলেরও অংশ কিন্তু তারপরও তাকে দলে শামিল করা হয়েছে। তিনি সিরিজের শেষ ম্যাচের জন্য উপলব্ধও থাকবেন না, কিন্তু তারপরও তাকে দলে রাখা হয়েছে। তাকে দলে রাখার এই সিদ্ধান্তও সকলের বোঝার বাইরে।

সূর্যকুমার যাদবকে কবে দেওয়া হবে সুযোগ?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে  সিরিজের জন্য নতুন নির্বাচকরা নিলেন এই তিন চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত যা বোঝা দুস্কর 2

মুম্বাইয়ের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ঘরোয়া ম্যাচে নিয়মিত প্রদর্শন করে চলেছেন। আশা করা হচ্ছিল যে তাকে কেদার জাধবের জায়গায় দলে শামিল করা হবে। জাধব তো দল থেকে বাদ পড়েছেন কিন্তু সূর্যকুমার সুযোগ পাননি। ডিওয়াই পাটিল টি-২০ কাপেও তিনি পর পর দুটি ম্যাচে দুটি সেঞ্চুরি করেছেন। ফিনিশার হিসেবে ভারতীয় দলের কাছে মনীষ পান্ডে, হার্দিক পান্ডিয়ার বিকল্প রয়েছে, কিন্তু এদের মধ্যে কেউই ৩৬০ ডিগ্রি প্লেয়ার নন। এই কারণে সূর্যকুমারকে ভারতীয় দলে শামিল করা উচিত ছিল। নতুন নির্বাচকদের কাছ থেকে আশা ছিল যে তারা সূর্যকুমারকে সুযোগ দেবেন কিন্তু এমনটা হয়নি।

মহম্মদ শামিকে কেনো বাদ?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে  সিরিজের জন্য নতুন নির্বাচকরা নিলেন এই তিন চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত যা বোঝা দুস্কর 3

মহম্মদ শামিকে নিউজিল্যান্ড সফরেও শেষ দুটি ওয়ানডে ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি। তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দলে শামিল করা হয়নি। তিনি বাংলাদেশের হতে চলা এশিয়া আর বিশ্ব একাদশের মধ্যে ম্যাচে খেলবেন। পন্থও ওই ম্যাচে খেলবেন কিন্তু তাকে দলে শামিল করা হয়েছে। শামি ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলের সবচেয়ে ভালো বোলারদের মধ্যে রয়েছেন। তিনি নিয়মিত উইকেট নেন আর দলের জয়ে যোগদান করেন। বিশ্বকাপ ২০১৯এ তিনি হ্যাটট্রিকও করেন কিন্তু তারপরও তাকে সেমিফাইনালে খেলার সুযোগ দেওয়া হয়নি। তাকে দল থেকে বাদ দেওয়ার যুক্তিও বোঝার বাইরে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *