IPL 2023: ৩ জন জনপ্রিয় ভারতীয় ক্রিকেটার, যারা আইপিএলের সাথে সাথে কমেন্ট্রিও করেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আধুনিক ক্রিকেটের জনপ্রিয় ক্রিকেট লীগ গুলির মধ্যে অন্যতম একটি ক্রিকেট লীগ হলো আইপিএল (IPL)। জনপ্রিয়তার পাশাপাশি এই ক্রিকেট লেগুর বিশ্বের সমস্ত লীগ গুলির মধ্যে সব থেকে ধনী ক্রিকেট লীগ হিসাবেও বিখ্যাত। আইপিএল এর উন্মাদনা এতটাই বৃদ্ধি পেয়েছে যার জন্য এই বছর মেগা নিলামে আইপিএল নির্বাচক কমিটি আরো ২টি নতুন দলের সংযোজন করতে বাধ্য হয়েছে। এটা বলা যেতেই পারে আইপিএল এর মঞ্চ থেকেই বর্তমান বিশ্ব ক্রিকেটে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের উত্থান হয়ে চলেছে। যেহেতু আইপিএল এর মঞ্চ তরুণ ক্রিকেটারদের কাছে একটা সব থেকে বড়ো মঞ্চ তাই বিশ্বের বিভিন্ন্য প্রান্ত থেকে তরুণ ক্রিকেটাররা নিজেরদের স্বপ্ন পূরণ করার জন্য আইপিএল কেই বেছে নিয়েছে। এই মঞ্চ থেকে নিজেদের সেরা প্রতিভার পরিচয় দিয়ে তারা নিজেদের দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে পদার্পন করে ক্রিকেট বিশ্ব শাসন করে চলেছেন।IPL 2023: ৩ জন জনপ্রিয় ভারতীয় ক্রিকেটার, যারা আইপিএলের সাথে সাথে কমেন্ট্রিও করেন !! 2

আমরা সবাই জানি ক্রিকেট হলো একটি অনিশ্চয়তার খেলা। এখানে যেমন একজন ক্রিকেটার কখনোই বলতে পারেনা তিনি দীর্ঘ্যদিন নিজের ক্রিকেট কেরিয়ার চালিয়ে যাবেন ঠিক তেমনি একটি ম্যাচের একটি ইনিংস দেখে বিবেচনা করা সম্ভব নয় কোন দল সেই ম্যাচ জিততে পারে। আইপিএল এর ইতিহাসে আমরা বহু ক্ৰিকেটারদের দেখেছি যারা আন্তর্জাতিক মঞ্চে জনপ্রিয় হলেও আইপিএল এর মঞ্চে নিজেদের সেই ভাবে প্রমান করতে পারেনি,আবার আইপিএল এর মঞ্চ থেকে অভিজ্ঞতা অর্জন করে আন্তর্জাতিক মঞ্চে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করে চলেছেন। আমরা এখানে এমন ৩জন জনপ্রিয় ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা আইপিএল এর মঞ্চে পারফর্মেন্স করেছেন এবং একজন ধারাভাষ্যকর হিসাবেও আন্তপ্রকাশ করেছেন।

হরভজন সিং

Harbhajan Singh

বিশ্ব ক্রিকেটের সফল অফ স্পিনারদের মধ্যে অন্যতম হলেন হরভজন সিং (Harbhajan Singh)। ডানহাতি এই ভারতীয় অফ স্পিনার দলের হয়ে যেমন একাধিক কৃতিত্ব অর্জন করেছেন ঠিক সমানভাবে তিনি আইপিএল এর মঞ্চেও সফল হয়েছেন। একাধিক দলের হয়ে তিনি আইপিএল এর মঞ্চে পারফর্মেন্স করেছেন। গতবছর ডিসেম্বর মাসে তিনি সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন এবং একজন ধারাভাষ্যকার হিসাবে আন্তর্জাতিক মঞ্চে পদার্পন করেছেন বলেই আমরা জানি।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.