TOP 3: ৩ জন খেলোয়াড় যারা সৌরভ গাঙ্গুলির জামানায় দলে সুযোগ না পেলেও বিন্নির আমলে সুযোগ পেতে পারে !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা প্রায়শই লক্ষ্য করা যায় যেখানে একজন ক্রিকেটার ম্যাচের পর ম্যাচ খারাপ পারফর্মেন্স করা সত্ত্বেও দলে নিজের জায়গা সম্পূর্ণ রূপে পাকাপাকি করে রেখেছে। ঠিক তার পাশাপাশি একজন ক্রিকেটার ভালো পারফর্মেন্স করা সত্ত্বেও দলের হয়ে পর্যাপ্ত ম্যাচ সুযোগ পাচ্ছেনা। দলে সুযোগ পাওয়া বা না পাওয়া বেশিরভাগটাই নির্ভর করে অধিনায়ক,কোচ,নির্বাচক মন্ডলী এবং বোর্ড সভাপতির ওপর। প্রতিটা ক্রিকেটার চায় তারা দেশের হয়ে দীর্ঘ্য ক্রিকেট কেরিয়ার যেন চালিয়ে যেতে পারে। কিন্তু সুযোগ না পাওয়া অধিকাংশ ক্রিকেটার ক্রিকেট জীবন থেকে অবসর নিয়ে অন্যকোনো পেশাকে বেছে নিয়েছেন এমন ঘটনার নজির বহু আছে বলে আমরা জানি।TOP 3: ৩ জন খেলোয়াড় যারা সৌরভ গাঙ্গুলির জামানায় দলে সুযোগ না পেলেও বিন্নির আমলে সুযোগ পেতে পারে !! 2

প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা সদ্য প্রাক্তন ভারতীয় বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদ থেকে সরে দাঁড়িয়েছেন এবং তার জায়গাতেই এসেছেন প্রাক্তন ভারতীয় তারকা অলরাউন্ডার রজার বিনি। রজার বিনি বোর্ড সভাপতি হবার পরে ভারতীয় দলে যে বড়োসড়ো পরিবর্তন হতে চলেছে সে কথা নিঃসন্দেহে বলা যেতেই পারে। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা সৌরভ গাঙ্গুলি বোর্ড সভাপতি থাকা কালীন ভালো পারফর্মেন্স থাকা সত্ত্বেও দলে সুযোগ পাননি কিন্তু রজার বিনি আসার পরে হয়তো তাদের সামনে ভারতীয় দলের রাস্তা খুলতে চলেছে বলেই মনে করা যাচ্ছে।

সঞ্জু স্যামসন

Sanju Samson

তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যানদের অন্যতম হলেন সঞ্জু স্যামসন। ভারতীয় দলের হয়ে ২০১৫সালে t20 ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক মঞ্চে পা রাখেন ডানহাতি এই ব্যাটসম্যান কিন্তু তার পর থেকে তিনি যে সেই ভাবে ভারতীয় প্রথম দলের হয়ে মাঠে নামার সুযোগ পাননি সে কথা নিঃসন্দেহে বলাই যেতে পারে। সঞ্জু স্যামসন কে আমরা প্রধানত ভারতীয় দ্বিতীয় দলের হয়ে মাঠে নামতে দেখে থাকি। ২০১৫সালে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করলেও ছোট ফরম্যাটে তিনি এখনো অব্ধি মাত্র ১৬টি ম্যাচ খেলেছেন। ২০২১সালে শ্রীলংকার বিরুদ্ধে একদিবসীয় ফরম্যাটে তার অভিষেক হয় এবং একদিবসীয় ফরম্যাটেও তিনি মাত্র ১০টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিবসীয় সিরিজে তিনি অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন এবং ঘরোয়া ক্রিকেটেও দারুন ছন্দে রয়েছেন। তাই মনে করা যাচ্ছে রজার বিনি বোর্ড সভাপতি হবার পরে তিনি হয়তো ভারতীয় প্রথম দলের হয়ে আরো বেশি করে মাঠে নামার সুযোগ পেতে চলেছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.