৩ জন খেলোয়াড়, যাদের ডোয়েন ব্র্যাভোর জায়গায় চেন্নাইয়ের দলে করা যেতে পারে শামিল 1

চেন্নাই সুপার কিংসের প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়া নিশ্চিত দেখাচ্ছে। এই অবস্থায় দলের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো আহত হওয়ার কারণে বাকি বাচা ম্যাচগুলি থেকে ছিটকে গিয়েছেন। ৩৭ বছরের ব্র্যাভো বেশকিছু বছর ধরে সিএসকে দলের গুরুত্বপূর্ণ অংশ থেকেছেন। তার চোট চেন্নাই সুপার কিংসের সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে এমন ৩জন খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা ডোয়েন ব্র্যাভোকে চেন্নাই সুপার কিংসের দলে রিপ্লেস করতে পারেন।

ডেভিড উইলি

৩ জন খেলোয়াড়, যাদের ডোয়েন ব্র্যাভোর জায়গায় চেন্নাইয়ের দলে করা যেতে পারে শামিল 2

ডেভিড উইলি ইংল্যান্ডের অলরাউন্ডার খেলোয়াড়, যিনি চেন্নাই সুয়াপ্র কিংসের হয়ে ডোয়েন ব্র্যাভোর যথেষ্ট ভালো বিকল্প প্রমানিত হতে পারেন। ডেভিড উইলি আইপিএল ২০১৮তে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। আইপিএল ২০১৮য় তিনি চেন্নাইয়ের হয়ে মোট ৩টি ম্যাচ খেলেছিলেন, যারমধ্যে তিনি ২টি উইকেটও হাসিল করেছিলেন। ডেভিড উইলি বড়ো শট খেলার সক্ষমতা রাখেন। সেই সঙ্গে তিনি নতুন বলকে সুইংও করাতে পারেন আর শুরুতেই উইকেট নিতেও যপারেন। ডেভিড উইলি ইংল্যান্ডের জাতীয় দলের হয়েও ২৮টি টি-২০ ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৮.১৯ এর ইকোনমি রেটে ৩৪টি উইকেট হাসিল করেছেন।

মিচেল স্টার্ক

৩ জন খেলোয়াড়, যাদের ডোয়েন ব্র্যাভোর জায়গায় চেন্নাইয়ের দলে করা যেতে পারে শামিল 3

মিচেল স্টার্ক টি-২০ বিশ্বকাপে ফোকাস করার কারণে আইপিএল ২০২০-র নিলামে নিজের নাম দেননি। এখন যখন টি-২০ বিশ্বকাপ বাতিল হয়ে গিয়েছে আর আইপিএল ২০২০ চলছে, তো এই অবস্থায় মিচেল স্টার্ক আইপিএল ২০২০-তে অংশও নিতে পারেন। আইপিএলে আরসিবির হয়ে খেলা মিচেল স্টার্ক টি-২০ ক্রিকেটে বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলারদের মধ্যে একজন। তাঁর দ্রুতগতি এবং সুইংয়ের সামনে বিশ্বের সমস্ত ব্যাটসম্যানই নতমস্তক হয়ে পড়েন। তার সাম্প্রতিক ফর্মও ভীষণই ভালো। তিনি আরসিবির হয়ে খেলে নিজের ২৭টি আইপিএল ম্যাচের কেরিয়ারে ২০.৩৮ এর দুর্দান্ত গড় এবং ৭.১৬র দুর্দান্ত ইকোনমি রেটে ৩৪টি উইকেট নিয়েছেন। সিএসকের দল ব্র্যাভোর জায়গায় মিচেল স্টার্ককে নিজেদের দলে শামিল করার ভাবনা চিন্তা করতে পারে। তিনি দলের হয়ে ব্যাটিংয়েও যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন।

মার্ক উড

৩ জন খেলোয়াড়, যাদের ডোয়েন ব্র্যাভোর জায়গায় চেন্নাইয়ের দলে করা যেতে পারে শামিল 4

ইংল্যান্ডের জোরে বোলার মার্ক উডকে চেন্নাই সুপার কিংসের দল আইপিএল ২০১৯-র নিলামে মোট ২ কোটি টাকা দামে নিজেদের দলে শামিল করেছিল। তবে তাকে পরে চেন্নাই রিলিজ করে দেয়। আইপিএল ২০২০-র নিলামে মার্কউড কোনো ক্রেতা পাননি, কিন্তু এক মাস আগে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া সিরিজে তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন। মার্ক উডের দুর্দান্ত বোলিংকে দেখে চেন্নাই দল তাকে ব্র্যাভোর জায়গায় শামিল করতে পারে। মার্ক উড নিয়মিত ১৪৫ কিমি প্রতি ঘন্টা গতিতে বোলিং করতে পারেন। যদি চেন্নাই সুপার কিংস মার্ক উডকে নিজেদের দলে শামিল করে তো তিনি এই মরশুমে নিজের বলের গতিতে ব্যাটসম্যানদের অবশ্যই সমস্যায় ফেলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *