TOP 3: তিনজন খেলোয়াড় যারা ধোনির অধিনায়কত্বে এসেছেন, কিন্তু কোহলির নেতৃত্বে ভালো পারফর্ম করেছেন 1
Indian cricket captain Virat Kohli (L) celebrates with teammate Mahendra Singh Dhoni (R) after victory in the final one day international (ODI) cricket match between Sri Lanka and India at The R. Premadasa Stadium in Colombo on September 3, 2017. India beat Sri Lanka by six wickets, and win the one day series 5-0 / AFP PHOTO / ISHARA S. KODIKARA (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ভারতীয় দলে (India) খেলা অনেক খেলোয়াড়ের স্বপ্ন কিন্তু সবার স্বপ্ন পূরণ হয় না। এটা অনেকবার দেখা গেছে যখন একজন খেলোয়াড় শক্তিশালী পারফরম্যান্সের পরে দলে জায়গা পান এবং পরে খারাপ খেলার পরে তাকে বাদ দেওয়া হয়। এরপর আর দলে দেখা যায়নি তাদের। সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তার অধিনায়কত্বে নতুন খেলোয়াড় তৈরির কাজ করেছিলেন তাদের বিশ্বাস করে এবং অনেক নতুন খেলোয়াড়কে সুযোগ দিয়েছিলেন। পরে মহেন্দ্র সিং ধোনিও তাই করেছিলেন। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অধিনায়কত্বে অভিষেক হওয়া খেলোয়াড়দের তাড়াতাড়ি দল থেকে বের হতে দেখা যায়নি এবং এর পিছনে একটি কারণ ছিল মাহি তার খেলোয়াড়দের প্রতি আস্থা রেখেছিলেন। তিনি তাদের সমর্থনও করতেন। এই কারণেই পরবর্তীতে দলের জন্য অনেক খেলোয়াড়ই ভালো প্রমাণিত হয়েছে। অনেক সময় এমন হয় যে যখন একজন নতুন খেলোয়াড় সুযোগ পায়, তখন তার পুরোপুরি পরিণত হতে সময় লাগে এবং এটি ধোনির অধিনায়কত্বে অনেক খেলোয়াড়ের সাথে ঘটেছিল। পরবর্তীতে, বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে তারা ভালো খেলা দেখাতে সফল হন। এ প্রবন্ধে এমন কিছু নাম উল্লেখ করা হয়েছে।

হার্দিক পান্ডিয়া

TOP 3: তিনজন খেলোয়াড় যারা ধোনির অধিনায়কত্বে এসেছেন, কিন্তু কোহলির নেতৃত্বে ভালো পারফর্ম করেছেন 2

সকলেই জানেন যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেটে আসেন এবং মহেন্দ্র সিং ধোনি তখন অধিনায়ক ছিলেন। প্রথমদিকে, পান্ডিয়া ব্যাটিং এবং বোলিংয়ে তেমন সফল ছিলেন না তবে ধোনির অবসরের পরে, তার যাত্রা এগিয়ে গিয়েছে। বিরাট কোহলি আসার পর পারফরম্যান্সের উন্নতির কারণে টেস্ট দলেও জায়গা পান তিনি। ধীরে ধীরে, পান্ডিয়া ভারতীয় দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন এবং এই সব সম্ভব হয়েছিল শুধুমাত্র তার শক্তিশালী খেলার কারণে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.