আইপিএল ২০২২ এর জন্য কোন তিনজনকে দলে রাখতে পারে রাজস্থান রয়্যালস? দেখে নিন 1

 

রাজস্থান রয়্যালসকে (আরআর) মেগা নিলামের আগে খেলোয়াড়দের ধরে রাখতে গেলে মূল সিদ্ধান্ত নিতে হবে কারণ তারা দীর্ঘদিন ধরে ওপেনিং সংস্করণের পরে আইপিএল জিততে পারেনি। প্রায় চার বিদেশী খেলোয়াড়কে হারিয়ে তাদের আইপিএল ২০২১ মরসুম চলছিল এবং তারা খুশী হবে যে টুর্নামেন্টটি মাঝপথে স্থগিত করা হয়েছিল। রাজস্থান রয়্যালস ২০১৮ সালে স্টিভ স্মিথকে মেগা নিলামের আগে কেবল একজন খেলোয়াড়কে ধরে রেখেছে তবে এবার তাদের কাছে অনেক বিকল্প থাকবে। যখন বিদেশী দুই খেলোয়াড়ের কথা আসে তখন তাদের পক্ষে এটি বাছাই করা কঠিন হয়ে উঠবে। তাদের ভারতীয় দলটি অনেক বেশি অনভিজ্ঞ এবং এখানে তিনজন খেলোয়াড় রয়েছেন রাজস্থান রয়্যালস আইপিএল ২০২২ এ থাকতে পারে।

আইপিএল ২০২২ এর জন্য কোন তিনজনকে দলে রাখতে পারে রাজস্থান রয়্যালস? দেখে নিন 2

সঞ্জু স্যামসন: স্টিভ স্মিথকে ছাড়ার পরে ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হিসাবে সঞ্জু স্যামসনের নাম ঘোষণা করা হয়েছিল এবং কয়েক বছর ধরে তিনি ফ্র্যাঞ্চাইজির মূল খেলোয়াড় হিসাবে রয়েছেন। তিনি ক্রিকেটের অন্যতম সেরা স্ট্রাইকার এবং তিনি যখন ভালো ভাবে হিট করেন তখন তাকে থামানো কঠিন। তিনি দুর্দান্ত এক সেঞ্চুরি দিয়ে আইপিএল ২০২১ সালের মরসুম শুরু করেছিলেন তবে বছরের পর বছর ধরে এটি তাঁর বৈশিষ্ট্য হয়ে ওঠার পরে সামঞ্জস্য ছিল না। তবে স্যামসন তার দিনে ম্যাচ জয়ী হতে পারে এবং তার যে ঝুঁকিপূর্ণ শট খেলতে পারেম। ফ্র্যাঞ্চাইজিগুলি অতীতেও তার প্রতি আগ্রহী ছিল এবং রাজস্থান রয়্যালস তাকে নিরাপদে রাখার জন্য আগ্রহী। তিনি এখনও তরুণ এবং তার অধিনায়কত্ব ও ব্যাটিং নিয়ে আইপিএল এ খেলে যেতে অনেক দীর্ঘ পথ রয়েছে।

আইপিএল ২০২২ এর জন্য কোন তিনজনকে দলে রাখতে পারে রাজস্থান রয়্যালস? দেখে নিন 3

চেতন সাকারিয়া: সম্ভবত এই আইপিএল এর সেরা প্রতিভা হলেন চেতন সাকারিয়া যিনি টুর্নামেন্টে অংশ নিতে দীর্ঘ পথ থেকে এসেছেন। তিনি সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে সত্যিই দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং বাঁহাতি পেসারের হয়ে যাওয়া তাঁর পক্ষে একটি সুবিধা ছিল। ম্যানেজমেন্ট তাকে ভালভাবে সমর্থন করেছিলেন এবং তিনি এই বছর খেলেছেন সাতটি ম্যাচে সাত উইকেট তুলেছিলেন। সাকারিয়া খুব ভাল ইকোনমি রেটে পাওয়ারপ্লেতে দুর্দান্ত বোলিং করেছিলেন এবং ইনিংসের শেষ প্রান্তে তিনি খুব ভালো বল করেছিলেন। তাকে ভবিষ্যতে বড় মঞ্চের জন্য প্রস্তুত করা যেতে পারে এবং রাজস্থান রয়্যালস তাকে সুযোগ দেওয়ার অপেক্ষায় থাকবে। তিনি ফ্র্যাঞ্চাইজি দ্বারা ধরে রাখা দ্বিতীয় ভারতীয় হতে পারেন।

আইপিএল ২০২২ এর জন্য কোন তিনজনকে দলে রাখতে পারে রাজস্থান রয়্যালস? দেখে নিন 4
বেন স্টোকস: বেন স্টোকস বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এবং ব্যাট ও বল হাতে তিনি ম্যাচ বিজয়ী হতে পারেন। চোটে পড়ার পরে এই বছর তার পরিষেবাগুলি মিস করা দুর্ভাগ্যজনক ছিল রয়্যালস দলের জন্য। মরসুমের দুটি খেলা শেষে তাকে দেশে ফিরতে হয়েছিল। তবে তিনি এখনও দলের বড় সম্পদ। নিলামে স্টোকসকে মোটা টাকায় কেনা হয়েছিল এবং তিনি মাঝে মাঝে ম্যাচ জয়ের ইনিংস খেলেছিলেন। তাকে মরশুমের শেষের দিকেই শোধ করে যেখানে তিনি একটি সেঞ্চুরি করেছিলেন এবং রয়্যালসের হয়ে ম্যাচ জিতেছিলেন। রাজস্থান রয়্যালস এই অলরাউন্ডারকে তাদের একমাত্র বিদেশী খেলোয়াড় হিসাবে ধরে রাখতে পারবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *