তিনজন খেলোয়াড় যাদের পাঞ্জাব কিংস আগামী মরসুমের জন্য দলে রাখতে পারে 1

 

এই বছরের শুরুতে পাঞ্জাব কিংসের জন্য আবারও সেরা মরসুম ছিল না এবং নিলামে তাদের কৌশলগুলি নিয়ে অবশ্যই কাজ করা দরকার এবং আরও ভাল ভারসাম্য দল গঠন করা উচিত। তারা কেএল রাহুলের উপরে অনেক বেশি নির্ভর করেছে যিনি রান করা সত্ত্বেও তার স্ট্রাইক রেটকে প্রভাবিত করেছে এবং অন্য খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজির জন্য পদক্ষেপ নেওয়া দরকার। নিকোলাস পুরান দলে পুরোপুরি ফর্মের বাইরে থাকায় মেগা নিলামে বিদেশী খেলোয়াড় হিসাবে তাকে ধরে রাখতে পারলে তারা সন্দেহ করবে না। স্কোয়াডে অনেক বড় খেলোয়াড় নেই এবং পাঞ্জাবকে অবশ্যই স্কোয়াডে ভারতীয় অভিজ্ঞ খেলোয়াড়দের বেছে নিতে হবে। আইপিএল ২০২২ সালে পাঞ্জাব কিংস ধরে রাখতে পারে-

তিনজন খেলোয়াড় যাদের পাঞ্জাব কিংস আগামী মরসুমের জন্য দলে রাখতে পারে 2
কেএল রাহুল: কেএল রাহুল গত তিন বছরে ব্যাটসম্যান হিসাবে পাঞ্জাব কিংসের হয়ে সেরা খেলেছেন এবং দলের হয়ে তিনি বেশিরভাগ রান করেছেন। তিনি তার কাঁধেই দায়িত্ব বহন করেছেন এবং ব্যাটসম্যান হিসাবে তার অনেক উন্নতিতে তিনি চাপকে সত্যিই ভালভাবে পরিচালনা করতে পারেন। তিনি ইনিংসের অর্ধেক না হওয়া পর্যন্ত অ্যাঙ্কর চরিত্রে থাকেন এবং তারপরে শেষ প্রান্তে ব্যাট চালানো শুরু করেন। নিজের স্ট্রাইক রেটের উন্নতি করার জন্য তিনি যদি শেষ ১০ ওভারে রান করতে ব্যর্থ হন তবে এটি কখনই ভাল হচ্ছে না দলের জন্য। প্লে অফে না যাওয়ার পরেও তিনি ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়কত্ব করেছেন এবং তাঁর যে স্কোয়াড রয়েছে তার সাথে তিনি ভালো কিছু করতে পারেননি। রাহুল নিলামের আগে ধরে রাখা প্রথম নাম হবে।

তিনজন খেলোয়াড় যাদের পাঞ্জাব কিংস আগামী মরসুমের জন্য দলে রাখতে পারে 3

মায়াঙ্ক আগরওয়াল: মায়াঙ্ক আগরওয়াল পাঞ্জাব কিংসের ব্যাটিং লাইনআপের একজন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান, যখন তিনি পাওয়ারপ্লেতে বোলারদের উপর ব্যাট চালান। রাহুলের সঙ্গে তার অনেক ভালো পার্টনারশিপ রয়েছে, একে অপরের খেলা বুঝতে পারেন তারা। আগরওয়াল পাঞ্জাবের হয়ে সর্বশেষ খেলায় ৯৯ রানের অপরাজিত ইনিংস খেলেন এবং তার ফর্মে না থাকার আলোচনা এখন কিছুটা নিরর্থক। তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ড টেস্ট দলের জন্য ভারতীয় টেস্ট দলে রয়েছেন এবং ফ্র্যাঞ্চাইজি দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হিসেবে তাঁকে ধরে রাখা উচিত।

তিনজন খেলোয়াড় যাদের পাঞ্জাব কিংস আগামী মরসুমের জন্য দলে রাখতে পারে 4

ক্রিস গেইল: ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিস গেইলের বয়স বিবেচনা করে না তবে তিনি এখনও বিস্ফোরক ব্যাটিং করার জন্য তৈরি এবং ব্যাট দিয়ে খুব নিষ্ঠুর ভাবে বোলারদের মাঠের বাইরে পাঠাতে পারেন। তিনি পাঞ্জাব কিংসের হয়ে তিন নম্বরে ব্যাটিং করেছেন এবং স্পিনারদের সরাসরি খেলতে পারেন বলে মনে হয়েছেন। এটি বেশ কার্যকর হয়েছে। যে কোনও পেস আক্রমণের বিরুদ্ধে বল মারার দক্ষতা পাঞ্জাবের পরিকল্পনার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং টি- ২০ ক্রিকেটে এখনও তিনি অন্যতম শীর্ষস্থানীয় খেলোয়াড়। যদি তিনি দুই বা ততোধিক বছর খেলতে চান, তবে পাঞ্জাব সম্ভবত তাকে ধরে রাখতে চাইবে কারণ মাঝের ওভারগুলি খুব ফলদায়ক হতে পারে যদি সেই সময় গেইল ক্রিজে থাকেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *