তিনজন খেলোয়াড় যাদের কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২২ এর জন্য রিটেন করতে পারে 1

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলে সমস্ত তারকা থাকা সত্ত্বেও এই আইপিএল সংস্করণে তারা ভালো খেলতে পারছে না এবং আইপিএল ২০২২ তে মেগা নিলামের আগে তাদের কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। ইয়ন মর্গ্যানকে হস্তান্তর করার পরে তার সম্পর্কে প্রত্যাশা সন্তুষ্ট করতে পারেননি। গত মরসুমের মেগা নিলাম হলে কেকেআর তাকে ছেড়ে দেওয়ার সম্ভাবনা বেশি। কলকাতা নাইট রাইডার্স সুনীল নারিন এবং আন্দ্রে রাসেলকে আগের মেগা নিলামের ধরে রেখেছে এবং তারা আরটিএম কার্ডের মাধ্যমে কুলদীপ যাদব, পীযূষ চাওলা এবং রবিন উথাপ্পাকে তুলে নিয়েছিল। দলটি বছরের পর বছর পুরোপুরি পরিবর্তিত হয়েছে এবং কেকেআর কীভাবে ধরে রাখে তাদের খেলোয়াড়দের তা আকর্ষণীয় হবে। কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২২ এ যাদের ধরে রাখতে পারে-

তিনজন খেলোয়াড় যাদের কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২২ এর জন্য রিটেন করতে পারে 2
শুভমান গিল: শুভমান গিলের এবার বড় মরসুমের প্রত্যাশা ছিল কিন্তু তা ঘটেনি এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে সত্যিই দুর্দান্ত শুরু করার পরে তিনি নিম্ন ফর্মের দিকে এগিয়ে যাচ্ছেন। তিনি ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে লড়াই করেছিলেন এবং রান পাওয়া সত্ত্বেও আইপিএল ২০২১ তেও এটি অব্যাহত রয়েছে। তার যে প্রতিভা রয়েছে সে বিষয়ে সন্দেহ নেই তবে তার শট নির্বাচন এবং পাওয়ারপ্লেতে তার স্ট্রাইক রেট বাড়ানো নিয়ে কাজ করা দরকার। তিনি কিছু অবিশ্বাস্য শট খেলেন তবে একটি ম্যাচে ভাল শুরু করার পরে খুব শীঘ্রই আউট হয়ে যায়। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত হিসাবে চিহ্নিত হওয়া এই তরুণ এখনও সম্মতি পেতে পারেন এবং ফ্র্যাঞ্চাইজির দ্বারা ধরে রাখা প্রথম খেলোয়াড় হতে পারেন।

তিনজন খেলোয়াড় যাদের কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২২ এর জন্য রিটেন করতে পারে 3

দীনেশ কার্তিক: দীনেশ কার্তিকের আইপিএল ২০১৮ এবং ২০১৯ তে দুটি দুর্দান্ত মরসুম ছিল। গত তিন বছরে এখন পর্যন্ত রোলার কোস্টার রাইড করেছে যেখানে তিনি ছিলেন দলের নেতৃত্ব। তিনি ২০২০ সালের আইপিএলে ভালো করতে পারছিলেন না এবং অধিনায়কত্ব থেকে সরে এসে মর্গ্যানকে দায়িত্ব হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছিলেন। এই মরসুমে তার কিছুটা ভাল রান হয়েছে এবং প্রচুর স্বাধীনতার সাথে খেলেছেন তিনি। কার্তিক ছন্দটি আবারও দেখতে পেয়েছেন যা কেকেআরের পরিকল্পনার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দীনেশ কার্তিক একজন নেতা হিসাবে ভালো এবং টি- ২০ এর সেরা ফিনিশারদের একজন। কলকাতা নাইট রাইডার্সের অন্য কোনও ব্যাটসম্যানের আন্তর্জাতিক অভিজ্ঞতা না থাকায় দীনেশ কার্তিককে ধরে রাখা হবে বলে আশা করা হচ্ছে।

তিনজন খেলোয়াড় যাদের কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২২ এর জন্য রিটেন করতে পারে 4
আন্দ্রে রাসেল: আন্দ্রে রাসেল এই মুহূর্তে বিশ্বে থাকা অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান এবং তিনি দীর্ঘকাল ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে চলেছেন। তিনি ফ্র্যাঞ্চাইজির হয়ে নিজে অনেক ম্যাচ জিতেছেন এবং যখন তিনি ক্রিজে থাকেন তখন কোনও লক্ষ্যই তার পক্ষে বড় মনে হয় না। তিনি দুর্দান্ত শক্তিতে বলকে হিট করেন এবং এই মরসুমে কয়েকটি গেমটিতে তিনি তার পাওয়ার হিটের ঝলক দেখিয়েছিলেন। তার বোলিংয়ের ক্ষেত্রেও ফ্র্যাঞ্চাইজির হয়ে এখনও অনেক কিছু করছেন এবং ইয়ার্করকে সঠিকভাবে ফেলে ডেথ ওভারে একজন গুরুত্বপূর্ণ বোলার হয়ে উঠছেন। পুরো দল তার চারপাশে ঘোরে এবং মেগা নিলাম হলে তাঁকে ধরে রাখা নিশ্চিত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *