Rohit Sharma-র জায়গায় এই ৩জন খেলোয়াড় করতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে অধিনায়কত্ব
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ভারতীয় দল বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে। এই সফরে ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট এবং তিনটি করে টি-২০ এবং ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে। এর মধ্যেই খবর সামনে এসেছে যে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হয়েছেন। এই অবস্থায় অনুমান করা হচ্ছে যে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা টেস্ট ম্যাচ থেকে ছিটকে যেতে পারেন।

এখন প্রশ্ন হল যদি রোহিত শর্মা পঞ্চম টেস্টে দলে না থাকেন, তাহলে তার বদলে দলকে কে নেতৃত্ব দেবেন? কারণ ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুলও চোটের কারণে আগেই টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। রোহিতের পরিবর্তে তাকে দলের নেতৃত্ব দেওয়া হতে পারত। তবে ভারতীয় দলের কাছে বেশ কিছু বিকল্প রয়েছে দলকে নেতৃত্ব দেওয়ার মতো। আসুন জেনে নেওয়া যাক।

কোহলি হতে পারেন আবারও দলের অধিনায়ক

Rohit Sharma-র জায়গায় এই ৩জন খেলোয়াড় করতে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে অধিনায়কত্ব 1

করোনা পজিটিভ হওয়ার পর যদি রোহিত শর্মা এই টেস্ট ম্যাচ খেলতে না পারেন তাহলে তার জায়গা আবারও একবার বিরাট কোহলিকে এই ম্যাচে দলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে। প্রসঙ্গত, গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট করোনার কারণে স্থগিত করে দেওয়া হয়েছিল। ওই সিরিজেও ভারতীয় দলের অধিনায়ক ছিলেন বিরাট। ওই সিরিজে বিরাটের নেতৃত্বেই ভারতীয় দল ২-১ ফলাফলে এগিয়ে ছিল।

অন্যদিকে কোহলির অধিনায়কত্বের কথা ধরা হলে, বিরাট কোহলিকে ভারতের অন্যতম সফল অধিনায়কদের তালিকায় রাখা হয়। তার নেতৃত্বেই ভারতীয় দল বেশ কয়েকবার টেস্টে এক নম্বরে উঠে এসেছিল। ফলে বিসিসিআই আবারও বিরাটকেই দলের নেতৃত্ব দিতে পারে, পাশাপাশি দলও চাইবে যে বিরাটের নেতৃত্বেই এই সিরিজ সম্পূর্ণ হোক। এখন এটাই দেখার বিরাট আবারও নেতৃত্ব দেওয়ার জন্য রাজি হন কি না।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.