কেন উইলিয়ামসন অনুপলব্ধ থাকলে এই তিনজন খেলোয়াড় সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হতে পারেন 1

সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্ব। ভারতীয় ক্রিকেট বোর্ড এমনটাই নিশ্চিত করেছে। যদিও বোর্ড আইপিএল আয়োজনের তারিখগুলি এখনও ঘোষণা করেনি, তবে প্রতিবেদন অনুসারে, আইপিএলের বাকি ম্যাচগুলি ১৯-২০ সেপ্টেম্বরের মধ্যে শুরু করা যেতে পারে। তবে এরই মধ্যে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তাদের খেলোয়াড়দের সেই সময় তারা খেলতে পাঠাবে না। এখন যদি এই দুই দেশের খেলোয়াড়রা আইপিএলে অংশ না নেয়, তবে অবশ্যই ফ্র্যাঞ্চাইজিগুলির সমস্যা আরও বাড়তে চলেছে। সানরাইজার্স হায়দরাবাদ সম্পর্কে কথা বলতে গেলে ফ্র্যাঞ্চাইজি ডেভিড ওয়ার্নারকে অধিনায়কত্ব থেকে সরিয়ে নিয়ে আইপিএল ২০২১ -এ দলের কমান্ড উইলিয়ামসনের হাতে তুলে দিয়েছিল। এখন আইপিএলে কিউই ক্রিকেটাররা অনুপলব্ধ হতে পারে, তাই কেন উইলিয়ামসনও সংযুক্ত আরব আমিরশাহিতে আসবেন না। সুতরাং দেখেনি কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে এসআরএইচর অধিনায়কত্ব করতে পারেন কোন তিনজন খেলোয়াড়-
কেন উইলিয়ামসন অনুপলব্ধ থাকলে এই তিনজন খেলোয়াড় সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হতে পারেন 2
ডেভিড ওয়ার্নার: অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ওপেনার ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে সানরাইজার্স হায়দরাবাদ আইপিএল ২০১৬ সালে ট্রফি জিতেছিল। তবে আইপিএল ২০২১ সালে দলের হতাশাজনক পারফরম্যান্সের পরে ফ্র্যাঞ্চাইজি ডেভিড ওয়ার্নারকে ছয় ম্যাচের পরে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছিল এবং দলের কমান্ড কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে তুলে দিয়েছিল। তবে এখন উইলিয়ামসন ২০২১ সালের আইপিএল-এর বাকি ম্যাচগুলিতে অনুপলব্ধ থাকতে পারে, সেক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজি আবারও শিরোপা জয়ের অধিনায়ক ওয়ার্নারকে দায়িত্ব দিতে পারে। ওয়ার্নার দীর্ঘদিন হায়দরাবাদের অধিনায়ক ছিলেন এবং তাঁর অভিজ্ঞতাও রয়েছে। তবে আইপিএলের বাকি ম্যাচ খেলতে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের খেলোয়াড়রা সংযুক্ত আরব আমিরশাহিতে পৌঁছাবে কিনা, এখনও পরিস্কার নয়।

কেন উইলিয়ামসন অনুপলব্ধ থাকলে এই তিনজন খেলোয়াড় সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হতে পারেন 3

মনীশ পান্ডে: টি- ২০ বিশেষজ্ঞ প্লেয়ার মনীশ পান্ডেও আইপিএল ২০২১ এর বাকি ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হতে পারেন। কর্ণাটকের বিস্ফোরক ব্যাটসম্যান দীর্ঘদিন ধরে এসআরএইচ দলের অংশ। শুধু তাই নয় ঘরোয়া পর্যায়েও তিনি কর্ণাটক দলের অধিনায়ক। মনিশ পান্ডে যার নেতৃত্বে কর্ণাটক সৈয়দ মুস্তাক আলী ২০১৯ ফাইনাল ম্যাচে এক রানের রোমাঞ্চকর জয় পেয়ে ট্রফি তুলেছিল। তাছাড়া, কর্ণাটক তার অধিনায়কত্বে ২০১৯ সালে বিজয় হাজারে ট্রফিও জিতেছিল। তাই ট্রফি জয়ের অভিজ্ঞতার কথা বিবেচনা করে হায়দরাবাদ দল মনীশ পান্ডেকে বাকি আইপিএল ২০২১ ম্যাচের কমান্ড দিতে পারে।

কেন উইলিয়ামসন অনুপলব্ধ থাকলে এই তিনজন খেলোয়াড় সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হতে পারেন 4

ভুবনেশ্বর কুমার: কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে সানরাইজার্স হায়দরাবাদ সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমারকে অধিনায়কত্ব হস্তান্তর করার বিকল্প রয়েছে। ভুবি দীর্ঘদিন ধরে হায়দরাবাদের দলের অংশ এবং তাঁর দল কী ধরনের কৌশল নিয়ে মাঠে নামে সে সম্পর্কে তিনি ভাল জানেন। অধিনায়কত্বের অভিজ্ঞতার কথা বলতে গেলে ভুবির ঘরোয়া পর্যায়ে উত্তর প্রদেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে এবং এটি ২০২১ সালের আইপিএলে হায়দরাবাদকে নেতৃত্ব দিতে সহায়তা করতে পারে। ভুবি আইপিএল ২০২১ এর প্রথমার্ধে চোট য়েছিল, তবে তিনি এখন ভাল আছেন এবং দ্বিতীয়ার্ধে হায়দরাবাদ দলে যোগ দিতে সক্ষম হবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *