T20 World Cup 2022: ৩ জন ভারতীয় ওপেনার ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে KL রাহুলে জায়গায় আসতে পারেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

T20 World Cup 2022: বর্তমান বিশ্ব ক্রিকেটের সব থেকে রোমাঞ্চিত এবং আকর্ষণযুক্ত ফরম্যাট হলো টি-২০ ফরম্যাট। ক্রিকেট ইতিহাসে সব থেকে ছোট এই ফরম্যাটের চাহিদা এতটাই ক্রমশ বেড়ে চলেছে যার ফলে বিশ্বজুড়ে শুরু হয়েছে বিভিন্ন্য ধরণের লীগ। আর এই সমস্ত লীগ থেকেই বর্তমান ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের উত্থান হয়ে চলেছে বলে মনে করা যাচ্ছে। তরুণ উঠতি ক্রিকেটাররা এই ফরম্যাটকে এতোটা পছন্দ করেছে যার প্রভাব টেস্ট ফরম্যাটে আসতে পারে বলে মনে করা যাচ্ছে কারণ এই ফরম্যাটের হাত ধরে বেশ কিছু ক্রিকেটার শুধু মাত্র সাদা বলের ক্রিকেটের জন্য নিজেদের স্পেশালিস্ট করে তুলেছেন বলে মনে করা যেতেই পারে। প্রতিবছরের মতো এই বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে চলেছে ছোট এই ফরম্যাটের বিশ্বকাপের আসর এবং যার ফাইনাল খেলা হবে ঐতিহাসিক বিশ্ববিখ্যাত মেলবোর্ন ক্রিকেট মাঠে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই সমস্ত দলগুলি তাদের দল গঠন করে ফেলেছে বলে মনে করা যাচ্ছে।T20 World Cup 2022: ৩ জন ভারতীয় ওপেনার ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে KL রাহুলে জায়গায় আসতে পারেন !! 2

এই বছরের বিশ্বকাপের কথা মাথায় রেখে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি চলতি এশিয়া কাপকেও t20 ফরম্যাটে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে যাতে করে দলগুলি আরো শক্তিশালী হয়ে বিশ্বকাপের মঞ্চে ঝাঁপাতে পারে। ভারতীয় দল এই বছর এশিয়া কাপের মঞ্চে ফেভারিট দল হিসাবে শুরু করলেও সুপার ফোর রাউন্ডে পরস্পর দুটি ম্যাচ হেরে তারা কার্যত এশিয়া কাপের মঞ্চ থেকে ছিটকে গিয়েছে সে কথা বলাই চলে। এই বছর এশিয়া কাপের শুরুতে ভারতীয় তারকা ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ চোট পেয়ে ছিটকে যাবার কারণে ভারতীয় টীম ম্যানেজমেন্ট তরুণ ক্রিকেটারদের ওপর আস্থা রেখেছিলেন কিন্তু তাদের বড়ো ম্যাচের অভিজ্ঞতা না থাকার কারণে ভারতীয় দলকে কঠিন পরিস্থিতির সম্মূখীন হতে হয়েছে বলে মনে করা যাচ্ছে। এছাড়াও ভারতীয় ওপেনার কে এল রাহুল সদ্দ্যই চোট সারিয়ে মাঠে ফিরে এসেছেন এবং এশিয়া কাপের আগে জিম্বাবোয়ে সিরিজে তিনি নিজেকে প্রমান করতে ব্যর্থ হয়েছেন পাশাপাশি এশিয়া কাপের মঞ্চেও তিনি ব্যাটিং ধারাবাহিকতা দেখাতে পারেননি। তাই মনে করা যাচ্ছে আসন্ন বিশ্বকাপের আগে ভারতীয় টীম ম্যানেজমেন্ট রাহুলের পরিবর্তে অন্য কোনো ওপেনার ব্যাটসম্যানকে সুযোগ দেয় কিনা। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ওপেনার ব্যাটসম্যানকে নিয়ে আলোচনা করবো যারা কে এল রাহুলের পরিবর্তে বিশ্বকাপের জন্য ভারতীয় দলে সুযোগ পেতে পারেন বলে মনে করা যাচ্ছে।

শুভমান গিল

T20 World Cup 2022: ৩ জন ভারতীয় ওপেনার ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে KL রাহুলে জায়গায় আসতে পারেন !! 3
Shubman Gill of India on 98 walks off the field due to another rain delay as the covers come on during the 3rd and final ODI match between West Indies and India at Queens Park Oval, Port of Spain, Trinidad and Tobago, on July 27, 2022. (Photo by Randy Brooks / AFP) (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

তরুণ ভারতীয় ওপেনার ব্যাটসম্যান যিনি দলের হয়ে ক্রিকেটের ৩টি ফরম্যাটেই সফলতা অর্জন করেছেন। ডানহাতি এই বিধংসী ওপেনার ব্যাটসম্যান দেশের পাশাপাশি বিদেশের মাটিতেও সমানভাবে সফল হয়েছেন। শুভমান গিল সম্প্রতি ছোট ফরম্যাটের ক্রিকেটে কতটা অসাধারণ ফর্মে রয়েছেন সেটার প্রমান তিনি সদ্য সমাপ্ত জিম্বাবোয়ে সিরিজে সিরিজে সেরা পুরস্কার জিতে বিশ্ববাসীকে বুজিয়ে দিয়েছেন। তাই মনে করা যাচ্ছে ফর্মে না থাকা কে এল রাহুলের পরিবর্তে যদি শুভমান গিল অধিনায়ক রোহিত শর্মা সাথে বিশ্বকাপের মঞ্চে ওপেন করতে নামেন তাহলে ভারতীয়দল নিশ্চিত ভাবে যেকোনো প্রতিপক্ষকে চাপে ফেলে দিতে পারে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.