TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা T20 বিশ্বকাপের পর দলে জায়গা পাবেননা !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

নিজের দেশের জার্সি গায়ে চাপিয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করা প্রতিটা ক্রিকেটারের কাছে সব থেকে বড়ো স্বপ্ন। একজন ক্রিকেটার নিজের কেরিয়ার শুরু করে নিজের দেশের হয়ে খেলার জন্য। কিন্তু ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা প্রায়শই লক্ষ্য করা যায় যেখানে একজন ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে ক্রমাগত ভালো পারফর্মেন্স করার পরেও জাতীয় দলের হয়ে অভিষেক করার সুযোগ পাননা,অপরদিকে ক্রমাগত খারাপ পারফর্মেন্সের পরেও বহু ক্রিকেটার নির্বাচক মন্ডলীর পছন্দের হবার সুবাদে দলের হয়ে দীর্ঘ্যদিন খেলে যান। এছাড়াও এমন বহু ক্রিকেটার আছেন যারা জাতীয় দলে সুযোগ পাবার পরে চোট আঘাতের কারণে খুব অল্প সময়তেই নিজের ক্রিকেট কেরিয়ারে ইতি টেনে ফেলেছেন।

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা T20 বিশ্বকাপের পর দলে জায়গা পাবেননা !! 2
MELBOURNE, AUSTRALIA – NOVEMBER 06: Virat Kohli of India celebrates taking a catch to dismiss Wesley Madhevere of Zimbabwe for a duck during the ICC Men’s T20 World Cup match between India and Zimbabwe at Melbourne Cricket Ground on November 06, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

বর্তমানে অস্ট্রেলিয়ার মাটিতে চলছে এই বছরের সব থেকে আইসিসি টুর্নামেন্ট T20 বিশ্বকাপ। ১৬টি দল নিয়ে এই বছরের বিশ্বকাপের আসর শুরু হলেও মূল পর্বে খেলার জন্য ১২টি দেশ ছাড়পত্র পেয়েছে বলেই আমরা জানি। এই বছর বিশ্বকাপের আসর বেশ জমে উঠেছে সে কথা নিঃসন্দেহে বলা যেতে পারে। কোন ৪টি দল শেষ অব্ধি এই বছর বিশ্বকাপের সেমী ফাইনালে পৌঁছাবে সে কথা এখনো বলা যাচ্ছেনা। ভারতীয় দল এই মুহূর্তে ভারতীয় দল এই মুহূর্তে ৩টি ম্যাচ জিতে গ্রুপ তালিকার শীর্ষে রয়েছে এবং বর্তমানে ভারতীয় দল প্রতিটা বিভাগেই ভালো পারফর্মেন্স করে দেখাচ্ছে। কিন্তু বর্তমান ভারতীয় দলে এমন কিছু ক্রিকেটার আছেন যারা চাহিদা মতো পারফর্মেন্স করে দেখাতে পারছেননা। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা এই বিশ্বকাপের পর ভারতীয় দলে জায়গা পাবেননা বলেই মনে করা যাচ্ছে।

দীনেশ কার্তিক

Dinesh Karthick

ছোটবেলার রূপকথার গল্পের মতো ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন করেছেন উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Kartick)। ডানহাতি এই ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি এই বছর আইপিএল এর মঞ্চে অসাধারণ পারফর্মেন্স করার সুবাদে পুনরায় ভারতীয় দলে ফেরার সুযোগ পেয়েছেন। বর্তমানে তিনি দলের হয়ে একজন ফিনিশার ব্যাটসম্যানের ভূমিকা পালন করে চলেছেন। ৩৭বছর বয়িষি এই অভিজ্ঞ ক্রিকেটার ভারতীয় দলকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ জিততে সাহায্য করেছে। কিন্তু এই বছর t20 বিশ্বকাপের মঞ্চে ৪টি ম্যাচেই তার ব্যাট থেকে কোনো বড়ো রান আসেনি। তাই মনে করা যাচ্ছে বিশ্বকাপের পর দীনেশ কার্তিককে (Dinesh Kartick) হয়তো দলের হয়ে মাঠে নামতে নাও দেখা যেতে পারে কারণ তার সামনে সেই ভাবে সুযোগ হয়তো আর আসবে না।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.