Team India
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

NZ vs IND: প্রতিটা ক্রিকেটার স্বপ্ন দেখে দেশের জার্সি গায়ে চাপিয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করতে কিন্তু কখনো কখনো আন্তর্জাতিক মঞ্চে অভিজ্ঞতা না থাকার কারণে তাদের অভিষেক পর্ব বেশ কিছুটা দূরে চলে যায়। আবার ক্রিকেট ইতিহাসে এমন ঘটনাও বহুবার ঘটেছে যেখানে একজন ক্রিকেটার নিজের দেশের হয়ে অনূর্ধ-১৯ পর্ব খেলার পরেও চোটের কারণে আর কোনোদিন দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করতেই পারেননি। তাই প্রতিটা ক্রিকেটারকে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করার জন্য তার শারীরিক সক্ষমতার পাশাপাশি মানিসক ভাবেও নিজেকে বেশ শক্ত রাখতে হয় যাতে করে তারা দীর্ঘ্যদিন দেশের হয়ে ক্রিকেট সেবা করে যেতে পারেন।

NZ vs IND: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এই সিরিজে সুযোগ পেলেও গোটা টুর্নামেন্টে বাইরে বসে থাকবে বলেই মনে করা যাচ্ছে !! 1
Team India celebrate their win during the ICC men’s Twenty20 World Cup 2022 cricket match between India and Bangladesh on November 2, 2022 in Adelaide. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Surjeet YADAV / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by SURJEET YADAV/AFP via Getty Images)

ভারতীয় দল এশিয়া কাপের পরে t20 বিশ্বকাপের মঞ্চেও নিজেদের প্রমান করতে ব্যর্থ হয়েছে। বিশ্বকাপের পরেই ভারতীয় দল নিউজিল্যান্ড উড়ে গিয়েছে সাদা বলের ক্রিকেটে সীমিত ওভারের সিরিজ খেলতে। ১৮নভেম্বর থেকে শুরু হতে চলেছে t20 সিরিজ এবং ২৫নভেম্বর থেকে শুরু হতে চলেছে একদিবসীয় সিরিজ। এই টুর্নামেন্টে ভারতীয় টীম ম্যানেজমেন্ট রোহিত শর্মা,কে এল রাহুল এবং বিরাট কোহলির মতো অভিজ্ঞ তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছে। ছোট ফরম্যাটের সিরিজের জন্য হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হয়েছে এবং একদিবসীয় ফরম্যাটের জন্য বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান শিখর ধবনকে অধিনায়ক নির্বাচন করে এক ঝাঁক তরুণ ক্রিকেটারদের নিয়ে দল গঠন করেছেন ভারতীয় নির্বাচক মন্ডলী। কিন্তু আমরা এখানে এমন ৩জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যাদের এই টুর্নামেন্টের জন্য দলে সুযোগ দেওয়া হলেও তারা একটিও ম্যাচ খেলার সুযোগ পাবেননা বলেই মনে করা যাচ্ছে।

কুলদীপ সেন

NZ vs IND: ৩ জন ভারতীয় ক্রিকেটার যারা এই সিরিজে সুযোগ পেলেও গোটা টুর্নামেন্টে বাইরে বসে থাকবে বলেই মনে করা যাচ্ছে !! 2

বর্তমান ভারতীয় ক্রিকেটের উঠতি ফাস্ট বোলারদের মধ্যে অন্যতম হলেন কুলদীপ সেন (Kuldeep Sen)। ২৬বছর বয়িষি এই পেস বলার ক্রমাগত ১৪৫কিমি গতিবেগে বল করার ক্ষমতা রাখেন। তরুণ এই ফাস্ট বোলার এই বছর আইপিএল এর মঞ্চে ৭টি ম্যাচ খেলে ৮টি উইকেট শিকার করেছিলেন এবং তিনি তার অসাধারণ আগুনে বোলিং দেখিয়ে ক্রিকেট বিশ্বকে মুগ্ধ করেছেন। তার এই অসাধারণ পারফর্মেন্সের পর ভারতীয় নির্বাচক মন্ডলী তাই আসন্ন নিউজিল্যান্ড সিরিজে তাকে দলে অন্তর্ভুক্ত করেছে। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়তো তার আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করার সুযোগ নাও হতে পারে কারণ শার্দুল ঠাকুর,দীপক চাহার এবং অর্শদীপ সিং এর মতো ত্রয়ীকেই আগে প্রাধান্য দেওয়া হবে এবং তার পরে আর এক প্রতিশ্রুতিমান ফাস্ট বোলার উমরান মালিক সুযোগ পাবেন কারণ তিনি ইতিমধ্যেই আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করে ফেলেছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.