TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার, যারা KL রাহুলের পরিবর্তে টি-২০ দলে জায়গা পেতে পারেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বর্তমানে ভারতীয় দল দুবাইয়ের মাটিতে এশিয়া কাপের মঞ্চে অংশগ্রহন করেছে বলে আমরা সবাই জানি। এই বছর এশিয়া কাপের আসর শ্রীলংকার মাটিতে হবার কথা থাকলেও পরবর্তীতে তা দুবাইয়ের মাঠিতে অনুষ্ঠিত করানো হয়েছে। এই বছর এশিয়া কাপের আসর t20 ফরম্যাটে করানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেট সমস্থা আইসিসি কারণ এই বছরের শেষেই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেট ইতিহাসে সব থেকে ফরম্যাটের বিশ্বকাপের আসর। তাই এই বছর এশিয়া কাপের গুরুত্ব প্রত্যেকটা এশিয়া মহাদেশের দলগুলির কাছে সমান কারণ তারা এই মঞ্চ থেকেই নিজেদের সেরা ক্রিকেটারদের আসন্ন বিশ্বকাপের জন্য বেছে নেবে যাতে করে তারা বিশ্বকাপের জন্য নিজেদের সেরাটা দিতে পারে এবং দেশকে বিশ্বকাপ জয়ের বিজয় মুকুট মাথায় তুলে দিতে পারে।

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার, যারা KL রাহুলের পরিবর্তে টি-২০ দলে জায়গা পেতে পারেন !! 2

এই বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে যেমন সমস্ত দলগুলি নিজেদের সেরা প্লেয়িং একাদশ তৈরি করার কাজ প্রায় শেষ করে ফেলেছে ঠিক তেমনি এশিয়া কাপের মঞ্চ থেকেই এশিয়া মহাদেশের দলগুলিও একই কাজ করে চলেছে বলে মনে করা যায়। ভারতীয় দলের কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় তারা এশিয়া কাপের মঞ্চে নিজেদের সেরা পেস বোলিং অস্ত্র জাসপ্রিত বুমরাহ এবং তরুণ পেস বোলার হার্শাল প্যাটেলকে দলে পাইনি কারণ তারা দুজনের চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন। তাই ভারতীয় টীম ম্যানেজমেন্ট আগামী বিশ্বকাপের কথা মাথায় রেখে আর কোনো ঝুঁকি না নিয়ে তাদের রিহ্যাবে পাঠিয়ে দিয়েছেন। এশিয়া কাপের মঞ্চে মঞ্চে ভারতীয় দলের ব্যাটিং বিভাগ শক্তপোক্ত মনে হলেও চিন্তার কারণ হয়ে দাঁড়িয়ে সহ অধিনায়ক কে এল রাহুলের ফর্ম। ডানহাতি এই ব্যাটসম্যান সম্প্রতি চোট সারিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক হিসাবে মাঠে নেমেছিলেন কিন্তু দল সেই সিরিজ জিতলেও কে এল রাহুল নিজের ব্যাটিং ফর্ম করে দেখাতে ব্যর্থ হয়েছেন। সম্প্রতি এশিয়া কাপের মঞ্চেও পরস্পর দুটি ম্যাচের মধ্যে একটিতে শুন্য রান এবং অপরটিতে ৩৬বল খেলে ৩৯ রান করে সমালোচনার রোষে পড়েছেন। যেহেতু বর্তমান ভারতীয় দলে বহু তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা আছেন তাই তাদের সুযোগ দেবার দাবি উঠেছে। এখন দেখে নেওয়া যাক কোন ৩জন ক্রিকেটার কে এল রাহুলের পরিবর্তে ভারতীয় t20 দলে জায়গা করে নিতে পারেন বলে মনে করা যাচ্ছে।

ঈশান কিষান

TOP 3: ৩ জন ভারতীয় ক্রিকেটার, যারা KL রাহুলের পরিবর্তে টি-২০ দলে জায়গা পেতে পারেন !! 3

তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ইতিমধ্যেই বিশ্ব ক্রিকেটে নিজের নাম বানিয়ে ফেলেছেন। বাঁহাতি এই বিধংসী ব্যাটসম্যান তার অভিষেক ম্যাচেই অর্ধ শতরান করে এক অনন্য নজির গড়েছেন। এছাড়াও যদি ঈশান কিষান দলে সুযোগ পান তাহলে ওপেনিং জুটিতে বাঁহাতি এবং ডানহাতি জুটিতে ভারতীয় দল যেকোনো দলের সামনে অনায়াসে মোকাবিলা করে সক্ষম হতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়াও বাঁহাতি এই তরুণ ব্যাটসম্যান দলের প্রয়োজনেও টপ অর্ডারের যে কোনো জায়গাতে যেমন ব্যাট করে অভস্ত্য ঠিক তেমনি উইকেটের পিছনে দাঁড়িয়ে গ্লভস হাতেও সমান দক্ষ। তাই এটাই মনে করা যাচ্ছে কে এল রাহুলের পরিবর্তে তরুণ ঈশান কিষানকে পুনরায় দলে সুযোগ দেওয়া যেতে পারে।

Read More: ভিডিও: মায়ান্তি ল্যাঙ্গারের প্রশ্নে বিরক্ত ওয়াসিম আকরাম, সরাসরি মুখের উপরে দিলেন জবাব !!

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.