৩ জন ভারতীয় ক্রিকেটার যারা MS ধোনির জন্যই আজ তারকা ক্রিকেটার হয়ে উঠতে পেরেছেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

একজন উঠতি ক্রিকেটার নিজের ক্রিকেট কেরিয়ার শুরু করে কঠোর পরিশ্রম এবং নিয়মবর্তীতার মধ্যে দিয়ে। এই দুই পর্ব ছাড়াও একজন ক্রিকেটারকে আন্তর্জাতিক মঞ্চে পা রাখতে যেমন তাকে ফিটনেসের প্রতি নজর রাখতে হয় ঠিক তেমনি তার পার্ফর্মেন্সকেও সমানভাবে গুরুত্ব দিতে হয় যাতে করে তার জায়গাতে অনন্য কোনো ক্রিকেটার দলে না তাড়াতাড়ি জায়গা করে নিতে পারে। ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বহুবার দেখা গেছে যেখানে একজন অধিনায়ক কোনো একজন উঠতি ক্রিকেটারকে অনেক ম্যাচ খেলিয়েছেন এবং সেই ক্রিকেটার বর্তমানে বিশ্ব ক্রিকেট শাসন করে চলেছেন।

৩ জন ভারতীয় ক্রিকেটার যারা MS ধোনির জন্যই আজ তারকা ক্রিকেটার হয়ে উঠতে পেরেছেন !! 2

ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের সফল অধিনায়কদের মধ্যে সবার প্রথমে আছেন এম এস ধোনি। ধোনি তার অধিনায়কত্বে আইসিসির ৩টি বড়ো ট্রফি জিতেছেন যা আজ পর্যন্ত্য কোনো অধিনায়ক করে দেখতে পারেননি। সফল অধিনায়কের পাশাপাশি ধোনি বিশ্ব ক্রিকেটের সেরা ফিনিশার ব্যাটসম্যান হিসাবেও যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও তার উইকেটকিপিং বর্তমানে যেকোনো উইকেটকিপারের কাছে সব থেকে বড়ো অনুপ্রেরণা হিসাবে মনে করা হয়ে থাকে। ধোনি তার অধিনায়কত্বে এমন বহু উঠতি ক্রিকেটারদের সুযোগ দিয়ে তৈরি করেছিলেন যারা বর্তমানে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করে চলেছেন। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা ধোনির জন্যই বর্তমানে সুপারস্টার ক্রিকেটার হয়ে উঠতে পেরেছেন।

রোহিত শর্মা

৩ জন ভারতীয় ক্রিকেটার যারা MS ধোনির জন্যই আজ তারকা ক্রিকেটার হয়ে উঠতে পেরেছেন !! 3

বর্তমান ভারতীয় অধিনায়ক তথা বর্তমান বিশ্ব ক্রিকেটের সাদা বলের সম্রাট ব্যাটসম্যান হিসাবে পরিচিত হলেন রোহিত শর্মা। ডানহাতি ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা বর্তমানে ভারতীয় দলের হয়ে ৩টি ফরম্যাটেই সমানভাবে সফল এবং তিনি যে বোলারদের কাছে ত্রাস হয়ে উঠেছেন সে কথা বলাই বাহুল্য। রোহিত শর্মা তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শুরু দলে একজন মিডল অর্ডার ব্যাটসম্যান এবং ডানহাতি অফ স্পিনার বোলার হিসাবে দলে জায়গা পেয়েছিলেন। এছাড়াও শুরুর দিকে তার পারফর্মেন্স একেবারেই নজর কাড়তে পারেনি এবং তাকে দল থেকে বাদ দেবার পরিকল্পনাও নিয়ে ফেলেছিলো জাতীয় নির্বাচন কমিটি। কিন্তু সেই সময় তৎকালীন অধিনায়ক এম এস ধোনি রোহিত শর্মাকে পুনরায় সুযোগ দিয়ে ওপেনার ব্যাটসম্যান হিসাবে মাঠে নামায়। বর্তমানে সেই ওপেনার ব্যাটসম্যান আজ বিশ্ব ক্রিকেট শাসন করে চলেছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.