TOP 3: তিনজন ভারতীয় ক্রিকেটার যাদের টি-২০ পারফর্মেন্স ভালো না হওয়া সত্বেও বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আধুনিক যুগের ক্রিকেট ফরম্যাট হলো ৩ ধরণের টেস্ট, একদিবসীয় এবং টি-২০ ক্রিকেট। বর্তমানে টি-২০ ক্রিকেটের জনপ্রিয়তা এতটাই বেড়ে গেছে যে বাকি দুই ফরম্যাটের চাহিদাতে ভাটা পড়েছে তা কার্যত চোখে পড়ার মতো। টি-২০ ফরম্যাটের এই জনপ্রিয়তার কারণে এখন বিশ্বের বিভিন্ন্য প্রান্তে বেশ কিছু জনপ্রিয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট প্রতিযোগিতা হয়ে থাকে যার মধ্যে অন্যতম হলো আইপিএল। আইপিএল এর এই মঞ্চ থেকেই বর্তমান ক্রিকেট বিশ্বের বহু সুপারস্টার ক্রিকেটারকে আজ বিশ্ব ক্রিকেট চিনেছে বলে ধরা হয়ে থাকে।

Read More: চার বছর পর টি টোয়েন্টি দলে কিভাবে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন? এই কারণ বললেন নির্বাচক চেতন শর্মা

২০০৭সালে প্রথম t20 বিশ্বকাপ শুরু হয়েছিল এবং তার পর থেকে প্রতিবছর এই প্রতিযোগিতার আয়োজন আইসিসি করে থাকে। এই t20 প্রতিযোগিতার শুরুতে ভারতীয় দল প্রথম দল হিসাবে চ্যাম্পিয়ন হয়েছিল। এই বছর t20 বিশ্বকাপ ভারতের মাটিতে করার কথা ছিল কিন্তু ক্রমশ বাড়তে চলা করোনা সংক্রমণের জন্য বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্ত আইসিসি এই প্রতিযোগিতাকে দুবাই এবং ওমানের মাটিতে করার সিদ্ধান্ত নিয়েছে। তাই বিশ্ব ক্রিকেটের সমস্ত দলগুলি তাদের দল গোছাতে শুরু করে দিয়েছে। t20 বিশ্বকাপের জন্য ভারতীয় দল তাদের দল মোটামুটি তৈরি করে ফেলেছে। কিন্তু কিছু ভারতীয় ক্রিকেটার আছেন যাদের বর্তমান t20 পারফর্মেন্স ততটা ভালো নয় তবুও তারা বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা পেয়েছেন। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো। তারা কারা আসুন তা জেনে নেওয়া যাক।

অক্ষর প্যাটেল

TOP 3: তিনজন ভারতীয় ক্রিকেটার যাদের টি-২০ পারফর্মেন্স ভালো না হওয়া সত্বেও বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন 2

ভারতীয় ক্রিকেটের তরুণ প্রতিবাদের মধ্যে অন্যতম হলেন অক্সসার প্যাটেল। আইপিএল এর মঞ্চ থেকে উত্থান এই বাঁহাতি ভারতীয় অলরাউন্ডারের। ২৭বছর বয়িষি এই অলরাউন্ডার ২০১৫সালে ভারতীয় দলের হয়ে অভিষেক করেন। ভারতীয় দলের হয়ে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ জেতানো ইনিংস খেলেছিলেন। কিন্তু সম্প্রতি t20 ক্রিকেটে তার পারফর্মেন্স মোটেও নজরকাড়া ছিলোনা। তিনি শ্রীলংকা সফরে ভ্রাতীয়দলের হয়ে সুযোগ পেলেও সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি কিন্তু তার পরেও তিনি ভারতীয় দলের হয়ে t20 বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *