আইপিএলে ভারতের এই ৩ ব্যাটসম্যানের যে কোনো একটি মাঠে থেকেছে ১০০র বেশি গড়

ক্রিকেট খেলায় এমনটা প্রায়ই দেখা গিয়েছে যে কোনো একজন ব্যাটসম্যান নিজের পুরো কেরিয়ার চলাকালীন কোনো একটি মাঠ পয়া হয়। ক্রিকেট ইতিহাস এর সাক্ষী যে এমন বেশকিছু মহান খেলোয়াড় থেকেছেন যাদের কেরিয়ারে তারা কোনো একটি মাঠে তো রান বৃষ্টি করেছেন। এমনটাই ক্রিকেটের প্রত্যেক ফর্ম্যাটে কোনো না কোনো খেলোয়াড় দ্বারা দেখতে পাওয়া গিয়েছে।

আইপিএলে এই ৩ ভারতীয় ব্যাটসম্যানের থেকেছে ১টি মাঠে ১০০র বেশি গড়

আইপিএলে ভারতের এই ৩ ব্যাটসম্যানের যে কোনো একটি মাঠে থেকেছে ১০০র বেশি গড় 1

এইভাবে আইপিএলেও এমন বেশকিছু ব্যাটসম্যান থেকেছেন যাদের কোনো একটি মাঠে খেলতে ভালো লাগে। আইপিএলে আমরা আপনাদের আলাদা আলাদা রেকর্ডের ব্যাপারে জানাচ্ছি, যা জানতে আপনাদের যথেষ্ট বেশি উৎসুকতা থেকেছে। আইপিএলের ত্রয়োদশ মরশুম নিয়ে প্রস্তুতি জোরদার চলছে। এই মরশুম ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত চলবে। আইপিএলের এই মরশুমে এখনও কিছু সময় বাকি রয়েছে, এর মধ্যে আজ আমরা আপনাদের একটা দারুণ রেকর্ডের ব্যাপারে জানাতে চলেছি। তো আপনাদের এই রেকর্ডের তালিকায় সেই তিন ভারতীয় ব্যাটসম্যানদের মুখোমুখি করাব যারা কোনো একটি মাঠে ১০০ বেশি গড়ে রান করেছেন।

বিরাট কোহলির রাজকোটে চলেছে রাজ

আইপিএলে ভারতের এই ৩ ব্যাটসম্যানের যে কোনো একটি মাঠে থেকেছে ১০০র বেশি গড় 2

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে এক সে এক দুর্দান্ত রেকর্ড রয়েছে। বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটের মতোই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও বেশকিছু দুর্দান্ত রেকর্ড নিজের নামে করেছেন। আইপিএলে আরসিবির অধিনায়ক বিরাট কোহলি এই লীগে রানের বৃষ্টি করেছেন। বিরাট কোহলি এমনিতে তো প্রতিটা মাঠে প্রচুর রান করেন কিন্তু এর মধ্যে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ানে তার ব্যাট থেকে প্রচুর রান বেরিয়েছে। এই মাঠে তিনি ১৬৪ গড়ে রান করেছেন।

সৌরভ গাঙ্গুলী হায়দ্রাবাদে করেছেন প্রচুর রান

আইপিএলে ভারতের এই ৩ ব্যাটসম্যানের যে কোনো একটি মাঠে থেকেছে ১০০র বেশি গড় 3

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আর বর্তমান বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীও আইপিএলে কয়েক বছর খেলেছেন। সৌরভ গাঙ্গুলী ২০০৮ এর আইপিএলের প্রথম মরশুমে কলকাতা নাইট রাইডার্স দলের আইকন খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। গাঙ্গুলী এর কিছু বছর পর পুণে ইন্ডিয়া ওয়ারিয়ার্সের দলেও খেলেছেন। তিনি আইপিএলে মোট ৫৯টি ম্যাচ খেলেছেন যারমধ্যে তার প্রদর্শন খুব একটা ভালো থাকেনি। যতই আইপিএলে গাঙ্গুলী খুব বেশি প্রভাব ফেলতে না পারুন কিন্তু তিনি যখনই হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে নেমেছেন তো দারুণ ব্যাটিং করেছেন। গাঙ্গুলী এই মাঠে ১২৩ এর গড়ে রান করেছেন।

হার্দিক পাণ্ডিয়া ব্যাঙ্গালোরে উড়িয়েছেন নিজের পতাকা

আইপিএলে ভারতের এই ৩ ব্যাটসম্যানের যে কোনো একটি মাঠে থেকেছে ১০০র বেশি গড় 4

ভারতীয় ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া বর্তমান সময়ে ভারতীয় দলের প্রধান খেলোয়াড় হয়ে গিয়েছেন। হার্দিক পাণ্ডিয়া ভারতীয় দলে যে জায়গা বানিয়েছেন তার রোড ম্যাপ আইপিএল তৈরি করেছে। হার্দিক পাণ্ডিয়া আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নিজের শুরু করেন যারপর থেকে তিনি এই দলের হয়েই খেলছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তার দুর্দান্ত প্রদর্শন থেকেছেন। নিজের ব্যাটে বেশকিছু ভালো ইনিংস খেলে হার্দিকের ব্যাট ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বিশেষভাবে চলেছে। চিন্নাস্বামী স্টেডিয়ামে হার্দিক পাণ্ডিয়া আইপিএলে এখনও পর্যন্ত ১০৭ এর গড়ে রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *