৩ জন বিদেশী জোরে বোলার, যারা আলি খানের জায়গায় কেকেআরের দলে যোগ দিতে পারেন

ভুবনেশ্বর কুমার আর অমিত মিশ্রার পর কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার আলি খান আইপিএল-১৩ থেকে ছিটকে গিয়েছেন। আলি খান আইপিলে অংশ নেওয়া আমেরিকার প্রথম খেলোয়াড়, তবে তিনি এখনো পর্যন্ত ডেবিউ করার সুযোগ পাননি। তিনি প্র্যাকটিস সেশনে আহত হয়ে যান আর আইপিএল ২০২০ থেকে ছিটকে গিয়েছেন।
আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই ৩জন জোরে বোলারের ব্যাপারে জানাব, যাদের কেকেআর আলি খানের রিপ্লেসমেন্ট হিসেবে দলে যুক্ত করতে পারেন।

মিচেল স্টার্ক

৩ জন বিদেশী জোরে বোলার, যারা আলি খানের জায়গায় কেকেআরের দলে যোগ দিতে পারেন 1

মিচেল স্টার্ক টি-২০ বিশ্বকাপে ফোকাস করার কারণে আইপিএল ২০২০-র নিলামে নিজের নাম দেননি। এখন যখন টি-২০ বিশ্বকাপ বাতিল হয়ে গিয়েছে আর আইপিএল ২০২০ চলছে, তো এই অবস্থায় মিচেল স্টার্ক আইপিএল ২০২০ খেলতেও পারেন। আইপিএলে আরসিবির হয়ে খেলা মিচেল স্টার্ক টি-২০ ক্রিকেটে বিশ্বের সর্বশ্রেষ্ঠ জোরে বোলারদের মধ্যে একজন। তার গত এবং সুইংয়ের সামনে বিশ্বের সমস্ত ব্যাটসম্যানরা নতমস্তক হয়ে যান। তার বর্তমান ফর্মও দুর্দান্ত। তিনি আরসিবির হয়ে খেলে নিজের ২৭ ম্যাচের আইপিএল কেরিয়ারে ২০.৩৮ এর দুর্দান্ত গড়ে এবং ৭.১৬ এর ইকোনমি রেটে ৩৪টি উইকেট নিয়েছেন। কেকেআরের দল আলি খানের জায়গায় মিচেল স্টার্ককে নিজেদের দলে শামিল করার ভাবনাচিন্তা করতে পারে।

মার্ক উড

৩ জন বিদেশী জোরে বোলার, যারা আলি খানের জায়গায় কেকেআরের দলে যোগ দিতে পারেন 2

ইংল্যান্ডের জোরে বোলার মার্ক উডকে চেন্নাই সুপার কিংসের দল আইপিএল ২০১৯-র নিলামে মোট ২ কোটি টাকা দামে কিনেছিল। তবে পরে চেন্নাই তাকে রিলিজ করে দিয়েছে। আইপিএল ২০২০-র নিলামে মার্ক উড কোনো ক্রেতা পাননি। কিন্তু বর্তমান সময় ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে শেষ হওয়া সিরিজে তিনি দুর্দান্ত বোলিং করেছিলেন। মার্ক উডের দুর্দান্ত বোলিং দেখে কেকেআরের দল তাকে আলি খানের জায়গায় শামিল করতে পারে। মার্ক উড নিয়মিত ১৪৫ কিমি প্রতি ঘণ্টার গতিতে বোলিং করেন। যদি কেকেআর মার্ক উডকে নিজেদের দলে শামিল করে তো তিনি এই মরশুমে নিজের বলের গতিতে ব্যাটসম্যানদের সমস্যা ফেলতে পারেন।

আলজারি জোসেফ

৩ জন বিদেশী জোরে বোলার, যারা আলি খানের জায়গায় কেকেআরের দলে যোগ দিতে পারেন 3

আইপিএল ২০১৯ এ অ্যাডম মিলনের জায়গায় মাঝ টুর্নামেন্টে মুম্বাই ইন্ডিয়ান্স আলজারি জোসেফকে নিজেদের দলে শামিল করেছিল। তবে আইপিএল ২০২০-র নিলামের আগে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে রিলিজ করে দিয়েছিল আর নিলামে তিনি কোনো খরিদদার পাননি। আইপিএল ২০১৯ এ আলজারি জোসেফ সানরাইজার্সের বিরুদ্ধে একটি ম্যাচে নিজের ৩.৪ ওভারে মাত্র ১২ রান খরচা করে ৬ উইকেট হাসিল করেছিল। এটা আইপিএল ইতিহাসের সর্বশেষ্ঠ বোলিং প্রদর্শনও। তিনি সোহেল তনবীরের ৬/২১ প্রদর্শনকে পেছনে ফেলে দিয়েছেন। সোহেল তনবীর আইপিএলে এই শ্রেষ্ঠ বোলিং প্রদর্শন ২০০৮ এ করেছিলেন। কলকাতা নাইট রাইডার্সের দল আলি খানের বিকল্প হিসেবে আলজারিকেও বাছতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *