TOP 3: বর্তমান সময়কার ৩ জন ব্যাটসম্যান যাদের ব্যাটিংয়ে ডিভিলিয়ার্সের ঝলক লক্ষ্য করা যাচ্ছে !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তথা বিশ্ব ক্রিকেটের বিধংসী ব্যাটসম্যানের মধ্যে অন্যতম ব্যাটসম্যান হলেন এবি ডিভিলিয়ার্স। ডিভিলিয়ার্স যে শুধু মাত্র বিশ্বের প্রতিটা মাঠে রান করেছেন শুধু তাই নয় বরঞ্চ ডিভিলিয়ার্স বিখ্যাত হয়েছেন মাঠের যেকোনো কোনে শট মারার ক্ষমতা রাখার জন্য। তার এই শট খেলার জন্যই তাকে সমগ্র ক্রিকেট বিশ্ব “Mr 360” নামে ডেকে থাকে। ডানহাতি ব্যাটসম্যান ডিভিলিয়ার্স তার বিধংসী ব্যাটিং মেজাজের জন্য বিখ্যাত হয়েছেন শুধু তাই নয় বরঞ্চ তিনি তার অসাধারণ উইকেটকিপিং এবং তার অসামান্য ফিল্ডিংয়ের জন্য অনেক উঠতি ক্রিকেটারের কাছে প্রেরণা হয়ে উঠেছেন। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ডিভিলিয়ার্স যখন অবসর গ্রহণ করেছিলেন তখন অনেকেই ভেবেছিলেন হয়তো একটা যুগের পরিসমাপ্তি ঘটলো।TOP 3: বর্তমান সময়কার ৩ জন ব্যাটসম্যান যাদের ব্যাটিংয়ে ডিভিলিয়ার্সের ঝলক লক্ষ্য করা যাচ্ছে !! 2

কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবার পরেও ডিভিলিয়ার্স বিশ্বের একাধিক ক্রিকেট লীগ ক্রিকেটে পারফর্ম করেছেন। ২০২১ সালের আইপিএল এর মঞ্চে শেষ বারের মতো পারফর্মেন্স করে তিনি সমস্ত ধরণের ক্রিকেট থেকে চিরতরের মতো বিদায় নিয়েছেন। বিশ্ব ক্রিকেটে এখনো ডিভিলিয়ার্সের অভাব যথেষ্ট লক্ষ্য করার মতো। কিন্তু বর্তমান বিশ্ব ক্রিকেটে এমন ৩জন ব্যাটসম্যান আছেন যাদের ব্যাটিংয়ে ডিভিলিয়ার্সের ব্যাটিং ঝলক যথেষ্ট ভাবে লক্ষ্য করা যায়। এখন দেখে নেওয়া যাক এমন কোন ৩ জন ক্রিকেটার যারা ভবিষ্যতের ডিভিলিয়ার্স হতে চলেছেন।

সূর্যকুমার যাদব

TOP 3: বর্তমান সময়কার ৩ জন ব্যাটসম্যান যাদের ব্যাটিংয়ে ডিভিলিয়ার্সের ঝলক লক্ষ্য করা যাচ্ছে !! 3

এই তালিকায় সর্বপ্রথম নামটি হলো তরুণ ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের। ডানহাতি এই ব্যাটসম্যান ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটের ৩৬০ ক্রিকেটের হিসাবে বিশ্ব ক্রিকেটে সুনাম অর্জন করেছেন। তার অসাধারণ বিধ্বংসী দেখার পর এটা নিশ্চিত ভাবে বলা যেতেই পারে তার ব্যাটিংয়ে ডিভিলিয়ার্সের ছায়া পরিষ্কার ভাবে লক্ষ্য করা যায়। এই বছর এশিয়া কাপে তার ব্যাটিং পারফর্মেন্স দেখার পরে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি তাকে কুর্নিশ জানিয়েছিল। এছাড়াও প্রাক্তন কোচ রবি শাস্ত্রী থেকে বর্তমান অধিনায়ক রোহিত শর্মা সকালেই তাকে ভবিষ্যতের ডিভিলিয়ার্সের তকমা দিয়ে দিয়েছেন। সূর্যকুমার যাদব এখনো অব্ধি দলের হয়ে ১১টি একদিবসীয় আন্তর্জাতিক ম্যাচ খেলে ২৯২রান করেছেন এবং ৩২টি t20 আন্তর্জাতিক ম্যাচ খেলে ১০৪৫রান করেছেন। যার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি t20 শতরান রয়েছে।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.