TOP 3: ৩ জন ক্রিকেটার যারা হার্দিক পান্ডিয়ার আগেই T-20 ম্যাচে অর্ধ শতরান এবং ৪টি উইকেট নিয়েছেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

বর্তমান ক্রিকেট বিশ্বে সবচেয়ে রোমাঞ্চিত এবং আকর্ষিত ফরম্যাট হলো T-20 ফরম্যাট। টি-২০ ক্রিকেটের চাহিদা এতটাই বেড়ে চলেছে যার ফলে সমগ্র বিশ্ব জুড়ে প্রতি বছর প্রচুর প্রতিযোগিতা হয়েই চলেছে। এই t20 ফরম্যাটের ফলেই বর্তমানে বিভিন্ন্য দেশ থেকে তরুণ উঠতি প্রতিভাদের উত্থান হচ্ছে যারা ক্রমশ ক্রিকেট বিশ্ব শাসন করে চলেছে। এই রকম t20 লীগ গুলির মধ্যে অন্যতম এবং সর্বাধিক জনপ্রিয় লীগ হলো আইপিএল। আইপিএল এর মঞ্চ থেকেই বহু তরুণ ক্রিকেটার আজ বিশ্ব ক্রিকেটে নিজেদের নাম অগুনিত ক্রিকেট ফ্যানদের মনে জায়গা করে নিয়েছে।

আইপিএল এর মঞ্চ থেকেই উত্থান হার্দিক পান্ডিয়ার, যিনি বর্তমানে একজন নামকরা অলরাউন্ডার হিসাবে পরিচিত t20 ফরম্যাটে। এই বছর হার্দিক আইপিএল এ নতুন দলের হয়ে যেমন অধিনায়কত্ব করেছেন ঠিক তার পাশাপাশি একজন বেস্ট অলরাউন্ডার হিসাবে নিজেকে বিশ্ব ক্রিকেটে মেলে ধরেছেন যার ফল স্বরূপ এই বছর তার আইপিএল দল আইপিএল এর বিজয় মুকুট মাথায় তুলেছে। এই বছর আইপিএল এ হার্দিক তার অসাধারণ পারফর্মেন্সের ওপর ভিত্তি করে সদ্য সমাপ্ত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম t20 ম্যাচে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন এবং সেখানে তিনি এক অনবদ্য নাজির স্থাপন করেছেন। হার্দিক পান্ডিয়ার সেই ম্যাচে ৫১ রানের এক অনবদ্য ইনিংস ভারতীয় দলকে উপহার দিয়েছিলেন এবং এর পাশাপাশি তিনি বল হাতেও ৪টি উইকেট নিয়েছেন যার সুবাদে ভারতীয় দল অনায়াসে প্রথম t20 ম্যাচে ইংল্যান্ড দলকে হেলায় হারিয়ে দিয়েছিলো। কিন্তু আমরা এখানে এমন ৩জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করবো যারা হার্দিক পান্ডিয়ার আগেই t20 ম্যাচে অর্ধ শতরান এবং ৪টি উইকেট নেবার কৃতিত্ব স্থাপন করেছেন।

ডোয়েন ব্রাভো

TOP 3: ৩ জন ক্রিকেটার যারা হার্দিক পান্ডিয়ার আগেই T-20 ম্যাচে অর্ধ শতরান এবং ৪টি উইকেট নিয়েছেন !! 2

কেরিবিয়ান সুপারস্টার ক্রিকেটার ডোয়েন ব্রাভো তার অসাধারণ পাওয়ার হিটিং ব্যাটিং এবং মিডিয়াম পেস বোলিংয়ের জন্য বিশ্ব বিখ্যাত। ওয়েস্টইন্ডিয়ান এই তারকা ক্রিকেটার ২০০৯সালে আইসিসি অনুষ্ঠিত t20 বিশ্বকাপ প্রতিযোগিতাতে ভারতের বিরুদ্ধে লর্ডসের মাঠে ৪ওভার বল করে ৩৮রান খরচ করে ৪টি উইকেট শিকার করেছিলেন এবং পাশাপাশি ব্যাট হাতে মাত্র ৩৬টি বল খেলে ৬৬রানের এক বিধংসী ইনিংস উপহার দিয়েছিলেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.