TOP 3: ৩ জন ক্রিকেটার যারা ODI ফরম্যাটে ২০ ইনিংসের কম ব্যাটিং করে ১০০০ রান পুরো করেছেন !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

একজন তরুণ ক্রিকেটারের কাছে আন্তর্জাতিক মঞ্চ যেমন রূপকথার গল্পের মতো সাজানো ঠিক তেমনি মরুভূমির মতো রুক্ষ এবং কঠিন। একজন তরুণ উঠতি ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফর্মেন্স করার চেষ্টা করে যাতে করে তার সামনে আন্তর্জাতিক মঞ্চের দরজা খুব শীঘ্রই খুলে যায় এবং তিনি নিজের দেশের জার্সি গায়ে চাপিয়ে ক্রিকেট মাঠে নামতে পারেন। এছাড়াও আন্তর্জাতিক মঞ্চ একজন তরুণ ক্রিকেটারের কাছে কঠিন কারণ ঘরোয়া ক্রিকেটের তুলনায় আন্তর্জাতিক মঞ্চ অনেক কঠিন,সেখানে পারফর্মেন্স করা যেমন খুব পরিশ্রমের ঠিক তেমনি নিজেদের ফিটনেস ধরে রাখাও খুব জরুরি কারণ আন্তর্জাতিক মঞ্চে ম্যাচের সংখ্যা অনেক বেশি। ক্রিকেট ইতিহাসে আমরা এমন প্রতিভাবান ক্রিকেটারদের দেখেছি যারা ফিটনেসের জন্য খুব অল্প সময়তেই নিজেদের ক্রিকেট কেরিয়ার থেকে অবসর গ্রহণ করেছেন।TOP 3: ৩ জন ক্রিকেটার যারা ODI ফরম্যাটে ২০ ইনিংসের কম ব্যাটিং করে ১০০০ রান পুরো করেছেন !! 2

ক্রিকেট ইতিহাসে একদিবসীয় ফরম্যাট হলো এমন একটি ফরম্যাট যেখানে একজন ব্যাটসম্যানকে টেস্ট ফরম্যাটের মতো ব্যাটিং টেকনিক করে দেখতে হয় ঠিক তার পাশাপাশি আধুনিক t20 ফরম্যাটের মতো বিধংসী ব্যাটিং করে দেখানোর মতো ক্ষমতাও রাখতে হয়। কারণ একদিবসীয় ফরম্যাট হলো যেখানে একজন ব্যাটসম্যানকে ক্রিজে থিতু হয়ে বড়ো রান করতে পরিশ্রমের পাশাপাশি অনেক মানসিক ধৈর্য্য ধরে রাখতে হয় যেটা অধিকাংশ ব্যাটসম্যানের মধ্যে দেখা যায়না বলেই আমরা জানি। এছাড়াও ক্রিকেট ইতিহাসে এমন কিছু প্রতিভাবান ব্যাটসম্যান রয়েছেন যাদের টেস্ট অথবা t20 ফরম্যাটে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসাবে পরিচিত কিন্তু একদিবসীয় ফরম্যাটে সেইভাবে নজরকাড়া পারফর্মেন্স করে দেখাতে পারেননি। ক্রিকেট ইতিহাসে আমরা খুব ব্যাটসম্যানদের দেখেছি যারা একদিবসীয় ফরম্যাটে কিছু রেকর্ড সৃষ্টি করেছেন। আমরা এখানে এমন ৩জন ব্যাটসম্যানকে নিয়ে আলোচনা করবো যারা একদিবসীয় ফরম্যাটে ২০টি ইনিংসের থেকে কম ইনিংস খেলে খুব শিগ্রই ১০০০রান সম্পূর্ণ করেছেন।

শুভমান গিল

TOP 3: ৩ জন ক্রিকেটার যারা ODI ফরম্যাটে ২০ ইনিংসের কম ব্যাটিং করে ১০০০ রান পুরো করেছেন !! 3

বর্তমান সময়ে টেকনিক্যাল এবং পাওয়ার হিটার ওপেনার ব্যাটসম্যানদের মধ্যে সর্বাধিক জনপ্রিয় ব্যাটসম্যান হলেন শুভমান গিল (Shubman Gill)। ডানহাতি এই ভারতীয় ওপেনার ব্যাটসম্যান ব্যাটসম্যান আন্তর্জাতিক মঞ্চে সুযোগ পাবার পর থেকে একের পর এক অসাধারণ ইনিংস উপহার দিয়ে চলেছেন এবং গতকালকেই তিনি নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের প্রথম দ্বি শতরান সম্পূর্ণ করেছেন এবং তিনি যে ভাবে পারফর্মেন্স করে চলেছেন তাতে ভবিষ্যতে তিনি যেকোনো তারকা ক্রিকেটারকে পেছনে ফেলে দিতে পারেন। তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান শুভমান গিল চলতি নিউজিল্যান্ড সিরিজে প্রথম ম্যাচেই প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে মাত্র ১৯টি ইনিংস খেলেই নিজের ১০০০রান সম্পূর্ণ করেছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.