Top 3: তিনজন ভারতীয় ক্রিকেটার, যারা টি-২০ বিশ্বকাপে নেবেন সবচেয়ে বেশি উইকেট 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

আন্তর্জাতিক টি-২০ বিশ্বকাপ এর দিকে তাক করে বসে রয়েছে গোটা ক্রিকেট জগত, এই বিশ্বকাপের আয়োজক হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতকে, কিন্তু কোরোনার জন্য এইবারের বিশ্বকাপটি ভারতের বদলে অনুষ্ঠিত হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে। ভারতীয় ক্রিকেট বোর্ড এর সামনে এখন চ্যালেঞ্জ হল পর পর দুটি বড় ক্রিকেট প্রতিযোগিতা আয়জোন করার প্রথমে রয়েছে আইপিএল এর দ্বিতীয় অংশ যেটি শুরু হতে চলেছে এই মাসের ১৯ তারিখ থেকে, সেটি শেষ হওয়ার কিছু দিনের মধ্যে শুরু হয় যাবে আন্তর্জাতিক টি-২০ বিশ্বকাপ। এইবারের বিশ্বকাপের অন্যতম প্রবল দাবিদার হিসেবে ভারতীয় টিমকে বেছে নিচ্ছেন অনেক বিশেষজ্ঞরা। এই তোর জোর এর মাঝে ইতিমধ্যে আজ সন্ধ্যা বেলায় এইবারের বিশ্বকাপে ভারতীয় দলের ঘোষণা করা হয়েছে , দলে রয়েছেন ১৮ জন সদস্য যার ১৫ জন প্রাথমিকভাবে দলের সদস্য, আর ৩ জন রিজার্ভ।

Read More: টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ফিরলেন ধোনি

দলে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুল, সূর্যকুমার যাদব সকলেই সুযোগ পেয়েছেন। জায়গা পেয়েছেন ইশান কিষানও। অলরাউন্ডার হিসেবে বিশ্বকাপ দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া। বোলিং অ্যাটাকে রয়েছে আসল চমক। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং ভুবনেশ্বর কুমার। স্ট্যান্ডবাই অথবা রিজার্ভ ক্রিকেটার হিসেবে যাচ্ছেন শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার। বাদ পড়েছেন ওপেনার শিখর ধবন, লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল। এবার আসুন দেখে নেয়া যাক,বোলিং এর দিক দিয়ে কোন ৩ বোলার এর ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার সম্ভাবনা রয়েছে।

১. জসপ্রীত বুমরাহ

Top 3: তিনজন ভারতীয় ক্রিকেটার, যারা টি-২০ বিশ্বকাপে নেবেন সবচেয়ে বেশি উইকেট 2

বিগত কয়েক বছরে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফাস্ট বোলার হিসেবে নিজের পরিচয় তৈরি করে ফেলেছেন তিনি, ভারতীয় দলের হয়ে ৩ টি ফর্মাটে স্থায়ী সদস্য হিসেবে নিজেকে স্থাপন করেছেন তিনি ।বিরাট কোহলির অন্যতম ফেভারিট তিনি, যখনই কোন ম্যাচে বিরাট এর উইকেট নেওয়ার প্রয়োজন পরে, বুমরাহ কেই বলটা ধরিয়ে দেন তিনি। বুমরাহ যেন ভারতীয় দলের তুরুপের তাশ, যার বোলিং এর সাহায্যে হারার মুখ থেকেও ম্যাচ ঘুরিয়ে আনা যায় এরমটাই বিশ্বাস টিমের। দেশের হয়ে প্রথম আন্তর্জাতিক ওয়ান ডে ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৩ জানুয়ারি ২০১৬ সালে, ১০ ওভারে ৪০ রান দিয়ে নিয়ে ফেলেন ২টি উইকেট।

বিগত ৫ বছরে ওয়ানডে খেলেছেন ৬৭টি, উইকেট নিয়েছেন ১০৮টা, ইকনমি রেট ৪.৬৫, বোলিং এভারেজ ২৫.৩৩, শ্রেষ্ঠ বোলিং পার্ফমেন্সে ২৭ রান দিয়ে নিয়ে ফেলেন ৫টি উইকেট। ইতিমধ্যে ইংল্যান্ডের সাথে যে টেস্ট সিরিজটি চলছে সেটির চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে নিজের ১০০ তম আন্তর্জাতিক উইকেট নিয়ে ফেলেন তিনি। মোট টেস্ট ম্যাচ খেলেছেন ২৪টি, উইকেট নিয়েছেন ১০১টা, ইকনমি রেট ২.৬৫, বোলিং এভারেজ ২২.৭৯, শ্রেষ্ঠ বোলিং পার্ফমেন্স ৮৬ রান দিয়ে ৯টি উইকেট। তার টি-২০ র পার্ফমেন্সও নজর কেড়ে নেওয়ার মতো, ৫০টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৫৯টি, ইকনমি রেট ৬.৬৬, বোলিং এভারেজ ২০.২৫ এবং তার শ্রেষ্ঠ বোলিং পার্ফমেন্স কেবল ১১ রান দিয়ে ৩ উইকেট। সব মিলিয়ে এই বিশ্বকাপে বুমরাহর দিকে তাকিয়ে থাকবে গোটা ক্রিকেট জগত।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *