এই ৩জন এবছর ভাঙতে পারেন শচীনের এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের বিশ্বরেকর্ড 1

আইসিসি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করার রেকর্ড শচীন তেন্ডুলকরের নামে নথিভূক্ত রয়েছে। অন্যদিকে একটি বিশ্বকাপেও সবচেয়ে বেশি রানের রেকর্ডও শচীনের নামেই রয়েছে। শচীন ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন। কোনো ব্যাটসম্যানই তার এই রেকর্ড ভাঙতে পারেননি। আজ আমরা আপনাদের এমন তিনজন ব্যাটসম্যানের ব্যাপারে জানাব যারা এই বছর বিশ্বকাপের শচীনের এই রেকর্ড ভাঙতে পারেন।

৩. ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)

এই ৩জন এবছর ভাঙতে পারেন শচীনের এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের বিশ্বরেকর্ড 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 26: David Warner of Australia celebrates after reaching 100 runs during game five of the One Day International series between Australia and Pakistan at Adelaide Oval on January 26, 2017 in Adelaide, Australia. (Photo by Morne de Klerk/Getty Images)

অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার দুর্দান্ত ফর্মে রয়েছেন। এক বছর ব্যান থাকার পর ওয়ার্নার দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। তিনি আইপিএলে সবচেয়ে বেশি রান করেছেন। এরপর নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্র্যাকটস ম্যাচেও তিনি ভাল ব্যাটিং করেছেন। ওয়ার্নারকে শচীনের রেকর্ড ভাঙার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। ওয়ানডে ক্রিকেটে এখনো পর্যন্ত খেলা ১০৬টি ওয়ানডেতে ওয়ার্নার ৪৩৪৩ রান করেছেন। তার মধ্যে ১৪টি সেঞ্চুরিও শামিল রয়েছে।

২. জনি বেয়রস্টো (ইংল্যান্ড)

এই ৩জন এবছর ভাঙতে পারেন শচীনের এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের বিশ্বরেকর্ড 3

ইংল্যাণ্ডের বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান জনি বেয়রস্টো গত বেশ কিছু সময় ধরে ইংল্যাণ্ডকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন। তিনি বিশ্বকাপের পিচের ব্যাপারে অন্য দেশের ব্যাটসম্যানদের চেয়ে বেশিই জানবেন। এখনো পর্যন্ত বেয়রস্টো নিএজ্র কেরিয়ারের ৬০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এর মধ্যে তার নামে ২১৬৯ রান নথিভুক্ত রয়েছে। তিনি এই রান ১০৫এর স্ট্রাইকরেটে করেছেন আর এই কারণে তাকে শচীনের রেকর্ড ভাঙার দাবীদার মনে করা হচ্ছে।

১. শিখর ধবন (ভারত)

এই ৩জন এবছর ভাঙতে পারেন শচীনের এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের বিশ্বরেকর্ড 4
LONDON, ENGLAND – JUNE 08: Shikhar Dhawan of India reacts to the crowd as he leaves the field after being dismissed during the ICC Champions trophy cricket match between India and Sri Lanka at The Oval in London on June 8, 2017 (Photo by Clive Rose/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন আইসিসি টুর্নামেন্টে দুর্দান্ত ব্যাটিং করেন। তিনি ইংল্যাণ্ডে হওয়া ২০১৩ আর ২০১৭র চ্যাম্পিয়ন্স ট্রফিতে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন। গত বিশ্বকাপেও তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন। এটা কারণ যে তাকে শচীন তেন্ডুলকরের রেকর্ড ভাঙার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। ধবন ওপেনিং ব্যাটসম্যান আর এই কারণে তিনি বেশি ব্যাটিং করার সুযোগও পাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *