ভারতের শীর্ষ পর্যায়ের কর্তৃপক্ষের কাছে অবহেলা বর্তমানে একটি সাধারন ঘটনা। ক্রীড়াবিদদের প্রতি কর্তৃপক্ষের অনৈতিক আচরন আমাদের জন্য জাতীয় লজ্জার কারন হয়ে দাড়িয়েছে, অথচ তারা তাদের উজার করে দেয় আমাদের জন্য সফলতা নিয়ে আসতে। অথচ আমাদের কর্তৃপক্ষ তাদের জন্য আন্তর্জাতিক মানের কোচিং, তাদের ফিটনেস ঠিক রাখা কিংবা তাদের জন্য পুষ্টিকর খাবারের ব্যবস্থা না করার কারনে তারা আন্তর্জাতিক প্রতিযোগিতায় সফলতা পায় না। কর্তৃপক্ষের হীনতা আমাদের সফলতার পথে বড় বাধা। যাদের দায়িত্ব ক্রীড়ার উন্নয়নের এমন কিছু করা যাতে ক্রীড়াবিদরা দেশের মুখ ইজ্জল করতে পারে এবং এমন কাঠামো তৈরী করা যাতে করে আগামীর ক্রীড়াবিদরা তৈরী হতে পারেন। কিন্তু তারা যা করছে তা তাদের দায়িত্বের বিপরীত। আর এ কারনে মারা গেল ভিসাল কুমার ভার্মা নামে এক কুস্তিগির। ফলে তরুণ সমাজ যাদের ক্রীড়ার প্রতি আগ্রহী হওয়ার কথা ছিল, আবেগ তাড়িত হওয়ার কথা ছিল তারা বরং উল্টো আবেগ হারিয়ে ফেলছেন।

একটি তরুণ প্রতিভার মৃত্যু : ভিসাল কুমার ভার্মা নামের ২৫ বছরের একজন সম্ভবনাময় কুস্তিগির গত বৃহ:বার ঝাড়খন্ড প্রাদেশিক কুস্তি সংস্থার একটি বিল্ডিং এ অনুশীলন করা অবস্থায় তড়িতাহত হয়ে মারা যান। ১৯৭৮ সালে নির্মিত এই ইনডোর স্টেডিয়ামের মেঝে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে তড়িদায়িত হয়ে পড়ে।

এক সম্ভবনায় প্রতিভা : ঝাড় খন্ড প্রাদেশিক কুস্তি সংস্থার সাধারন সম্পাদক ভোলানাথ সিং বলেন, “সর্বশেষ জাতীয় সিনিয়র কুস্তি প্রতিযোগিতায় ভিসাল কুমার ভার্মা চতুর্থ হন। প্রাথমিক তদন্ত শেষে বলা হয়েছে ভিসাল কুমার ভার্মা তড়িতাহত হয়ে মারা যান। তিনি পানির পাম্প ব্যবহার করে পানির পরিষ্কার করার সময় এ দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।” কোতায়লী থানা পুলিশ কর্মকর্তা মন্ডল বলে বিদ্যুৎ তারের দুর্বল ব্যবস্থা ই এই দুর্ঘটনার জন্য দায়ী।

জেবিভিএনএল জেনারেল ম্যানেজার গানেশ ঝা বলেন, ” আমরা ঘটনা স্থল পরিদর্শনের জন্য আমাদের একজন নির্বাহী প্রকৌশলীকে পাঠিয়েছি, ঘটনার সাথে জেবিভিএনএল এর বিদ্যুৎ সংযোগের কোন সম্পর্ক নেই। সম্ভবত তাদের অভ্যন্তরীন বিদ্যুৎ ব্যবস্থাপনার ত্রুটির জন্য এ ঘটনা ঘটেছে।” ভিসাল কুমার ভার্মা এর এ অকাল এবং মর্মান্তিক মৃত্যুর জন্য ক্রীড়া প্রেমীরা কর্তৃপক্ষকে ই দায়ী করছেন। তাদের মতে কর্তৃপক্ষ সচেতন হলে এমন ঘটনা হত না।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...