আইসিসি ২০১৯ বিশ্বকাপঃ দুবাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী যাত্রা, আসছে ভারতেও 1

উত্তেজনাপূর্ণ ক্রিকেট টুর্নামেন্ট আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে আর খুব বেশি দেরি নেই। মাত্র ৩০০ দিনেরও কম সময় বাকি রয়েছে ব্যাট বলের এই জমজমাট লড়াই শুরু হতে। ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ শুরুর আগে এর উন্মাদনা দর্শকদের মধ্যে ছড়িয়ে দিতে শীঘ্রই শুরু হচ্ছে বিশ্বব্যাপী বিশ্বকাপ ট্রফি প্রদর্শনের যাত্রা।

প্রতিবার ক্রিকেট বিশ্বকাপের আগেই বিশ্বের বিভিন্ন জায়গায় ট্রফি প্রদর্শনের আয়োজন করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তবে ২৭ আগষ্ট দুবাই শহর থেকে শুরু হওয়া ট্রফি প্রদর্শন যাত্রায় এবার প্রতিবারের চেয়ে বেশি দেশ এবং শহরে যাবে বিশ্বকাপ ট্রফি।

আইসিসি ২০১৯ বিশ্বকাপঃ দুবাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী যাত্রা, আসছে ভারতেও 2

এদিকে, আগামী বছরের মে মাসের ৩০ তারিখে বিশ্বকাপ শুর হবে এবং চলবে জুলাই মাসের ১৪ তারিখ পর্যন্ত।

ট্রফিটি প্রায় পাঁচটি মহাদেশের ২১ টি দেশে ঘুরবে এবং ৬০ টিরও বেশি শহরে ক্রিকেট ভক্তরা খুব কাছ থেকে ট্রফি দেখার সুযোগ পাবে। নয় মাসের ভ্রমণে, ট্রফিটি যেসব দেশ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে শুধুমাত্র সেসব দেশেই যাবে না বরং প্রচলিত ক্রিকেট ভক্ত দেশ গুলোর বাইরেও প্রথববারের মত আরো ১১ টি দেশে যাবে। যার মধ্যে রয়েছে সম্প্রতি ক্রিকেটের প্রচলন হওয়া নেপাল, ইউএসএ এবং জার্মানি।

সংযুক্ত আরব আমিরাত হতে শুরু করে, ট্রফিটি এশিয়ার দেশ গুলোতে আগে ভ্রমণ করবে এশিয়ার বাইরের দেশ গুলোতে যাওয়ার আগে। পরিশেষে, ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি এটি আবারো ইংল্যান্ড এবং ওয়েলসে পৌঁছাবে একশো দিনের ঘরোয়া ভ্রমণের জন্য

এর যাত্রা সময়ে, আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি অনেক বিখ্যাত ও বিরল জায়গা এবং এমনকি মানুষের ঘরবাড়ি পরিদর্শন করবে। আইসিসির বর্তমান প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন স্বীকার করেন যে, এটি সারা বিশ্বের ভক্তদের জন্য একটি অনন্য সুযোগ হবে।

আইসিসি ২০১৯ বিশ্বকাপঃ দুবাই থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ট্রফির প্রদর্শনী যাত্রা, আসছে ভারতেও 3

“আইসিসি ক্রিকেট বিশ্বকাপের অংশ হতে বিশ্বজুড়ে দর্শকদের জন্য ট্রফি ট্যুর একটি অনন্য সুযোগ এবং আগের তুলনায় আরো দেশ এবং বেশি শহরে যাওয়ার মাধ্যমে আমরা মানুষকে এই চমৎকার ক্রীড়া ইভেন্টের অংশ হতে সুযোগ করে দিচ্ছি,” তিনি বলেন।

ডেভিড রিচার্ডস পাশাপাশি নিসানকে ধন্যবাদ জানান এই কাজে আইসিসির সাথে যোগ দিয়ে উন্মাদন তৈরি করতে সাহায্য করার জন্য। “নিসানকে আমাদের ধন্যবাদ এই নিবিড় যাত্রায় আমাদের সাথে অংশীদারিত্বের জন্য যা সারা বিশ্বে উত্তেজনা সৃষ্টি করবে যেহেতু আমরা ইংল্যান্ড ও ওয়েলসে আগামী বিশ্বকাপের দিকে এগিয়ে যাব,” তিনি যোগ করেন।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *