ওভাল: বেশ জমে উঠেছে চলতি চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামী বৃহস্পতিবার বার্মিংহামে প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে নামছে বাংলাদেশ। গতকাল দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে গ্রুপ ‘বি’ থেকে প্রথম দল হিসাবে শেষ চারে গিয়েছে বিরাট বাহিনী। গ্রুপ ‘বি’-তে তিন ম্যাচ খেলে ভারতের সংগ্রহে রয়েছে চার পয়েন্ট। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে বিরাট অ্যান্ড কোং। শ্রীলঙ্কার কাছে অবশ্য তাদের হারতে হয়েছে।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি
বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মর্তুজা

এখানে দেখুনঃ ভারতের বিরুদ্ধে সেমির লড়াইয়ে নামার অাগে কী কথা বলে দিলেন বাংলাদেশ অধিনায়ক মোরতাজা!

সেমিফাইনালে ভারতই ফেভারিট হিসাবে মাঠে নামবে, তবে তাদেরকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে বাংলাদেশও। এই ম্যাচে কারা জিতবে, তা সময়ই বলবে। প্রসঙ্গত, ইংল্যান্ড ও ওয়েলসে চলা এই প্রতিযোগিতার একাধিক ম্যাচে বৃষ্টি থাবা বসিয়েছে। বার্মিংহামে বৃষ্টিতে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ ভেস্তে গিয়েছিল। ভারত-পাকিস্তান ম্যাচেও বৃষ্টিতে খেলা মাঝে মধ্যেই স্থগিত হয়ে গিয়েছিল। একই কারনে পণ্ড হয়ে যায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ। পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচেও বৃষ্টি হয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট দল

ইংল্যান্ডের আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবারও বৃষ্টির আশঙ্কা রয়েছে। এখন প্রশ্ন, বৃষ্টির কারণে যদি ভারত-বাংলাদেশের সেমিফাইনাল ম্যাচ ভেস্তে যায় তাহলে কি হবে? এরকম অবস্থা হলে কিন্তু ভারতই চলে যাবে ফাইনালে। উল্লেখ্য, এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনাল ছাড়া অন্য কোনও ম্যাচের জন্য ‘রিজার্ভ-ডে’ রাখা হয়নি।

ভারতীয় ক্রিকেট দল

গ্রুপ থেকে বাংলাদেশের তুলনায় বেশি পয়েন্ট নিয়ে শেষ চারে গিয়েছে ভারত। গ্রুপের তিন ম্যাচ খেলার পরে ভারতের সংগ্রহ মোট ৪ পয়েন্ট এবং তাদের নেট রান রেট +১.৩৭০। অন্যদিকে গ্রুপ ‘এ’-তে বাংলাদেশ ইংল্যান্ডের কাছে হেরেছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়, ফলে দুটি দল এক পয়েন্ট করে পায়। আর নিউজিল্যান্ডকে হারায় মাশরাফিরা। বাংলাদেশের সংগ্রহ মোট তিন পয়েন্ট এবং তাদের রান রেট +০,০০০। সেমিতে বৃষ্টির জন্য ম্যাচ বাতিল হয়ে গেলে, পয়েন্ট বেশি থাকার সুবিধা পাবে ভারত। সেক্ষেত্রে বিরাটরাই ফাইনালে চলে যাবে।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারত-বাংলাদেশের খেলা বৃষ্টিতে ভেস্তে গেলে ভারত চলে যাবে ফাইনালে
  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...