টিটোয়েন্টিতে দ্বিশত রান করে তাক লাগালেন দিল্লির যুবক 1
শিভম সিংহ

বলিউড সিনেমার কবির খানের কথা হয়ত এখনও কেই ভোলেননি। তিনি তাঁর মহিলা হকি খেলোয়ারদের মাত্র ৭০ মিনিট দিয়েছিলেন।দিল্লির দুই ক্রিকেটারকে হয়ত এইভাবেই ৭০টা বল নির্ভয় হয়ে খেলতে বলেছিলেন তাদের কোচ। তারই ফল সরূপ টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ এর পর এল দ্বিশত রান।কিছুদিন আগেই দিল্লির ক্লাব টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ৭২ বলে ত্রিশত রান করে তাক লাগিয়ে দিয়েছিলেন মোহিত আহলাওয়াতে। সতীর্থের সেই সরণী বেয়েই, কামাল করল শিভম সিংহ।

স্টোকসকে দাম দিয়ে কিনেও বিশেষ লাভ হল না পুনের


চলতি মাসে দিল্লির এক মাঠে শিভম খেলতে নামেন গেমস্টার রকেটস নামে একটি ক্লাবের হয়ে। প্রতিপক্ষ ইউনাইটেড একাদশ। ব্যাট করতে নেমেই ঝোড়ো ইনিংস খেলতে শুরু করে সে। এভাবেই মাত্র ৭১ বলে ২১০ রান করে শিভম।তাঁর ২১০ রানের এই ইনিংসে ১৮টি বাউন্ডারি ও ১৯টি ওভার বাউন্ডারি রয়েছে। শেষে নটআউট থাকেন শিভম।এই ২১০ রানের ওপর ভর করে দলের মোট রান পৌঁচ্ছয় ২৭৪। এর জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানেই সবকটি উইকেট পড়ে যায় ইউনাইটেডের।
শিভমের আগে তার শহরের মোহিতও একই কান্ড ঘটিয়েছে। ৩৯টি ছয় ও ১৪টি বাউন্ডারি দিয়ে মোট ৩০০ রান করেন তিনি। অসাধারণ খেলে দ্বিশত রান করলেও শিভমের আফসোস থেকেই যাচ্ছে। কারণ, ইতিমধ্যেই ত্রিশত রানের ঝোড়ো ইনিংস খেলে আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসে জায়গা হয়েছে মোহিতর। তাই শিভমও মনে করছে ২০ ফেব্রুয়ারি নিলামের আগে এই রান করলে আইপিএলে তার জায়গায়ও নিশ্চিত ছিল।তাও সব আক্ষেপ ভুলে শিভম বলেন, ‘বহুদিন ধরে এমন একটা ইনিংস খেলার জন্য অপেক্ষা করে ছিলাম। তাই ডবল সেঞ্চুরি করে বেহশ ভালই লাগছে।’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *