২০ রান আর করতেই বিরাট কোহলির সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ফখর জামান 1

জিম্বাবোয়ে আর পাকিস্থান ক্রিকেট দলের মধ্যে চলা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরজের চতুর্থ ম্যাচটি গতকাল বুলাওয়েতে খেলা হয়েছে। ওই ম্যাচে পাকিস্থান দল জিম্বাবোয়েকে প্রায় গুঁড়িয়ে দিয়েছে। এই ম্যাচে পাকিস্থানের ওপেনার ব্যাটসম্যান ফখর জামান দুর্দান্ত ব্যাট করে পাকিস্থানের তরফে প্রথম এবং ওভারঅল ওয়ানডে ক্রিকেটে অষ্টম ডবল সেঞ্চুরি করেছেন। সেই সঙ্গে তিনি এই বড় রেকর্ডও নিজের নামে করে নিতে পারেন।
২০ রান আর করতেই বিরাট কোহলির সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ফখর জামান 2
নিজের ১৭তম ম্যাচে দুর্দান্ত ডবল সেঞ্চুরি করার পর ফখর জামানের ৯৮০ রান হয়ে গিয়েছে, আর তিনি একটি বড় রেকর্ড গড়ার কাছাকাছি রয়েছেন। এই কৃতিত্ব করে দেখানোর জন্য এখন তার প্রয়োজন আরও ২০ রান। রবিবার ২২ জুলাই অনুষ্ঠিত হতে চলা ম্যাচে যদি তিনি স্কোর বোর্ডে কম সে কম আরও ২০ রান তুলে দেন তাহলে তিনি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ভিভ রিচার্ডসকে পেছনে ফেলে দেবেন। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান তারকা রিচার্ডস ওয়ানডে ক্রিকেটের দ্রুততম ১০০০ রান ২১টি ইনিংসে করে এই তালিকায় সবার উপরে রয়েছেন। সেই সঙ্গে ভারতীয় দলের অধিনায়ককেও জামান পেছনে ফেলে দেবেন। কোহলি নিজের প্রথম ১০০০ রান করতে নিয়েছিলেন ২৪টি ইনিংস। কিন্তু জামান এখনও পর্যন্ত মাত্র ১৭টি ম্যাচই খেলেছেন, এবং এ ব্যাপারে তিনি কোহলি এবং ভিভ রিচার্ডসের চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছেন।
২০ রান আর করতেই বিরাট কোহলির সবচেয়ে বড় রেকর্ড ভেঙে দেবেন ফখর জামান 3
এরমধ্যে যদি আমরা কালকের ম্যাচের কথা বলি তাহলে এই ম্যাচে পাকিস্থান আগে ব্যাট করে ৫০ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৯৯ রান করেছিল। পাকিস্থানের ইনিংসে ফখর জামান অপরাজিত ২১০ রানের ইনিংস খেলেন, অন্যদিকে তার সঙ্গী ব্যাটসম্যান ইমাম উল হক ১১৩ রান এবং আসিফ আলি ৫০ রানের ইনিংস খেলেন। লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবোয়ে দল যথেষ্ট খারাপ ব্যাটিং করে, এবং পুরো দল মাত্র ৪৩ ওভারে ১৫৫ রানে অলআউট হয়ে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *