প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে টি-২০ সিরিজ খেলছে, যেখানে তাদের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যায় আর দ্বিতীয় ম্যাচ ভারত জয় হাসিল করে নেয়। কিন্তু এই ম্যাচে কিছু খেলোয়াড়দের প্রদর্শন প্রশংসাযোগ্য ছিল না, এই অবস্থায় তাদের জায়গায় তরুণ খেলোয়াড়দের তৃতীয় টি-২০ ম্যাচে খেলার সুযোগ দেওয়া উচিৎ ছিল। এই দুই খেলোয়াড়কে পরিবর্তন করে ভারত নিজেদের তৃতীয় ম্যাচ জিততে পারে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঋষভ পন্থের জায়গায় ইনি আসবেন দলে

ঋষভ পন্থকে ভারতীয় দলে নিজেকে প্রমান করার জন্য বেশ কিছু সুযোগ দেয়া হয়েছে এই সবের পরও তিনি নিজেকে প্রমান করতে পারছেন না, বারবার তিনি একই ভুল করে প্যাভিলিয়নে ফিরে যান, তাকে মহেন্দ্র সিং ধোনির জায়গায় দলে আনা হয়েছিল, কিন্তু এখন স্বয়ং নির্বাচকরা অন্য কাউকে সুযোগ দেওয়ার ব্যাপারে ভাবছেন। টেস্ট ক্রিকেটে এমনিতেও তার জায়গায় ঋদ্ধিমান সাহার নামই আসে, এই অবস্থায় এখন যদি এই সীমিত ওভারের খেলায় তিনি নিজের ভুলের পুনরাবৃত্তি করেন তো তার জায়গায় অন্য কাউকে সুযোগ দেওয়া হবে। এখন ভারত নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে চলেছে এই অবস্থায় পন্থের জায়গায় কেএল রাহুলকে সুযোগ দেওয়া উচিৎ। রাহুল যতই টেস্ট ক্রিকেটে না চলুন কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে তার কোন জুড়ি নেই, তার পন্থের চেয়ে বেশি অভিজ্ঞতা রয়েছে আর সঠিকভাবে জানেন যে কোন বলে কোন ধরণের শট নির্বাচন করা উচিৎ। তিনি এখনো পর্যন্ত ২৮টি টি-২০ ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৪৩.৮১ গড়ে ৮৯৯ রান করেছেন যার মধ্যে তিনি ২টি সেঞ্চুরি আর ৫টি হাফসেঞ্চুরি করেছেন, অন্যদিকে পন্থ এখনো পর্যন্ত ১৮টি ইনিংসে ২০.৪ গড়ে ৩০৬ রান করেছেন।

রবীন্দ্র জাদেজার জায়গায় রাহুল চাহারের নির্বাচন

জাদেজা যতই অভিজ্ঞ খেলোয়াড় হন কিন্তু যদি খালি দ্বিতীয় টি-২০র কথা বলা হয় তিনি তাতে মাত্র একটিই উইকেট নিতে পেরেছেন, অন্যদিকে রাহুল চাহার একজন তরুণ সেই সঙ্গে তার দলের সমর্থনের পাশাপাশি আরো ম্যাচ খেলার অভিজ্ঞতার প্রয়োজন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে তিনি ২ উইকেট নেওয়ার পাশাপাশি সমস্ত বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নিয়েছিলেন। বিশ্বকাপ ২০২০র জন্য দলে তরুণদের সুযোগ দেওয়া উচিৎ, অন্যদিকে জাদেজা ফিল্ডিং পারদর্শী, কিন্তু বোলিংয়ে এখন তার পারফর্মেন্স খুব একটা সঠিক চলছে না। রাহুলের প্রতিভা ঘষামাজা করার জন্য এখন তাকে দলে যত বেশি সম্ভব সুযোগ দেওয়ার প্রয়োনন।

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...