ভিভোর বিদায়ের পর আইপিএলের স্পনসরশিপ নিয়ে এগিয়ে এলো দুনিয়ার সবচেয়ে বড়ো কোম্পানি

এই বছর আইপিএলে ভিভো স্পনসর থাকবে না। আইপিএল গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে চাইনিজ স্পনসরকে বজায় রাখার পর চারদিকে এর বিরোধ হচ্ছিল। অন্যদিকে আইপিএলের টাইটেল স্পনসর ভিভো কোম্পানি এই বছরের জন্য আইপিএলকে স্পনসর করতে অসমর্থতা প্রকাশ করেছিল। যে কারণে আইপিএল ২০২০তে ভিভো স্পনসর হিসেবে থাকবে না।

বিসিসিআই খোঁজ করছে নতুন টাইটেল স্পনসরের

ভিভোর বিদায়ের পর আইপিএলের স্পনসরশিপ নিয়ে এগিয়ে এলো দুনিয়ার সবচেয়ে বড়ো কোম্পানি 1

করোনা ভাইরাসের মধ্যে খেলা হতে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ এবার ইউএই-তে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এর আগে বিসিসিআই আইপিএল ২০২০র জন্য নতুন টাইটেল স্পনসরের সন্ধান করছে। দ্রুতই বিসিসিআই নিজেদের নতুন স্পনসরের ঘোষণা করতে পারে। ভিভো কোম্পানি এই বছর আইপিএল ২০২০র স্পনসরশিপ টাইটেলের জন্য ৪৪০ কোটি টাকার মোটা অর্থ দিত, কিন্তু নিজেদের বিক্রিতে পড়তির কারণ দেখিয়ে তারা এই বছরের জন্য টাইটেল স্পনসর থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

কোকা-কোলা বা বাইজু’স এর মধ্যে কেউ একজন হতে পারে আইপিএলের নতুন স্পনসর

ভিভোর বিদায়ের পর আইপিএলের স্পনসরশিপ নিয়ে এগিয়ে এলো দুনিয়ার সবচেয়ে বড়ো কোম্পানি 2

আইপিএল ২০২০র স্পনসরশিপ টাইটেলের জন্য লার্নিং অ্যাপ বাইজু’স আর সফট ড্রিংক কোম্পানি কোকা-কোলা উৎসাহিত। লার্নিং অ্যাপ কোম্পানি যেখানে ভারতীয় দলেরও স্পনসর করে সেখানে কোকা-কোলাও বড়ো কোম্পানি আর এর জন্য তারা ভালো টাকা দিতে পারে। আইপিএল ২০২০র নতুন স্পনসরশিপের জন্য বিসিসিআই কিছুদিনের মধ্যেই প্রক্রিয়া পূর্ণ করে ফেলবে কারণ দলগুলিকে এই মাসের ২০ আগষ্টের পর ইউএই-তে পৌঁছতে হবে।

৩০০-৪০০ কোটি টাকার উঠতে পারে বিড

ভিভোর বিদায়ের পর আইপিএলের স্পনসরশিপ নিয়ে এগিয়ে এলো দুনিয়ার সবচেয়ে বড়ো কোম্পানি 3

বাইজু’স কোম্পানি আর কোলা-কোলা আইপিএল ২০২০র জন্য প্রায় ৩০০-৪০০ কোটির বিড দিতে পারে, আর আশা রয়েছে যে এই দুই কোম্পানির মধ্যে কোনো একজন এই বছর আইপিএলের টাইটেল স্পনসরশিপ রাইটস পেতে পারে। কোকা-কোলা ইন্ডিয়া দ্য মিন্টের সঙ্গে কথা বলতে গিয়ে নিজেদের একটি বয়ান প্রকাশ করে জানিয়েছে,

“আমরা ক্রিকেটে বিনিয়োগ করা অব্যাহত রাখতে চাই আর এটা দেখতে চাই যে পরিস্থিতি কীভাবে বিকশিত হয়। আমরা নির্ণয় নেওয়ার আগে আরও বেশি তথ্যের প্রতীক্ষা করছি”।

জানিয়ে দিই যে এখনো পর্যন্ত আইপিএলকে ডিএলএফ, পেপসি আর ভিভো স্পনসর করেছে। এখন এই তালিকায় বাইজু’স বা কোকা-কোলার নাম যোগ হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *