[cwa id='h1']
স্মিথকে সরিয়ে রাজস্থানের অধিনায়ক হলেন রাহানে

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

স্মিথকে সরিয়ে রাজস্থানের অধিনায়ক হলেন রাহানে 1

আইপিএল শুরুর আগেই বিশ্বজুড়ে ক্রিকেটারদের বিতর্কে জড়িয়ে পড়ার ঘটনায় রীতিমতো মুশকিলে আইপিএল ফ্রেঞ্চাইজিগুলি। প্রথমে শামি, হার্দিক, এবার স্মিথ ওয়ার্নার। আইপিএলের আগামি মরশুমের জন্য এই বছর আইপিএলে দু বছরের নির্বাসন কাটিয়ে ফিরে আসা রাজস্থান রয়্যালস অধিনায়ক বেছে নিয়েছিল অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথকে। কিন্তু বল বিকৃতি বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি। আর তার ফলেই তাকে সরে যেতে হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব থেকেও। এবার তাকে সরিয়ে দেওয়া হল রাজস্থানের অধিনায়কের পদ থেকেও। দু বছর বাদে আইপিএলে ফিরে আসা এই ফ্রেঞ্চাইজি তাদের নতুন অধিনায়ক হিসেবে বেছে নিল অজিঙ্ক রাহানেকে। গত রবিবারই রাজস্থান রয়্যালসের তরফ থেকে জানান্নো হয়েছি যে তারা তাকিয়ে রয়েছে বিসিসিআইয়ের সিদ্ধান্তের দিকে। কিন্তু তার আগেই সরে দাঁড়ান স্মিথ।

স্মিথকে সরিয়ে রাজস্থানের অধিনায়ক হলেন রাহানে 2

এদিন এই রাজস্থান ফ্রেঞ্চাইজির পক্ষ থেকে টুইট করে জানানো হল যে স্মিথের বদলে তারা রাহানেকে বেছে নিলেন অধিনায়ক হিসেবে। অন্যদিকে রাজস্থান রয়্যালস এর কর্তৃপক্ষের পক্ষ থেকে মনোজ বাদালে একটি টুইট করে লেখেন, “ একজন মানুষের থেকে খেলা অনেকটাই বড়ো। আমরা এটাই বিশ্বাস করি”। সেই সঙ্গে তিনি লিখেছেন আগামি ২০১৮র আইপিএলের জন্য রাজস্থান রয়্যালস অজিঙ্ক রাহানেকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে।

স্মিথকে সরিয়ে রাজস্থানের অধিনায়ক হলেন রাহানে 3

প্রসঙ্গত বল বিকৃতির দায়ের অভিযোগ স্বীকার করে নিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝ পথেই অধিনায়কত্ব ছেড়েছেন স্মিথ। এবার তার হাত থেকে চলে গেল আইপিএলের অধিনায়কত্বও। রাজস্থান রয়্যালসের অন্য এক কর্তা জুবিন ভারুচা সংবাদমাধ্যমে বলেন, “ক্রিকেট বিশ্বকে চাপে ফেলে দিয়েছে কেপটাউনের পুরো ঘটনাটিই। বিসিসিআইয়ের সঙ্গে আমরা সবসময়েই যোগাযোগ রাখছি, সেই সঙ্গে তাদের মত জানারও চেষ্টা করে যাচ্ছি। পাশাপাশি স্টিভের সঙ্গেও আমাদের যোগাযোগ রয়েছে”। তিনি আরও জানান, “ দক্ষিণ আফ্রিকায় যা হয়েছে সেটা খুবই খারাপ। এটা খুব খারাপ সময় স্টিভের জন্য”।

[cwa id='revcontent']
SHARE
কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ফুটবলে ব্রাজিলের সমর্থক। পছন্দের খেলোয়াড় নেইমার এবং লিওনেল মেসি। অ্যাডভেঞ্চারিস্ট।
[cwa id='moreat']