স্কুলের তরফে এই বিশেষ উপহার পৌঁছে গেলো ইংল্যান্ডে কোহলির কাছে 1

 

১৯৮৩, ২০১১ এর পর ফের দেশবাসীকে বিশ্বকাপ জয়ের স্বাদ এনে দিতে এই মুহূর্তে গোটা ভারতীয় ক্রিকেট দল রয়েছে ইংল‍্যান্ডে।জেতা হয়ে গেছে প্রথম ম‍্যাচ তবুও সেই সব মাথায় রাখছে না বিরাটরা।লক্ষ্য এখন ১৪ ই জুলাই ফাইনালে গোটা টিম নিয়ে লর্ডসে ফাইনাল জেতা। ২০১১ এর বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি আর এইবার তার কাঁধেই রয়েছে অধিনায়কত্বের দায়িত্ব।দেশকে এর আগেও একবার বিশ্বকাপ এনে দিয়েছিলেন বিরাট, সেইবার অনুর্ধ উনিশ ভারতীয় দল তারই অধিনায়কত্বে জিতেছিলছিলো বিশ্বকাপ।এইবারো কি পারবে বিরাট এমনটা করে দেখাতে ? ইতিমধ্যে তৈরি হয়েছে সেই প্রশ্ন ? এরই মাঝে বিরাটের স্কুলের তরফে এক বিশেষ উপহার পাঠানোর ব‍্যবস্থা করা হলো ইংল্যান্ডে।উত্তম নগরের বিশাল ভারতী পাব্লিক স্কুল থেকেই পড়াশোনা বিরাটের।এই স্কুলেই খেলাধূলোর হাতেখড়ি বিরাটের, এইবার সেই স্কুলের মাটি পৌঁছে যাচ্ছে বিরাটের কাছে লন্ডনে।

প্রসঙ্গত, সাউথহাম্পটনে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ জয়ের মধ্যে দিয়ে শুরু করলো ভারত।রোহিত শর্মার দুরন্ত সেন্চুরি এইদিন ভারতকে ম‍্যাচের চালকের আসনে বসায়।ছয় উইকেটে ম‍্যাচ জিতে যখন উদ্দীপ্ত গোটা ভারতীয় শিবির , ঠিক তখন উল্টো দিকেল একরাশ হতাশা সাউথ আফ্রিকা দলের‌।কালকে হারের মধ্যে দিয়ে এইবার বিশ্বকাপের হারের হ‍্যাটট্রিক পূর্ন করলো ফাফ দু প্লেসিসের দল।এদিন রোহিত শর্মার ১২২ রানের সুবাদে ১৫ বল বাকি থাকতেই ম‍্যাচ জিতে যায় ভারত।

অন‍্যদিকে বিরাটদের কাছে হেরে সেমি ফাইনালের পথ কন্টকময় করে তুললো সাউথ আফ্রিকা।এদিন জসপ্রীত বুমরাহ এবং যুজুবেন্দ্র চাহাল কার্যত কোমড় ভেঙে দেয়ে প্রোটিয়াস ব্যাটিং লাইন আপের।৫০ ওভার শেষে বিরাটদের বিরুদ্ধে তারা লক্ষ্যমাত্রা রাখে ২২৭/৯।শুরুতেই দ্রুত ওপেনার জুটি কে ড্রেসিংরুমে পাঠিয়ে দেয় বুমরাহ তার আগুনে স্পেলে।

এদিন শুরুতেই বল হাতে চেষ্টা চালিয়েছিলেন এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম সেরা পেস বোলার কাগিসো রাবাদা।ভারতের তারকা ওপেনার শিখর ধাওয়ান কে মাত্র আট রানে ফিরিয়ে বিরাটদের উপর চাপ সৃষ্টির চেষ্টা চালান।ফেলুকায়োর বলে দুরন্ত ক‍্যাচে কোহলি কে মাঠ ছাড়তে বাধ‍্য করেছিলেন ডি’ কক।ভারত অধিনায়কের এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচ থেকে সংগ্রহ মাত্র ১৮ রান।

তবুও এতো চেষ্টার পরেও এদিন ম‍্যাচ হেরে যায় ডু – প্লেসিসরা।তৃতীয় উইকেটে ৮৫ রানের পার্টনার শিপ তৈরি করে রোহিত শর্মা কে এল রাহুলের সাথে।এদিন ম‍্যাচে ২৬ রান করেছিলেন রাহুল।

এ দিন হাজার চেষ্টাতেও রোহিতকে ফেরাতে পারেনি রাবাদারা।এমনকি ম‍্যাচে একাধিক বার ” হিটম‍্যান ” এর ক‍্যাচ মিস করে প্রোটিয়াস রা।যা এইদিন রোহিতের ২৩ তম ওডিআই সেন্চুরির পথ প্রশস্ত করে দিয়েছিল।এদিন রোহিতের ইনিংস সাজানো ছিলো ১৩ টা চার এবং ২ টো ছয় দিয়ে।

প্রথম ম‍্যাচে জয় দিয়ে শুরু করা বিরাটরা আগামী রোববার ওভালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়ার।অন‍্যদিকে হারের হ‍্যাটট্রিকের পর বিধ্বস্ত সাউথ আফ্রিকা শিবির মুখোমুখি হতে চলেছে ওয়েস্ট ইন্ডিজের , আগামী সোমবার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *