সৈয়দ মুস্তাক আলি ট্রফি ২০১৮: ইউপি বিদর্ভকে হারালেও হতাশ করলেন রায়না

সুরেশ রায়নার রানের খরা জারি থাকল সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও। এই ঘরোয়া প্রতিযোগিতায় উত্তর প্রদেশের লিগের সেকেন্ড লাস্ট ম্যাচেও তিনি মাত্র দু’রানই করতে পেরেছেন। যদিও ইউপি বিদর্ভকে ৬ রানে হারিয়ে দিয়ে এই প্রতিযোগিতার পরের রাউন্ডে যাওয়ার আশা টিকিয়ে রাখল। প্রথমে ব্যাট করে ইউপি ১৩৭/৮ রান তোলে স্কোরবোর্ডে। সরুল কুমার এবং শিবম চৌধুরী দলকে দারুন শুরুয়াত দিয়ে ৩৯ রান করেন। তারা আরও একটা উইকেট খুব তাড়াতাড়িই হারায় কারণ ৭ বলে মাত্র ২ রান করেই আউট হয়ে যান রায়না। রিঙ্কু সিংও ইউপিকে সমস্যায় ফেলে রায়নার পথ অনুসরণ করেন। আকাশদীপ নাথ এসে ইউপিকে উদ্ধার করেন সেইসঙ্গে চতুর্থ উইকেটে ৬১ রান তুণলে ইউপির স্কোরকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেন। ১৩৭ রান করার পথে ইউপি নিয়মিত উইকেট হারাতে থাকে।

বিদর্ভও শুরুটা ভীষণই হতাশজনকভাবে করে, মাত্র ৬ রানেই তারা তাদের প্রথম উইকেট হারায়। তারপর থেকেই বিদর্ভ্র নিয়মিত অন্তরালে উইকেট পড়া চালু থাকে যা তাদের এই প্রতিযোগিতা থেকে বাইরে করে দেয়। বল হাতে তারকা হয়ে ওঠেন অমিত মিশ্রা। এই ম্যাচে তিনি চার উইকেট নেন মাত্র ৩ ওভারে দশ রান দিয়ে। কুলদীপ যাদবও আঁটোসাটো বোলিং করেন। ওই ম্যাচে তার বোলিং গড় দাঁড়ায় ৪-০-২৪-১। এখনও উত্তরপ্রদেশের কাছে সুযোগ রয়েছে পরের রাউন্ডের যাওয়ার। যদি তারা তাদের শেষ লিগ পর্যায়ের ম্যাচে বড় ব্যবধানে জিত হাসিল করতে পারে তবেই তারা এই টুর্নামেন্টের পরের রাউন্ডে কোয়ালিফাই করতে পারবে। যদি উত্তরপ্রদেশকে পরের রাউন্ডে কোয়ালিফাই করতে হয় তাহলে নিশ্চিতভাবেই সুরেশ রায়নাকে তাদের শেষ ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এখনও পর্যন্ত তিনি চারটি ইনিংসে মাত্র ৪২ রানই করতে পেরেছেন। তার ক্রমাগত কম রানের স্কোর করা তার দলকে না শুধু মুশকিলের দিকেই ঠেলে দিচ্ছে বরং সেই সঙ্গে তাকেও নীচের দিকে নামিয়ে এনে তার ভারতীয় দলে ফেরার রাস্তাকে কঠিন করে তুলেছে। একটা ভালো ঘরোয়া প্রতিযোগিতাই তাকে জাতীয় দলে ফিরিয়ে আনতে পারে কারণ তিনি সম্প্রতি ইয়ো ইয়ো টেস্টেও পাশ করে ফেলেছেন।

সংক্ষিপ্ত স্কোর: উত্তরপ্রদেশ ১৩৭/৮ (শিবম চৌধুরি ৫১, আকাশদীপ নাথ ৩১; রবিকুমার ঠাকুর ৩-২৯) বিদর্ভ ১৩১/৮ ( অপুর্ব ওয়াংখেড়ে ৩৩, ফইজ ফজল ৩২; আমিত মিশ্রা ৪-১০) বিদর্ভ ৬ রানে পরাজিত।

অন্য খেলার সংক্ষিপ্ত স্কোর: মধ্যপ্রদেশ ১৩৫/৭, রেলওয়েজ ১১১/৬; রেলওয়েজ ২৪ রানে পরাজিত

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ট্রল হবার পর, মুখ খুললেন দিন্দা; হেটার্সদের উদ্দেশ্যে দিলেন যোগ্য জবাব!

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে হওয়া গত ম্যাচে সেই সমস্ত কিছুই দেখতে পাওয়া গিয়েছে...

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ
আইপিএল ২০১৯ হওয়া ৪৩ তম ম্যাচে রাজস্থান রয়্যালস ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রিয়ান পরাগ (৩১...

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার
জোরে বোলার বরুণ অ্যারণের দুর্দান্ত জোরে বোলিংয়ের সৌজন্যে রাজস্থান রয়্যালস আইপিএলের ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে...

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা
আইপিএল আজ রোমাঞ্চকর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের আরো একটি হার হয়েছে। তারা লাগাতার ৬টি ম্যাচ হেরে গিয়েছে।...

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড
রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...