সৈয়দ মুস্তাক আলি ট্রফি ২০১৮: সুপার ওভারে কর্নাটককে হারিয়ে রুদ্ধশ্বাস জয় পাঞ্জাবের

সুপার লিগের সুপার ওভারে নিজেদের নার্ভ ধরে রেখে পাঞ্জাব শক্তিশালী কর্নাটককে প্রথম ম্যাচে হারিয়ে এই টুর্নামেন্টের দ্বিতীয় পর্যায়ে চলে গেল। প্রথমে বোলিং করে শুরুটা দারুন করে পাঞ্জাব এবং মাত্র ৬ রানেই ফর্মে চলা ময়ঙ্ক আগারওয়ালকে আউট করে দেয়। পাঞ্জাবের হয়ে মনপ্রীত সিং গোনি আরও একবার দলের জন্য প্রভাবিত প্রমানিত হয়ে দ্বিতীয় ওভারের প্রথম বলেই এই ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। কৃষ্ণাপ্পা গৌথম এবং করুন নায়ারের রূপে কর্নাটক আরও দুটি উইকেট তাড়াতাড়িই হারায়। পাঁচ ওভারে মাত্র ৩৫ রানেই কর্নাটক তাদের তিন উইকেট হারিয়ে ফেলে। আর সমর্থ এবং সিএম গৌতম সেখান থেকে দলকে টেনে তোলেন, এবং দু’জনে মিলে ৫৫ রান যোগ করে দলকে ১০০ রানের কাছাকাছি পৌঁছে দেন। সমর্থের উইকেটে সাথে সাথে কর্নাটক আরও তিন উইকেট দ্রুতই হারিয়ে ফেলে, এবং কর্নাটক সমস্যায় পড়ে যায় যখন তারা মাত্র ১১১ রানে তাদের হাত উইকেট হারিয়ে ফেলে। অনিরুদ্ধ যোশি দলের জন্য বাকি কাজ করেন এবং শেষ দিকে তিনি মাত্র ১৯ বলে ৪০ রান করে দলকে সম্মানজনক ১৫৮ রানে পৌঁছে দেন। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের শুরুটাও খারাপ হয় এবং তারা মাত্র পনেরো রানে মনন ভোরাকে হারিয়ে ফেলে। এরপরই হরভজন সিং ব্যাটিংয়ে নিজেকে উপরে তুলে এনে তিন নাম্বারে ব্যাটিং করতে আসেন। মনদীপ সিংকে সঙ্গে নিয়ে তিনি দলকে ৮২ রানে পৌঁছে দেন।

KOLKATA, INDIA – MARCH 10: Harbhajan Singh of India bowls during the ICC World Twenty20 warm up match between India and West Indies at Eden Gardens on March 10, 2016 in Kolkata, India. (Photo by Jan Kruger-IDI/IDI via Getty Images)

তিনি ১৯ বলে ৩৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। পাঞ্জাব জেতার রাস্তায় ছিল, কিন্তু কর্নাটক দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে। উইকেট নেওয়া ছাড়াও তারা পাঞ্জাবের রান তোলার গতিকেও ধীরে করে দেয়। যুবরাজ সিংও ২৫ বলে ২৯ রানের ধীর গতির ইনিংস খেলেন। ৪০ ওভারের শেষে দুদলের স্কোরই সমান সমান হয়ে যায়। ম্যাচ সুপার ওভারে গড়ায় যেখানে মনদীপ সিং চার বলে দশ রান করেন, এবং যুবরাজ করেন ২ বলে পাঁচ রান। পাঞ্জাব কর্নাটকের সামনে ৬ বলে ১৬ রানের লক্ষ্য রাখে। শেষ ওভার বিশেষজ্ঞ সিদ্ধার্থ কৌল আরও একবার দুর্দান্ত বল করে দলের জন্য ম্যাচ বাঁচান। শেষ ওভারে ১১ রান দেওয়ার পাশাপাশি ১ উইকেটও নেন তিনি। এই মুহুর্তে পাঞ্জাব তাদের পরের খেলায় মুম্বাইয়ের মুখোমুখী হবে এবং কর্নাটক সুপার লিগের তাদের দ্বিতীয় ম্যাচে রাজস্থানের সঙ্গে খেলবে।

সংক্ষিপ্ত স্কোর: পাঞ্জাব ১৫৮/৯ (মনদীপ সিং ৪৫, হরভজন সিং ৩৩; শ্রীনাথ অরভিন ৪/৩২) কর্ণাটক ১৫৮/৭, (অনিরুদ্ধ যোশি ৪০, সিএম গৌথম, ৩৬; বলতেজ সিং ৩-২১, মনপ্রীত গোনি ২-৮) কর্নাটক সুপার ওভারে হেরে যায়।

অন্য খেলায়
মুম্বাই ১৭০/৫ ঝাড়খন্ড ১৫৭/৭
ঝাড়খন্ড ১৩ রানে হারে

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...