সৈয়দ মুস্তাক আলি ট্রফি ২০১৮: মুম্বাই দলে শার্দূল ঠাকুরের পরিবর্তে এলেন সাগর ত্রিবেদী
India's Shardul Thakur, right, reacts after dismissing Sri Lanka's Niroshan Dickwella, left, during their fourth one-day international cricket match in Colombo, Sri Lanka, Thursday, Aug. 31, 2017. (AP Photo/Eranga Jayawardena)
India’s Shardul Thakur, right, reacts after dismissing Sri Lanka’s Niroshan Dickwella, left, during their fourth one-day international cricket match in Colombo, Sri Lanka, Thursday, Aug. 31, 2017. (AP Photo/Eranga Jayawardena)

সৈয়দ মুস্তাক আলি ট্রফির সুপার লিগের জন্য মুম্বাই তাদের দলে শার্দূল ঠাকুরের পরিবর্তে সাগর ত্রিবেদীকে জায়গা দিল। ত্রিবেদী একজন ডানহাতি জোরে বোলার যিনি মাত্র ৪টি প্রথম শ্রেণীর ম্যাচ ৫টি টি২০ ম্যাচ খেলেছেন। এছাড়াও অতীতে আইপিএলে তিনি রাজস্থান রয়্যাল দলের অংশ ছিলেন। নভদীপ সাইনির সঙ্গে শার্দূল ঠাকুরকেও দক্ষিণ আফ্রিকায় ডাকা হয়েছে নেটে ভারতীয় ব্যাটসম্যানদের বল করার জন্য। যদিও শার্দূল তৃতীয় টেস্টের পরও সেখানে থেকে যাবেন ওয়ান ডে সিরিজের জন্য এবং সাইনী সম্ভবত শীঘ্রই ফিরে আসবেন। যদি ভারতীয় টিম ম্যানেজমেন্ট তার কাজে প্রভাবিত হন তাহলে সম্ভবত তাকে আরও বেশিদিন দক্ষিণ আফ্রিকায় থাকতে হতে পারে। মুম্বাই এবং দিল্লী – দুটি দলই সুপার লিগের জন্য কোয়ালিফাই করেছে – এবং দুটি দলই তাদের সেরা প্লেয়ারদের এই লিগে সার্ভিস পাওয়া থেকে বঞ্চিত হবে। অন্যদিকে মুম্বাইকে শক্তিশালী করেছে শ্রেয়স আইয়ারের উপস্থিতি যিনি তার দলের হয়ে প্রথম দুটি ম্যাচে খেলবেন।

India XI player Navdeep Saini, right, celebrates the wicket of Australia’s Matt Renshaw’s during a practice match in Mumbai, India, Friday, Feb 17, 2017. (AP Photo/Rajanish Kakade)

তিনি লিগ স্টেজে মুম্বাইয়ের হয়ে খেলতে পারেন নি তার হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য এবং তিনি এনসিএতে তার ফিটনেস নিয়ে কাজ করছিলেন। আশ্চর্য জনকভাবে কর্নাটক তাদের দলে মনীশ পান্ডেকে রাখে নি, যিনি শ্রেয়সের মত তার দলের হয়ে প্রথম দুটি ম্যাচ খেলার জন্য উপলব্ধ রয়েছেন। ভারতের ওয়ান ডে প্লেয়াররা দক্ষিণ আফ্রিকার জন্য উড়ে যাবেন আগামি ২৪ জানুয়ারি। এবং ততদিন পর্যন্ত তারা টি২০ লিগে অংশগ্রহন করতে পারবেন। দক্ষিণ আফ্রিকায় ভারতীয় দলের কথা বলতে গেলে তারা আগামি ২৪-২৮ জানুয়ারি তাদের তৃতীয় এবং শেষ স্টেস্ট ম্যাচ খেলবেন জোহানেসবার্গে। অতিথি দল ইতিমধ্যে টেস্টে সিরিজ হেরে গিয়েছেন প্রথম দুটি টেস্ট হেরে যাওয়ায়, এবং তারা সেই অতীতের মত একই ফলাফল নিয়ে আগামি ম্যাচ খেলতে নামবে। গত দুটি টেস্ট ম্যাচই তারা হেরে যায় ব্যাটসম্যানদের রান তাড়া করতে ব্যর্থতার জন্য।

টেস্ট সিরিজ শেষ হয়ে যাওয়ার পর দুটি দলই ৬ ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলার পাশাপাশি তারা তিন ম্যাচের টি২০ সিরিজও খেলবে। নির্বাচকরা ইতিমধ্যেই ওয়ান ডে টিম ঘোষণা করে দিয়েছেন এবং এখনও টি২০ সিরিজের জন্য দল ঘোষণা করা বাকি রয়েছে। টি২০ সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা সম্ভবত সৈয়দ মুস্তাক আলি ট্রফি শেষ হওয়ার পরেই হবে। নির্বাচকরা কোনও নতুন মুখকে দক্ষিণ আফ্রিকায় পাঠাতে চাইবেন না।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই

    দক্ষিণ আফ্রিকা বনাম ভারত ২০১৮: নিজের চোট নিয়ে জল্পনার অবসান ঘটানেল খোদ বিরাটই
    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে রবিবার জোহানেসবার্গে সেই সময় ভারত খানিকটা চিন্তায়...

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...