সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললেন বিরাট, ম্যাচ চলাকালীন অপশব্দের প্রয়োগ

গত রবিবার কলকাতা নাইট রাইডার্স ৬ উইকেটে হারিয়ে দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। এই ম্যাচে আরসিবির অধিনায়ক বিরাট কোহলির হাফ সেঞ্চুরিও কোনও কাজে আসে নি, আর কলকাতা সহজেই এই ম্যাচ জিতে ২ পয়েন্ট হাসিল করে নেয়। ম্যাচ চলাকালীন ব্যাঙ্গালুরুর অধিনায়কা বিরাট কোহলি কেকেআরের তারকা বোলার সুনীল নারিনের বোলিং অ্যাকশনের উপর কমেন্ট করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন। আসলে, ম্যাচ চলাকালীন বিরাট কোহলি সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলে তাকে ‘বাট্টা মার” (স্পষ্ট ছোঁড়া) বোলার বলে দেন। যদিও কেউ বিরাটকে এ কথা বলতে শোনেন নি বা এই বিষয়ে কোনও প্রমান পাওয়া গেছে।
সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললেন বিরাট, ম্যাচ চলাকালীন অপশব্দের প্রয়োগ 1
তবে জানা গিয়েছে যে বিরাট কোহলি ওই ম্যাচের অ্যাম্পায়ার অনিল চৌধুরিকে বলেন, “বাট্টা মার রাহা হ্যায় (স্পষ্ট বল ছুঁড়ছে)”। নারিনের বল ছোঁড়া নিয়ে ভালমতই অবহিত ছিলেন ওই ম্যাচের দুই অ্যাম্পায়ার নাইজেল লং এবং অনিল চৌধুরি। তবে ওই ম্যাচের পর মাঠ অ্যাম্পায়ার আনিল চৌধুরি নিজের টুইটে এই ব্যাপারে খোলসা করেছেন। নিজের টুইটারে ওই অ্যাম্পায়ার লেখেন ম্যাচ চলাকালীণ বিরাট সুনীল নারিনের দিকে ঈশারা করে বলেন, “বাট্টা মার রাহা হ্যায়”। যদিও অ্যাম্পায়ারের এই ব্যাপারে খোলসা করার পর আরসিবি টিম ম্যানেজার বিরাটকে বাঁচানোর জন্য মাঠে নেমে পড়েছেন। তিনি বলেছেন এ কথা বিরাটকে বলতে কেউ শোনেন নি। এটা নেহাতই গুজব।
সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললেন বিরাট, ম্যাচ চলাকালীন অপশব্দের প্রয়োগ 2
যদি এরকম হতো তাহলে ম্যাচ চলাকালীন মাঠে এত ক্যামেরা ছিল তাতে কিছু না কিছু তো ধরা পড়ত। অন্যদিকে জানা গিয়েছে কোহলি বোর্ডের কাছে এ বিষয়ে অভিযোগ করেছেন। বোর্ড কোহলির সেই অভিযোগ শুনলেও তাদের তরফে সরকারিভাবে কোনও বিবৃতি দেওয়া হয় নি। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী কোনও ক্রিকেটার প্রকাশ্যে অভিযোগ জানাতেই পারেন। তবে মাঠ অ্যাম্পায়ারদের ম্যাচ রিপোর্টে যদি সেই ঘটনার কথা উল্লেখ না থাকে তাহলে বোর্ড স্বতঃপ্রণোদিতভাবে কোনও পদক্ষেপ নিতে পারে না। অন্যদিকে ওই ম্যাচের ম্যাচ রেফারি মানু নায়ার মাঠের অ্যাম্পায়ারদের তরফে কোনও অভিযোগ পান নি বলেই সংবাদমাধ্যমে জানিয়েছেন।
সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললেন বিরাট, ম্যাচ চলাকালীন অপশব্দের প্রয়োগ 3
প্রসঙ্গত সম্প্রতি পাকিস্থান সুপার লিগেও নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছিল। পিসিএলে নারিন লাহোর কলন্দর্সের হয়ে খেলেন। শারজায় লাহোর কলন্দর্স এবং কোটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যে চলা ম্যাচে নারিনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছিল। এবং সেই সময় তাকে ওয়ার্নিংও দেওয়া হয়।
সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুললেন বিরাট, ম্যাচ চলাকালীন অপশব্দের প্রয়োগ 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *