সিএসকে রিউইনিয়ন, কন্ট্রাক্ট সাইন করলেন সুরেশ রায়না

ঘড়ির কাঁটা উল্টোদিকে ঘুরে গিয়েছিল যখন আগামি মরশুমে চেন্নাই সুপার কিংস ফের আইপিএলে ফিরে আসে। এই টুর্নামেন্টের ইতিহাসের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস গত দুই মরশুমে আইপিএল খেলে নি, কারণ ২০১৫য় রাজস্থ্যান রয়্যালের সঙ্গে তাদেরও দুর্নীতির অভিযোগে দু বছরের জন্য আইপিএল থেকে সাসপেন্ড করা হয়। আর এই কামব্যাক আরও দুর্দান্ত হতে পারে একমাত্র তখনই যখন এই শহরের সবচেয়ে প্রিয় ক্রিকেটার সুরেশ রায়না ফের যখন বিখ্যাত হলুদ জার্সি পড়বেন। এবং এমএস ধোনি এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে বৃহস্পতিবার এই ফ্রেঞ্চাইজি রায়নাকে রিটেন করে, এই মাসের শেষ দিকে হতে চলা মেগা নিলামের আগে।

রায়না যাকে চেন্নাই সুপার কিংস ২০০৮এ প্রথম সিজনে সই করিয়েছিল, ২০১৫য় চেন্নাই সুপার কিংসের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন করার আগে এই ফ্রেঞ্চাইজিকে বড়ো সফলতার স্বাদ দিয়েছিলেন। শেষ দুই মরশুমে এই অভিজ্ঞ ব্যাটসম্যান গুজরাট লায়ান্সকে নেতৃত্ব দেন, এবং ২০১৬য় গুজরাটকে নেতৃত্ব দিয়ে তিনি লিগ টেবিলের শীর্ষেও নিয়ে যান। কিন্তু এমন মনে হচ্ছে যে রায়নার হৃদয় চেন্নাই সুপার কিংসের দিকেই রয়েছে।

এবং তার সাম্প্রতিক টুইট সে কথাই প্রমান করে। তার ‘পরিবার’ দ্বারা তাকে রিটেন করার জন্য নস্টালজিক রায়না নিজের খুশি ব্যক্ত করে তিনি টুইট করেন, “ এক নস্টালজিয়ার দিকে চলেছি। নিজের পরিবারে ফেরার থেকে বড়ো খুশি আর কিছুই হতে পারে না, এবং রিইউনিয়নের খুশি আটকানোর কোনো শক্তিই নেই। #চেন্নাই আমরা আসছি ৩৭৮ বছরের সেলিব্রেশন করার জন্য এবং তাকে আরও স্পেশাল বানানোর জন্য#। #আইপিএল রিটেনশন# সিএসকে# হুইসেল পড়ু#। রায়না এই ফ্রেঞ্চাইজির হয়ে দুটি আইপিএল খেতাব জেতার পাশাপাশি বর্তমানে বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগও জেতেন, এবং চেন্নাইয়ের এই সাফল্যেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ৪৫৪০ রান করে আইপিএলের সর্বকালীন সেরা রান স্কোরারও হন রায়না। এই মুহুর্তে তিনি আইপিএলে ১২২ রানে এগিয়ে রয়েছেন বিরাট কোহলির(৪৪১8) থেকে যাকে রিটেন করেছে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরু।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...