সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই ছয় ক্রিকেটারের পারফর্মেন্স আশাপ্রদ নয়, এমন অভিযোগ তুলে এই ক্রিকেটারদের বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হল। যা এই মুহুর্তে বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় খবর। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চুক্তি থেকে বাদ পড়া ওই ছয় ক্রিকেটার হলেন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, এবং কামরুল ইসলাম রব্বি।

সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা 1

এই প্রসঙ্গে বিসিবির জাতীয় নির্বাচক হাবিবুল বাশারের বক্তব্য হল এভাবে ক্রিকেটাদের বাদ দেওয়ার মাধ্যমে আগামি দিনে পরিস্থিতি অনুযায়ী ক্রিকেটাদের প্রস্তুত থাকার বার্তা দিতেই এই পদক্ষেপ নিয়েছেন তারা। প্রসঙ্গত গত বুধবারই বাংলাদেশের জাতীয় দলের দশ ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি সম্পন্ন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দশজন ক্রিকেটার হলেন যথাক্রমে, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাশরফি বিন মুর্তজা, মাহমুদউল্লা, মুশফিকুর রহিম, মমিনুল হক, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান।

সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা 2

বাংলাদেশ বোর্ডের তরফে জানানো হয়েছে যে পরে আরও তিন ক্রিকেটারকে এই চুক্তির আওতায় আনা হবে। তাসকিন, সৌম্য সরকারের এই চুক্তি থেকে বাদ দেওয়া নিয়ে বিসিবির মিডিয়ার তরফে জালাল ইউনুস বাংলাদেশের জনপ্রিয় সংবাদ মাধ্যম ‘প্রথম আলো’কে জানিয়েছেন, “ ক্রিকেট পরিচালন বিভাগ এবং নির্বাচকেরা এটা ঠিক করেছেন। তাদের মনে হয়েছে যে এই খেলোয়াড়দের পারফর্মেন্স চক্তিতে রাখার মত যথেষ্ট নয়”। অন্যেক বিসিবি কর্তা বাংলাদেশের আরেকটি প্রচারমাধ্যমকে জানিয়েছেন যে ক্রিকেটারদের পারফর্মেন্সকেই গুরুত্ব দেওয়া হয়ে চুক্তির ক্ষেত্রে। যারাই ধারাবাহিকভাবে পারফর্মেন্স করেছে তাদের রাখা হয়েছে চুক্তিতে। তবে বাদ পড়া ক্রিকেটারদের জন্য এখনও দরজা বন্ধ হয়ে যায় নি। তবে নতুন করে চুক্তির আওতায় থাকা ক্রিকেটার মাইনে নতুন করে বাড়ানো হয় নি। এছাড়াও চুক্তিবদ্ধ ক্রিকেটারদের ক্যাটাগরিও এখনও নির্দারিত করে নি বিসিবি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *