শারজা, ৩ নভেম্বর: জমে উঠেছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্ট৷ ম্যাচের শেষদিন জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৯ রান আর পাকিস্তানের প্রয়োজন পাঁচ উইকেট। শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ম্যাচের চতুর্থ দিন ১৫৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১১৪ রান তুলে দিনের খেলা শেষ করেছে ক্যারিবীয়রা। ক্রেইগ ব্র্যাথওয়েট ৪৪ ও শেন ডাউরিচ ৩৬ রান করে ক্রিজে রয়েছেন। পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ ৩টি ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাটিং করতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সামি আসলাম ৭৪, ইউনুস খান ৫১, মিসবাহ-উল-হক ৫৩ ও সরফরাজ আহমেদ ৫১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দেবেন্দ্র বিশু ৪টি, শ্যানন গ্যাব্রিয়েল ৩টি, আলজারি জোসেফ ২টি ও রস্টন চেজ ১টি করে উইকেট নেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৩৭ রানে অলআউট হয়ে যায়। ফলে, প্রথম ইনিংসের শেষে ৫৬ রানে এগিয়ে থাকে জেসন হোল্ডারের দল।

প্রথম ইনিংসে  ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ১৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রস্টন চেজ ৫০ ও শেন ডাউরিচ ৪৭ রান করেন। পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ ৫টি, মুহাম্মদ আমের ৩টি, ইয়াসির শাহ ১টি ও জুলফিকার বাবর ১টি করে উইকেট নেন।  দ্বিতীয় ইনিংসে পাকিস্তান দল সব উইকেট হারিয়ে ২০৮ রান করে। দলের পক্ষে আজহার আলী ৯১ ও সরফরাজ আহমেদ ৪২ রান করেন। অন্যদিকে, ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার নেন পাঁচটি উইকেট। এছাড়া দেবেন্দ্র বিশু ৩টি ও রস্টন চেজ ১টি করে উইকেট নেন। উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি টেস্ট জিতে ইতিমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছেন মিসবাহ-উল-হকরা। তার আগে তিন ম্যাচের টি-২০ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান।

 

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...