শেষ টেস্টে জয়ের সামনে ওয়েস্ট ইন্ডিজ 1

শারজা, ৩ নভেম্বর: জমে উঠেছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্ট৷ ম্যাচের শেষদিন জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৯ রান আর পাকিস্তানের প্রয়োজন পাঁচ উইকেট। শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধবার ম্যাচের চতুর্থ দিন ১৫৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ১১৪ রান তুলে দিনের খেলা শেষ করেছে ক্যারিবীয়রা। ক্রেইগ ব্র্যাথওয়েট ৪৪ ও শেন ডাউরিচ ৩৬ রান করে ক্রিজে রয়েছেন। পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ ৩টি ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাটিং করতে নামে পাকিস্তান। প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২৮১ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সামি আসলাম ৭৪, ইউনুস খান ৫১, মিসবাহ-উল-হক ৫৩ ও সরফরাজ আহমেদ ৫১ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দেবেন্দ্র বিশু ৪টি, শ্যানন গ্যাব্রিয়েল ৩টি, আলজারি জোসেফ ২টি ও রস্টন চেজ ১টি করে উইকেট নেন। এরপর ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৩৭ রানে অলআউট হয়ে যায়। ফলে, প্রথম ইনিংসের শেষে ৫৬ রানে এগিয়ে থাকে জেসন হোল্ডারের দল।

প্রথম ইনিংসে  ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ১৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রস্টন চেজ ৫০ ও শেন ডাউরিচ ৪৭ রান করেন। পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ ৫টি, মুহাম্মদ আমের ৩টি, ইয়াসির শাহ ১টি ও জুলফিকার বাবর ১টি করে উইকেট নেন।  দ্বিতীয় ইনিংসে পাকিস্তান দল সব উইকেট হারিয়ে ২০৮ রান করে। দলের পক্ষে আজহার আলী ৯১ ও সরফরাজ আহমেদ ৪২ রান করেন। অন্যদিকে, ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার নেন পাঁচটি উইকেট। এছাড়া দেবেন্দ্র বিশু ৩টি ও রস্টন চেজ ১টি করে উইকেট নেন। উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি টেস্ট জিতে ইতিমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছেন মিসবাহ-উল-হকরা। তার আগে তিন ম্যাচের টি-২০ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *