রাসেলের ব্যাটিং মুগ্ধ রোহিত শর্মা কি লিখলেন টুইটারে?

আইপিএলের একাদশ সংস্করণে কেকেআরের বিরুদ্ধে সিএসকের তাদের ঘরের মাঠের বহুপ্রতীক্ষিত প্রথম ম্যাচ শুরু হল। প্রথম ম্যাচেই মুম্বাইকে তারা উত্তেজনাপূর্ণ ম্যাচে এক উইকেটে হারিয়েছে। ফলে ঘরের মাঠের প্রথম এবং আইপিএলের দ্বিতীয় ম্যাচে সেই পারফর্মেন্সেরই পুণরাবৃত্তি ঘটাতে চাইবে সিএসকে। কিন্তু ম্যাচের প্রথম অর্ধে দেখা যায় বেশ খানিকটা ব্যাকফুটেই রয়েছে ধোনির দল। যদিও প্রথম দিকে কেকেআরের পাঁচ উইকেট তুলে নিয়ে এই ম্যাচের রাশ নিজেদের হাতেই তুলে নিয়েছিল চেন্নাই সুপার কিংস। এরপরেই কেকেআরের তরফ থেকে দেখা যায় দীনেশা কার্তিকের ক্লাস এবং অ্যান্দ্রে রাসেলের অ্যাগ্রেসিভনেসের সঠিক মিশ্রণ। কেকেআরের অধিনায়ক কার্তিক এবং অলরাউন্ডার রাসেল দুজনে মিলে কেকেআরের ইনিংসকে নিয়ে যান এক অন্য উচ্চতায়। ৪৬ বলে ৭৬ রানের ইনিংস গড়ে প্রথম থেকের বিপদ থেকে এই দুজনে মিলে টেনে তোলেন কেকেআরকে। ম্যাচের শুরুতেই নিজের অতীত ভাগ্যের মতই এদিনই টসে জেতেন মহেন্দ্র সিং ধোনি। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক।

শুরুতেই গোটা দুয়েক ছক্কা মেরে নিজের বিধ্বংসী মেজাজের পরিচ্য দেন কেকেআরের ওপেনার সুনীল নারিন। কিন্তু ভয়ঙ্কর হয়ে ওথার আগেই তাকে দ্বিতীয় ওভারে ফিরিয়ে দেন অভিজ্ঞ হরভজন সিং। আরেক ওপেনার ক্রিস লিনও(২২) রবীন্দ্র জাদেজার বলে দ্রুত আউট হয়ে ফেরেন। অধিনায়ক কার্তিক এর পর নিজের আগে পাঠান অলরাউন্ডার নীতিশ রানাকে( ১৬) কিন্তু তিনিও ফিরে যান দ্রুত। এরপর রবিন উথাপ্পা (২৯) বেশ কিছু ভালো শট মারা সত্ত্বেও দুর্ভাগ্যজনকভাবে জাদেজার একটি ডাইরেক্ট থ্রোতে রান আউট হয়ে ডাগ আউটে ফিরে যান। তরুণ রিঙ্কু সিংও (২) উথাপ্পাকে অনুসরণ করেন। মাত্র দশ ওভারে ৮৯ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে দেখা যায় কেকেআরকে। এখান থেকেই কার্তিক এবং রাসেল জুটী বাঁধেন ক্রিজে। একদিন ধরে থাকা কার্তিক এবং উল্টোদিকে আক্রামণাত্মক রাসেল কেকেআরকে নিয়ে যান নিরাপদ জায়গায়। দলের ১৮ ওভারে ২৬ রানের একটি ভদ্রস্থ ইনিংস খেলে আউট হন কার্তিক। কিন্তু কেকেআরের ইনিংসের আসল নক্ষত্র ছিলেন রাসেল। বিধ্বংসী মেজাজে ব্যাট করে মাত্র ৩৬ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন রাসেল।

একের পর এক বোলারকে আক্রমণ করে মাত্র ১টি চার এবং ১১টি বিশাল ছক্কা হাঁকান এই ওয়েস্ট ইন্ডিজ তারকা। কতটা বিধ্বংসী ছিলেন রাসেল তা বোঝা যাবে তার ১০৫ মিটার লম্বা ছক্কা মারা থেকেই। সিএসকের বোলারদের মধ্যে আক্রমণ করার জন্য তিনি বিশেষভাবে বেছে নেন নিজের দেশয়ালি সতীর্থ অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোকে। নিজের ৩ ওভারে ৫০ রান দেন ব্র্যাভো। শেষ বলে ছক্কা মেরে কেকেআরের ইনিংসকে ২০২ রানে পৌঁছে দেন রাসেল। এদিকে কেকেআরের এই তারকাকে বিধ্বংসী মেজাজে দেখে নিজেদের উচ্ছাস চেপে রাখতে পারেন নি বহু বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটাররা।

এতটাই রাসেল তান্ডবে মুগ্ধ হয়ে পড়েন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা যে তিনি বিশ্বাসই করতে পারেন নি যে তার চোখের সামনে সত্যিই এমন ব্যাটিং তান্ডব চালাচ্ছেন রাসেল। সে কথা নিজের টুইটার হ্যান্ডেলেও লেখেন এই মুম্বাই তারকা। নিজের টুইটার হ্যান্ডেলে রোহিত লেখেন, “ রাসেল তুমি কি সিরিয়াস?” বহু তারকাই তাদের টুইটারে প্রশংসায় ভরিয়ে দেন রাসেলকে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...