রাজস্থান রয়্যালসকে চ্যাম্পিয়ন করা শেন ওয়ার্ণকে এখন এই দলের প্রধান কোচের ভুমিকায় দেখা যাবে

রাজস্থান রয়্যালস আগামি আইপিএল সিজনে আরও অধিক শক্তিশালী হয়ে নামার জন্য শেন ওয়ার্নকে তাদের মুখ্য কোচ হিসেবে নিয়োগ করল।গত মরশুমে তিনি দলের মেন্টর ছিলেন। ফিক্সিংয়ের ব্যাপারে ব্যাণ হওয়ার পর রাজস্থান রয়্যালস দল আইপিএল ২০১৮য় ফিরে এসেছিল। দলের প্রদর্শন এই মরশুমে বেশি ভাল ছিল না, কিন্তু টপ ফোরে দল জায়গা করতে সফল হয়েছিল। এরপর প্লে অফে কেকেআরের কাছে তারা হেরে যায়।

সিজন শুরু হওয়ার আগেই লেগেছিল দলের ধাক্কা
রাজস্থান রয়্যালসকে চ্যাম্পিয়ন করা শেন ওয়ার্ণকে এখন এই দলের প্রধান কোচের ভুমিকায় দেখা যাবে 1
রাজস্থান রয়্যালস আইপিএলের একাদশ মরশুমের শুরু হওয়ার আগেই একটি বড় ধাক্কা খেয়েছিল। আসলে দলের অধিনায়ক স্টিভ স্মিথ বল ট্যাম্পারিং মামলায় আইপিএলে থেকে এক বছরের জন্য ব্যান হয়ে যান। এরপর অজিঙ্ক রাহানেকে দলের অধিনায়ক করে দেওয়া হয়। রাহানে দলের সঠিক কম্বিনেশন নির্বাচন করতে সফল হন নি। যে কারণে রাজস্থান রয়্যালস লাগাতার ভাল প্রদর্শন করতে পারেন নি। যদিও রাহুল ত্রিপাঠি আর কৃষ্ণাপ্পা গৌতমের মত খেলোয়াড় রাজস্থানের হয়ে খেলে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। রাজস্থান গত মরশুমে মোট ১৫টি ম্যাচ খেলেছিলেন। যার মধ্যে ৮টি ম্যাচে তারা হেরে যায় আর সাতটি ম্যাচে জয় পায় তারা। অন্যদিকে পয়েন্ট টেবিলে সাত ম্যাচ জিতে তারা ১৪ পয়েন্ট পেয়ে চতুর্থ স্থানে থাকে।

রাজস্থান রয়্যালসকে প্রথম মরশুমে জিতিয়েছিলেন শেন ওয়ার্ন
রাজস্থান রয়্যালসকে চ্যাম্পিয়ন করা শেন ওয়ার্ণকে এখন এই দলের প্রধান কোচের ভুমিকায় দেখা যাবে 2
আইপিএল শুরু হয়েছিল ২০০৮ এ। প্রথম সিজনেই রাজস্থান রয়্যালসের অধিনায়ক সামলেছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন। ওয়ার্ন দলকে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে প্রথম সিজনে চ্যাম্পিয়ন করেন। এরপর তিনি রাজস্থানের অধিনায়কত্ব করেন আর ২০১১ সালে তিনি নিজের শেষ আইপিএল মরশুমে খেলেন।এদিকে তিনি আগামি মরশুমে এই দলের মুখ্য কোচ হিসেবে নজরে আসবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *