যে দুই প্লেয়ারকে কিংস ইলেভেন পাঞ্জাবে চান তাদের নাম প্রকাশ করলেন সেহবাগ

আসন্ন আইপিএল নিলামের বাকি আর মাত্র এক সপ্তাহ, সমস্ত ফ্রেঞ্চাইজিগুলো সমস্ত খেলোয়াড়দের জন্য সাবধানে যোজনা বানাচ্ছে যাদের তারা নিলামে কিনতে চায়।কিংস ইলেভেন পাঞ্জাবও তাদের মধ্যে ব্যতিক্রম নয়। আইপিএল এর প্রথম মরশুমে সেমিফাইনাল এবং ২০১৪ মরশুমে দ্বিতীয় পজিশনে শেষ করা পাঞ্জাবের এই ফ্রেঞ্চাইজি বাকি আট মরশুমে লিগ স্টেজেই আটকে ছিল। এই মুহুর্তে এটা পরিস্কার যে এই ফ্রেঞ্চাইজি আগামি মরশুমে তাদের ভাগ্য বদলানোর জন্য বদ্ধপরিকর, কারণ তারা আগামি মরশুমে সম্পূর্ণ নতুন দল নিয়ে আইপিএলে নামবে। পাঞ্জাবের এই ফ্রেঞ্চাইজি প্লেয়ার রিটেনশনের দিন মাত্র একজন প্লেয়ারকেই রিটেন করেছে আর সেই প্লেয়ারের নাম অক্ষর প্যাটেল। এখনের জন্য এই ফ্রেঞ্চাইজিকে ঘিরে গুজব রয়েছে যে, যে প্লেয়ারদের তারা কিনতে চান, কিংগস ইলেভেন পাঞ্জাবের ভক্তরা এই ফ্রেঞ্চাইজির হয়ে স্টেট লেভেলের হয়ে খেলা বেশ কিছু বড়ো নামকে খেলতে দেখবেন। প্রাক্তন ভারতীয় ওপেনার তথা এই ফ্রেঞ্চাইজির ক্রিকেটার ডাইরেক্টর বীরেন্দ্র সেহবাগ ইঙ্গিত দিয়েছেন যুবরাজ সিং এবং ভরভজন সিংয়ের মত প্লেয়ারদের তারা দলের জন্য কিনতে পারেন।

এই প্রসঙ্গে টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “ আমার মনে হয় ভক্তরা যুবরাজ সিং এবং হরভজন সিংয়ের মত পাঞ্জাব তারকাদের দলে দেখতে চান”। হরভজন এবং যুবরাজ দুজনকেই তাদের ফ্রেঞ্চাইজিরা রিলিজ করে দিয়েছেন। প্রাক্তন এই বিস্কোটক ব্যাটসম্যান আরও বলেছেন যে যুবরাজ সিং এখনও ভারতীয় দলে নিজের জায়গা ফেরত পেতে পারেন। তিনি বলেন, “ ও এখন ভারতীয় দলে নেই, কিন্তু যুবরাজ এখনও দুর্দান্ত একজন প্লেয়ার। ওর ট্যালেন্ট এখন ইনট্যাক্ট রয়েছে। এমনকী বর্তমান এখন ভারতীয় প্লেয়ার ফর্ম হারাতে পারে। আমি মনে করি না যে আমরা ওর মত কাউকে আবারও দলে পেতে পারি। যদি ওর ফর্ম ভাল থাকে তাহলে ও একজন ম্যাচ উইনার হতে পারে”। ৩৯ বছর বয়েসী সেহবাগ আরও বলেন যে ডোয়েন ব্রাভো বেন স্ট্রোক এবং মিচেল স্টার্কের মত প্লেয়ারদের নিলামে ডীমান্ড থাকবে। এবং ইংল্যান্ড অলরাউন্ডারের সম্পূর্ণ সম্ভবনা রয়েছে বড়ো ডিল পাওয়ার। তিনি বলেন, “ মিচেল স্টার্ক, ডোয়েন ব্রাভো, বেন স্ট্রোক আন্তর্জাতিক প্লেয়ার যাদের সবাই চাইবে। আমি অবাক হব না যদি স্টোকস প্রায় ১.5 মিলিয়ন ডলার পেয়ে যায়। আমার আশা যে ক্যাপড ভারতীয় প্লেয়াররা ১০-১২ কোটি টাকা পেতে পারে। ক্যাপড প্লেয়ার ছাড়াও ক্রুনাল পান্ডীয়া এবং দীপক হুডারও ডিমান্ড থাকবে”।

প্রাক্তন দিল্লি ডেয়ার ডেভিল এবং কিংস ইলেভেন পাঞ্জাব তারকা জানান, আইপিলএলে কোনো দলই ছোটো নয়। এবং তিনি খুশি যে আইপিএল নিলামে তাদের কাছে খরচ করার মত সবচেয়ে বেশি টাকা রয়েছে। তার বক্তব্য, “ আইপিএলে কোনো দলই ছোটো নয়, পার্সের সাইজ (৮০ কোটি) সকলের জন্য একই রয়েছে, এবং সকলেই চাইবে তাদের সমস্ত টাকা খরচা করতে। বাস্তবে এই বছরের নিলামে সবচেয়ে ভালো কথা হল যে আমাদের এবং রাজস্থান রয়্যালসের কাছে সব থেকে বেশি টাকা আছে খরচের জন্য। যদিও আমাদের ছোটো দল বলা হচ্ছে কারণ আমাদের কাছে কোনো বড় প্লেয়ার নেই। ২০১৪য় আমাদের এমন দল ছিল যেখানে খুব বেশি তারকা প্লেয়ার ছিল না। এবং আমারা সামান্য খরচেই ফাইনাল পর্যন্ত পৌঁছেছিলাম। আর এবার আমাদের লক্ষ্য বেশি পরিমাণে ভারতীয় প্লেয়ার কেনার জন্য টাকা খরচ করা” অন্যদিকে এই বছরের আইপিএল নিলাম শুরু হবে আগামি ২৭ এবং ২৮ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...